• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএফএ অফিসে হঠাৎ কেন কোচ সঞ্জয় সেন-শংকরলাল চক্রবর্তীদের নিয়ে বৈঠক

  • |

করোনা উদ্বেগের মাঝে বাংলায় ফুটবল শুরু কবে জানা নেই! প্রতিকূলতা কাটিয়ে অগাস্ট বা সেপ্টেম্বরে খেলা শুরু হতে পারে। তার আগে আইএফএ অফিসে একাধিকবার বৈঠক হচ্ছে। সেই সঙ্গে রাজ্য ফুটবলকে ঢেলে সাজাতেও উদ্যোগ নিচ্ছে আইএফএ। এবার আইএফএ-র বৈঠকে মোহনবাগানে দুই প্রাক্তন কোচ সঞ্জয় সেন-শংকরলাল চক্রবর্তী।

কেন বৈঠক

কেন বৈঠক

শুধু খেলার মান উন্নতি করলেই চলবে না। যারা খেলা শেখাচ্ছেন, সেই কোচেদের মানও উন্নত করতে হবে। সেই কারণেই আগামী মরসুম থেকে কড়া হাতে কোচিং ক্ষেত্রের দিকেও নজর দিতে চলেছে আইএফএ। সেই কারণেই কোচিং ডিগ্রি না থাকলে কোচ হওয়া যাবে না, এই প্রস্তাব নিয়েই বাংলায় নামজাদা কোচদের সঙ্গে আইএফএ সচিব জয়দীপ মুখ্যোপাধ্যায় ও আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় বৈঠকে বসেছিলেন।

বৈঠকে কারা ছিলেন

বৈঠকে কারা ছিলেন

বাংলার কোচিং নিয়ে বৈঠকে মোহনবাগানকে আই লিগ দেওয়া কোচ সঞ্জয় সেন ছিলেন। সঞ্জয় সেনের পরবর্তী জমানায় মোহনবাগানের দায়িত্ব নেওয়া ও ক্লাবকে কলকাতা লিগে চ্যাম্পিয়ন করা কোচ শংকরলাল চক্রবর্তী ছিলেন। বাকি মহারথীদের মধ্যে গৌতম ঘোষ, অভিজিৎ মন্ডলরা ছিলেন। 'কোচেস হু কেয়ার' সংগঠনের সঙ্গে আইএফএ দীর্ঘ সময় ধরে বৈঠক করে।

ময়দানে কোথায় সমস্যা

ময়দানে কোথায় সমস্যা

ময়দানে অনেক কোচেরই ডিগ্রি না থাকলেও চুটিয়ে কোচিং করাচ্ছেন, ঠিক উল্টোটা অর্থাৎ লাইসেন্স থেকেও অনেক কোচ কোচিংয়ের সুযোগ পান না। কোচেদের নতুন ফোরাম 'কোচেস হু কেয়ার' সেই নিয়েই আইএফএ-র সঙ্গে বৈঠকে তাঁদের মত জানিয়েছেন।

কোচের ডিগ্রি থাকা বাধ্যতামূলক

কোচের ডিগ্রি থাকা বাধ্যতামূলক

আলোচনায় ঠিক হয়ে আসন্ন মরসুম থেকে প্রিমিয়র ডিভিশনের সব ক্লাবকেই ডিগ্রিধারী কোচদের নিযুক্ত করতে হবে। এরপর পরের মরসুম থেকে নার্সারি লিগ থেকে সমস্ত ক্লাবে ডিগ্রিধারী কোচ নিযুক্ত করতে চায় আইএফএ।

English summary
Callcutta Football league: Ifa take part meeting with Bengal Renown Football Coaches
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X