• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চ্যাম্পিয়ন্স লিগে ইন্দ্রপতন, ৩ বছর পর ছিটকে গেল রিয়াল! হ্যারিকেনের আলোয় শেষ আটে টটেনহাম

বুধবার (৬ মার্চ) ভোরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচে ঘটল ইন্দ্রপতন। ছিটকে গেল গত তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে তাদের ৪-১ গোলে পরাজিত করে, দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে জিতল আয়াক্স। অপর ম্যাচে জার্মানীতে বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলে (২ লেগ মিলিয়ে ৪-০) হারিয়ে ৮ বছর কোয়ার্টারফাইনালে পৌঁছল টটেনহাম হটস্পার্স।

চ্যাম্পিয়ন্স লিগে ইন্দ্রপতন, ছিটকে গেল রিয়াল

গত তিন বছর ধরে ইউরোপের সবচেয়ে বড় প্রতিযোগিতাটা জেতা প্রায় অভ্যাসে পরিণত করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু, গত ৩ বারের দলের থেকে এইবারের দলে দুটি বড় পরিবর্তন ঘটেছে। কোচের আসনে নেই জিনেদিন জিদান, আর মাঠে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর তাতেই শেষ হয়ে গিয়েছে লস ব্লাঙ্কোসদের জারিজুরি।

প্রথম লেগে বিতর্কিত সিদ্ধান্তে রিয়াল-কে বাঁচিয়েছিল ভিএআর বা ভিডিও অ্যাসিস্টিং রেফারি। শেষ লগ্নে অ্যাসেন্সিও-র গোলে আয়াক্সের মাঠে ২-১ গোলে জয় পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু এদিন সান্তিয়াগো বের্নাবেউ-য়ে প্রথম ২০ মিনিট যেতে না যেতেই, তাদের সেই ২টি অ্যাওয়ে গোলের সুবিধা নস্যাত করে দেন আয়াক্সের হাকিম জিয়েচ (৭') ও ডেভিড নেরেস (১৮')।

এরপর দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে আয়াক্সের হয়ে আরও একটি গোল করেন দুসান তাদিচ। এরপর এই লেগেও রিয়ালের জার্সিতে একটি গোল শোধ দেন অ্যাসেন্সিও (৭০)। এখান থেকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল স্প্যানিশ ক্লাবটি। কিন্তু, ২মিনিট পরেই সেই স্বপ্নকে কফিনে পাঠিয়ে দেয় লাসে স্কোনের গোল।

অন্যদিকে ওয়েম্বলিতে প্রথম লেগেই বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ৩-০ গোলের বিশাল ব্যবধানে জিতে কোয়ার্টারফাইনালে এক পা বাড়িয়েই রেখেছিল ইপিএল-এর ক্লাব টটেনহাম হটস্পার্স। এদিন, ডর্টমুন্ডের মাঠে অবশ্য জোরালো লড়াই হল। ম্যাচে প্রাধান্য ছিল ডর্টমুন্ডেরই। তবে শেষ প্রহরী হিসেবে হুগো লরিস থাকায় অনেক ক্ষেত্রেই বেঁচে গিয়েছে স্পার্স। শেষ পর্যন্ত ৪৮ মিনিটে গোল করে দলের এগ্রিগেট আরও বাড়ান হ্যারি কেন।

English summary
Ajax dumped out Real Madrid from the last 16 of the Champions League, while Tottenham Hotspurs qualified for the quarter-finals after defeating Borussia Dortmund.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X