• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইনজুরি টাইমের গোলে দুরন্ত প্রত্যাবর্তন! চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়ল ম্য়াঞ্চেস্টার উইনাইটেড

বৃহস্পতিবার (৭ মার্চ) ভোরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচে ইতিহাস গড়ল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। প্রথম লেগে প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে ২-০ গোলে হেরেছিল ইপিএল-এর দলটি। কিন্তু প্যারিসের মাঠে একেবারে শেষ মুহূর্তে রাশফোর্ডের পেনাল্টি গোলে সাঁ জাঁ-কে ১-৩ ব্যবধানে পরাজিত করে অ্য়াওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আটে পৌঁছে গেল সোলষারের দল।

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস, ম্যান ইউনাইটেডের

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে আর কোনও দল প্রথম লেগে ঘরের মাঠে ২ বা তার বেশি গোলে পিছিয়ে পড়ে পরের রাউন্ডের টিকিট জোগার করতে পারেনি। রাশফোর্ড ছাড়া দুটি গোল করেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু-ও। তবে এই ম্যাচেও নাটক হল ভিডিও অ্যাসিস্টিং রেফারি বা ভিএআর নিয়ে।

তবে এদিন কিন্তু অধিকাংশ সময় খেলার নিয়ন্ত্রণ ছিল সাঁ জাঁ-র হাতেই। ৭৩ শতাংশ বলের দখল রেখেও তাদের হারতে হল মূলত কয়েকটি ছোট ভুলে। এই মুহূর্তে দারুণ ফর্মে আছেন রোমেলো লুকাকু।

ম্যাচের একেবারে দ্বিতীয় মিনিটেই কেহ্রেরের মিসপাস থেকে বল ধরে গোলরক্ষক বুফোঁ-কে কাটিয়ে গোল করে যান লুকাকু। তবে এরপর খেলা ধরে নিয়েছিল ফরাসী ক্লাবটি। ১০ মিনিট বাদেই এমবাপের পাস থেকে সেই গোল শোধ করে দিয়েছিলেন বের্নাত ভেলাস্কো।

কিন্তু খেলার গতির বিরুদ্ধে আধঘন্টার মাথায় ফের একটি ভুলের সুযোগে গোল করে যান লুকাকু। এক্ষেত্রে দায়ী সাঁ জাঁ প্রবাদপ্রতীম গোলরক্ষক জিয়ানলুইগি বুফোঁ। রাশফোর্ডের একটি দূরপাল্লার শট, তিনি আটকাতে পারলেও, বল তাঁর হাত থেকে ছিটকে যায়। ফিরতি বল পেয়েই তা জালে জড়িয়ে দেন লুকাকু।

বিরতিতে তো বটেই দ্বিতীয়ার্ধেও প্রায় পুরো সময়ই ফলাফল ছিল ১-২। তবে বেশ কিছু গোলের সুযোগ পেয়েছিলেন সাঁ জাঁ-র ফুটবলাররা। এমবাপে একা দাভিদ দ্য হিয়া-কে পেয়েও ভারসাম্য় রাখতে না পেরে গোল মিস করেন। বের্নাতের আরেকটি শট পোস্টে লেগে ফিরে আসে। এইভাবে খেলা শেষ হলে সহজেই দজুই লেগ মিলিয়ে প্যারিস সাঁ জাঁ পরের রাউন্ডে উঠে যেত। সেটাই হচ্ছে, ধরে নিয়েছিলেন সকলেই। কিন্তু হাওয়া পাল্টে দিল ভিএআর।

ইনজুরি টাইমের খেলা যখন চলছে সেই সময় দিয়োগো দালোতের একটি দূরপাল্লার শট সাঁ জাঁ বক্সের মধ্যে কিম্পেম্বের হাতে লাগে। রেফারির নজর এড়ালেও ভিএআর দেখে পেনাল্টি দেওয়া হয়। বক্সের মধ্যে থেকে বল জালে জড়াতে ভুল করেনি মারমকাস রাশফোর্ড। ফলে দুই লেগ মিলিয়ে ফলাফল দাঁড়ায় ৩-৩। একটি বেশি অ্যাওয়ে গোল করার সুবাদে পরের রাউন্ডে উঠে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

দিনের অন্য ম্যাচে, নিজেদের ঘরের মাঠে ইতালির এএস রোমা ক্লাবকে ৩-১ গোলে পরাস্ত করে পর্তুগীজ ক্লাব এফসি পোর্তো। প্রথম লেগে পোর্তো ১-২ গোলে পিছিয়ে ছিল। ফলে দুই লেগ মিলিয়ে রোমাকে ৪-৩ ব্যবধানে পিছনে ফেলে কোয়ার্টারফাইনালে উঠে গেল পোর্তো।

English summary
Manchester United secured a 3-1 win away to Paris Saint-Germain and went through the next round on away goals after a 2-0 loss in the first leg of Champions League.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X