• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক, রিয়ালকে জেতালো বিতর্কিত 'ভিএআর'! বড় লিড নিল টটেনহামও

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার দেখা গেল ভিএআর বা ভিডিও অ্যাসিস্টিং রেফারি। আর প্রথমবারেই এই প্রযুক্তি নিয়ে হল বিতর্ক। ভিএআর ও শেষ দিকে অ্যাসেন্সিও-র গোলে আয়াক্সের বিরুদ্ধে ২-১ গোলে জিতল রিয়াল মাদ্রিদ। শেষ ষোল-র অপর ম্যাচে অবশ্য বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে প্রথম লেগে ৩-০ গোলের বিশাল ব্যবধানে জিতল টটেনহাম হটস্পার্স।

চ্যাম্পিয়ন্স লিগে ভিএআর, শুরুতেই বিতর্ক

আমস্টারডামে ঘরের মাঠে প্রথমার্ধেই রিয়ালের গোলে বল জড়িয়ে দিয়েছিলেন আয়াক্সের নিকোলাস টাগলিয়াফিকো। কিন্তু ভিএআর-এর সাহায্য নিয়ে সেই গোল বাতিল করা হয়। রেফারির এই সিদ্ধান্ত নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে।

এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটের মাথায় করিম বেঞ্জিমা গোল করে এগিয়ে দিয়েছিলেন রিয়ালকে। ৭৫ মিনিটে হাকিম জিয়েচ আয়াক্সের হয়ে সমতা ফিরিয়েছিলেন। ম্যাচ ১-১ ফলে অমিমাংসিত ভাবে শেষ হচ্ছে, এরকমটাই মনে করা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার মাত্র ৩ মিনিট আগে রিয়ালের হয়ে জয়ের গোল করে যান অ্যাসেন্সিও।

বৃহস্পতিবারের অপর ম্যাচে অবশ্য ওয়েম্বলিতে কোনও বিতর্ক ছাড়াই জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ৩- গোলে পর্যুদস্ত করল ইপিএল-এর ক্লাব টটেনহাম হটস্পার্স। প্রথমার্ধে অনেক সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি টটেনহাম। অবশেষে দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭') তাদের হয়ে খাতা খোলেন সন হিয়ুং-মিন।

এরপর আবার ম্যাচের একেবারে শেষভাগে পর পর দুটি গোল করে স্পার্স। ৮৩ মিনিটে জন ভের্তোনঘেন ও ৮৬ মিনিটে ফারনান্দো লোরেন্তে পর পর গোল করে প্রথম লেগে টটেনহামকে ৩-০ গোলের বড় লিড এনে দিলেন। বড় অঘটন না ঘলে এদিনই ইপিএল-এর ক্লাবটি কোয়ার্টার ফাইনালের টিকিট কেটে রাখল বলা যায়।

English summary
In the last 16 of the Champions League, Real Madrid and Tottenham Hotspurs have defeated Ajax and Borussia Dortmund respectively in the first leg match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X