• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নেইমারের একমাত্র গোলে জাপানের বিরুদ্ধে কষ্টার্জিত জয় ব্রাজিলের

Google Oneindia Bengali News

এশিয়ার মাটিতে জয়ের ছন্দ বজায় রাখলো ব্রাজিল। দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারানোর পর দ্বিতীয় ফ্রেন্ডলি ম্যাচে ব্রাজিল পরাজিত করল জাপানকে। তবে, গোলের ঝড় ওঠেনি এই ম্যাচে। জাপানের রক্ষণ এবং সঙ্ঘবদ্ধ মাঝমাঠের সামনে ব্রাজিলের তারকারা অকেজ ছিলেন। পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে এই ম্যাচে জয় পায় ব্রাজিল।

নেইমারের একমাত্র গোলে জাপানের বিরুদ্ধে কষ্টার্জিত জয় ব্রাজিলের

দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দেওয়ার পর ফিফা ক্রমতালিকায় শীর্ষ স্থানে থাকা ব্রাজিল ফ্রেন্ডলি হলেও জাপানের বিরুদ্ধে জয়ের জন্য ঝাঁপাবে তা নিশ্চিত ছিল। কিন্তু যে ভাবে ম্যাচের শুরু থেকে জাপানের মাঝমাঠ এবং ডিফেন্স প্রাচীর তৈরি করে জুনিয়র- ক্যাসেমিরো বা ফ্রেড- নেইমারের সামনে তা এক কথায় অনবদ্য।

পর পর পাঁচ ম্যাচ জিতে জাপানের বিরুদ্ধে মাঠে নেমেছিল তিতের দল। রাফিনহা-লুসা পাকুয়েতারা ম্যাচের শুরু থেকেই চেপে বসেছিল এশিয়ার দলটির উপর। এই ম্যাচের স্কোরলাইন দেখে ব্রাজিলের খেলার বিচার করলে ভুল হবে, বরং এই ম্যাচের স্কোরলাইন বোঝায় ডিফেন্সের শক্তি ২০২২ বিশ্বকাপের আগে আরও কতটা বাড়িয়ে নিয়েছে জাপান। সূর্যদয়ের দেশের দলটি সারা ম্যাচে চারটি গোল সেভ করেন। তবে, বল দখলের লড়াইয়ে বিশ্বের সেরা ফুটবল খেলিয়ে দেশটিকে সমানে সমানে লড়াই দিয়েছে জাপান। তাদের দখলে ৪৫ শতাংশ বল ছিল। এই ম্যাচে জাপান গোলের ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারতো যদি রাফিনহা, জুনিয়র বা পাকুয়েতারা সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ না হতেন।

বহু কাঙ্খিত গোলটি এই ম্যাচে ব্রাজিল পেয়েছে জাপানের ডিফেন্সিভ ল্যাপসের কারণেই। রিচার্লিসনকে অবৈধভাবে জাপানের গোলরক্ষক বাধা দেওয়ায় পেনাল্টি পায় ব্রাজিল। স্পট কিক থেকে তে-কাঠিতে বল রাখতে ভুল করেননি প্যারিস সাঁ জাঁ-এ লিওনেল মেসির সতীর্থ নেইমার জুনিয়র।

English summary
Brazil beat Japan by 1-0 in international friendly. Only goal scored by Neymar from penalty spot.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X