• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা অতীত, চিনে শুরু ফুটবল প্রতিযোগিতার প্রস্তুতি, ফুটবলারদের অনুশীলন

করে দেখিয়েছে চিন। বিশ্ববাসীর সামনে স্থাপন করেছে দৃষ্টান্ত। করোনা ভাইরাসের আতঙ্ক ঝেড়ে ফেলে স্বাভাবিক ছন্দে ফিরছে চিনের প্রতিটি প্রান্ত। প্রশাসন সবুজ সংকেত দেওয়ার পরেই অনুশীলনে নেমে পড়েছেন সে দেশের ফুটবলাররাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসায় সেখানে জনপ্রিয় চাইনিজ সুপার লিগের (ফুটবল টুর্নামেন্ট) প্রস্তুতিও শুরু হয়েছে বলে সূত্রের খবর।

করোনায় বিপর্যস্ত বিশ্ব

করোনায় বিপর্যস্ত বিশ্ব

মারণ করোনা ভাইরাস বিশ্বব্যাপী সাড়ে ১৯ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্ত হয়েছেন চার লক্ষেরও বেশি মানুষ। যেখান থেকে এই মারণ ভাইরাসের সূচনা, সেই চিনে ৩২৮১ জনের মৃত্যু ও ৮১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও এখন সেখানকার পরিস্থিতি স্বাভাবিক। প্রায় এক মাস লকডাউন থাকার পর চিনে নতুন করে আর কোনও করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি।

স্বাভাবিক হচ্ছে ফুটবল

স্বাভাবিক হচ্ছে ফুটবল

করোনা ভাইরাসের আতঙ্ক কাটতেই চিনে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে জনজীবন। ইতিমধ্যেই সেদেশে কর্মব্যস্ততা শুরু হয়ে গিয়েছে বলেও খবর। মারণ ভাইরাস বিদায় নিতেই চিনে স্বাভাবিক হচ্ছে ক্রীড়াক্ষেত্রও। সূত্রের খবর, চাইনিজ ফুটবল লিগ খেলা ক্লাবগুলিতে ইতিমধ্যে অনুশীলন শুরু করেছেন খেলোয়াড়েরা।

চাইনিজ সুপার লিগ

চাইনিজ সুপার লিগ

সূত্রের খবর, করোনা ভাইরাসের প্রভাব কমতেই চাইনিজ সুপার লিগের প্রস্তুতি শুরু হয়েছে শি জিংপিং-র দেশে। লিগে অংশ নিতে চলা ফুটবল ক্লাবগুলিতে সোমবার থেকে অনুশীলন শুরু হয়েছে বলে খবর। প্রতিযোগিতার অন্যতম দল সাংহাই এসআইপিজি-র ডিফেন্ডার ইয়ু হাই বলেছেন, বর্তমানে হালকা ছলে অনুশীলন শুরু হয়েছে। এখন কেবল স্ট্রেন্থ ও কন্ডিশনিং ট্রেনিং চলছে। পরিস্থিতি বুঝে অনুশীলনের মাত্রা বাড়বে বলেও জানিয়েছেন ওই চাইনিজ ফুটবলাররা।

কবে শুরু টুর্নামেন্ট

কবে শুরু টুর্নামেন্ট

গত ২২ ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা ছিল চাইনিজ সুপার লিগ। করোনা ভাইরাসের জন্য তা স্থগিত করে দেওয়া হয়। এখন যা পরিস্থিতি, তাতে এপ্রিলের মাঝামাঝি সময় থেকে টুর্নামেন্ট শুরু হবে বলে জানানো হয়েছে।

English summary
Chinese football teams start training as corona fear moves out from country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X