• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেরুকে উড়িয়ে নবমবার কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল

ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হল ব্রাজিল। ব্রাজিলের হয়ে প্রথমার্ধে গোল করেন এভার্টন সোরেস। ১৫ মিনিটে তিনি গোল করার পরে ম্যাচের ৪৪ মিনিটের মাথায় সমতা ফেরান পেরুর পাওলো গেরেরো। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন তিনি।

পেরুকে উড়িয়ে নবমবার কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল

এরপরে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গ্যাব্রিয়েল খেসুস ও একেবারে শেষে ৯০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে ৩-১ জয় এনে দেন রিচারলিসন।

৭০ মিনিটের মাথায় খেসুস ৩-১ গোলে হারিয়ে জয় পেল ১২ বছর বাদে। মারাকানা স্টেডিয়ামে এই জয় পাওয়ার আগে কোপার ফাইনাল ব্রাজিল জিতেছিল ২০০৭ সালে। তারপরে এতদিন পরে বড় জয় এল।

পেরু শুরুটা খারাপ করেনি। তবে ব্রাজিল এদিন শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিল। শুরু থেকেই ছোট ছোট পাসে এগোতে থাকে ব্রাজিল। খেসুসের সাহায্যে আসে প্রথম গোল। কোনও ভুল করেননি এভার্টন। নিয়ন্ত্রণ রেখে একেবারে চ্যাম্পিয়নের মতোই খেলছিল ব্রাজিল। তবে মাঝে মাঝে পেরুও আক্রমণে উঠে আসছিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে কয়েক গোলে এগিয়ে যেতে পারত ব্রাজিল। যদি না সিলভা, আলবেস ও কুটিনহো পরপর টার্গেট মিস করতেন। এমনকী এভার্টনের ক্রসে মাথা ছুঁইয়ে গোলে বল রাখতে ব্যর্থ হন ফিরমিনোও।

তবে সত্তর মিনিটের মাথায় দুটো হলুদ কার্ড দেখে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন খেসুস। তখন পেরুর সুযোগ ছিল ম্যাচে ফেরত আসার। তবে ব্রাজিল দশজনে খেলে ম্যাচ ধরে রাখে। শেষে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দেন পরিবর্ত হিসাবে নামা রিচারলিসন।

English summary
Brazil beat Peru to win Copa America title for 9th time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X