• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নজিরবিহীন ভুল শুধরে নতুন সূচি! উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনে কে কার প্রতিপক্ষ?

Google Oneindia Bengali News

নিয়মে বদল আসতেই নজিরবিহীন বিভ্রাট ঘটল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সূচি প্রকাশের সময়। যাকে সফটওয়্যারের টেকনিক্যাল সমস্যা বলে দাবি করল উয়েফা। রাউন্ড অব সিক্সটিনের সূচি তাই প্রকাশ করেও ফেরত নেওয়া হলো। সংশোধিত সূচিতে অবশ্য প্রি কোয়ার্টারে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ হচ্ছে না।

সূচি প্রকাশে বিভ্রাট

চ্যাম্পিয়ন্স লিগের নিয়মে এবার সবচেয়ে যে বড় বদলটি এসেছে তা হলো, যে দল গ্রুপে একে অপরের বিরুদ্ধে খেলেছে প্রি কোয়ার্টারে তারা মুখোমুখি হবে না। কিংবা একই দেশের দুটি দলের ম্যাচ নিজেদের মধ্যে পড়বে না। রাউন্ড অব সিক্সটিনের সূচি প্রকাশ করতে গিয়ে সেখানেই ধরা পড়ল বিভ্রাট।

একাধিক ভুল

ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিলারিয়াল গ্রুপ পর্যায়ে একই গ্রুপে ছিল। দুটি ম্যাচেই ভিলারিয়ালকে হারায় ম্যান ইউ। কিন্তু সূচি তৈরির সময় একই গ্রুপের দুই দলের নাম একই পাত্রে রাখা হয়। রেড ডেভিলরা গ্রুপ এফ-এর ১ নম্বর দল হিসেবে প্রি কোয়ার্টারের যোগ্যতা অর্জন করেছে। ভিলারিয়াল ছিল দ্বিতীয় স্থানে। চ্যাম্পিয়ন্স লিগের নতুন নিয়ম অনুযায়ী এই দল কোয়ার্টার ফাইনালের আগে একেবারেই পরস্পরের বিরুদ্ধে খেলতে পারে না। কিন্তু সূচি নির্ধারণে যে নম্বর দেওয়া বল ছিল তাতে এই দুই দলকেই একইসঙ্গে রাখা হয়। আতলেতিকো মাদ্রিদের নাম ঘোষণার সময়ও গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের নাম নিয়ে জট পাকায়। আতলেতিকোর খেলা পড়েছিল বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। সূচি সংক্রান্ত গোলযোগ নিয়ে বিস্তারিত ব্যাখ্যা চায় আতলেতি। পরে নতুন করে সূচি তৈরির সিদ্ধান্ত হয়।

নতুন সূচি

নতুন সূচি

সংশোধিত সূচি অনুযায়ী আরবি সালজবার্গের বিরুদ্ধে খেলবে বায়ার্ন মিউনিখ। স্পোর্টিংয়ের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। বেনফিকা খেলবে আয়াক্সের বিরুদ্ধে। গতবারের চ্যাম্পিয়ন চেলসির খেলা লিলির বিরুদ্ধেই পড়েছে। আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। ভিলারিয়াল খেলবে জুভেন্তাসের বিরুদ্ধে। ইন্টার মিলানের প্রতিপক্ষ লিভারপুল। পিএসজি খেলবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে।

কবে থেকে খেলা শুরু?

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের খেলাগুলি হবে ফেব্রুয়ারির ১৫, ১৬, ২২ ও ২৩ তারিখ। এরপর ৮,৯, ১০ ও ১৫ মার্চ হবে দ্বিতীয় লেগের খেলাগুলি। নিয়মে আরও বদল রয়েছে। অ্যাওয়ে ম্যাচের গোলের সুবাদে কোনও দলই বাড়তি কোনও সুবিধা পাবে না। দুই লেগ মিলিয়ে নির্ধারিত ৯০ মিনিট করে মোট ১৮০ মিনিটে যদি ফল অমীমাংসিত থাকে তাহলে অতিরিক্ত সময়ে খেলা গড়াবে। তাতেও বিজয়ী নির্ধারণ করা না গেলে পেনাল্টি শ্য়ুটআউট হবে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি হবে ২৮ মে সেন্ট পিটার্সবার্গে গ্যাজপ্রম অ্যারেনায়।

English summary
Champions League Last-16 Draw Was Redone After Mistakes At The First Attempt. Reigning Champions Chelsea To Play Lille, Man Utd To Face Atletico Madrid, PSG Meet Real Madrid.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion