India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA World Cup qualifier: বিশ্বকাপের ছাড়পত্র অর্জন করে নিল পর্তুগাল, স্বপ্ন ভঙ্গ মহম্মদ সালাহের মিশরের

Google Oneindia Bengali News

ইতালি ম্যাচের পুনরাবৃত্তি করতে পারল না উত্তর ম্যাসেডোনিয়া। জায়েন্ট কিলারদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ছাড়পত্র জোগাড় করে নিল পর্তুগাল। মাস্ট উইন ম্যাচে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দেশের হয়ে জোড়া গোল করেন ব্রুনো ফার্নান্ডেজ।

FIFA World Cup qualifier: বিশ্বকাপের ছাড়পত্র অর্জন করে নিল পর্তুগাল, স্বপ্ন ভঙ্গ মহম্মদ সালাহের মিশরের

কোটি কোটি সমর্থকের উৎকন্ঠার অবসান ঘটিয়ে পর্তুগালের হয়ে ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোলটি করেন ব্রুনো। রোনাল্ডোর সাজিয়ে দেওয়া বল থেকে গোল করতে ভুল করেননি রেড ডেভিলসের মাঝমাঠের অন্যতম কাণ্ডারী। প্রথমার্ধে আরও একাধিক সুযোগ তৈরি করেছিল পর্তুগাল।

রোনাল্ডো-দিয়েগো জোটা'রা একের পর এক আক্রমণ তুলে আনলেও প্রথমার্ধে আর গোল সংখ্যা বাড়েনি। তবে আক্রমণের যে ঝাঁঝ পর্তুগাল বজায় রেখেছিল তাতে পরবর্তী গোল আসাটা ছিল স্রেফ সময়ের অপেক্ষা। ম্যাচের ৬৫ মিনিটে পর্তুগালের হয়ে লিড ডবল করেন সেই ব্রুনো। তবে, এ বাস গোলের পাস বাড়ানোর কারিগর দিয়েগো জোটা। লিভারপুলের তারকা প্লেটে খাবার সাজিয়ে দেওয়ার মতো বল সাজিয়ে দেন ব্রুনো ফার্নান্ডেজকে। জোটার কোণাকোণি বাড়ানো বল ধরে জোরালো ভলিতে গোলটি করেন ব্রুনো ফার্নান্ডেজ। যদিও এর পর একাধিক প্রচেষ্টা করেও আর গোল সংখ্যা বাড়াতে পারেনি ফেরান্দো স্যান্টোসের ছেলেরা।

গোটা ম্যাচে ৬৪ শতাংশ বলের নিয়ন্ত্রণ ছিল পর্তুগালের দখলে। গোল লক্ষ্য করে এই ম্যাচে মোট ১১টি শট নিয়েছিল পর্তুগাল। যার মধ্যে তিনটি ছিল টার্গেটে এবং সেই তিনটির মধ্যে দু'টি থেকেই গোল তুলে নেয় তারা। এ দিন ম্যাচে একটি বড় সুযোগ নষ্ট করেন জোটা।

ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দেশের বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার দিন, অপেক্ষাকৃত পিছিয়ে থাকা কলোম্বিয়ার বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল হজম করে ১-১ ড্র করল আর্জেন্টিনা। ২৪ মিনিটের মাথায় জুলিয়ান আলভারেজ গোল করে এগিয়ে দেন আর্জেন্টিনাকে। প্রথমার্ধে এবং দ্বিতীয়ার্ধে বেশ কিছু সহজ সুযোগ পেলেও তা থেকে গোল করতে পারেনি আর্জেন্টাইনরা। ম্যাচের একেবারে অন্তিম লগ্নে অর্থাৎ দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়েরও শেষ লগ্নে পেনাল্টি পায় কলোম্বিয়া। ইনার ভ্যালেন্সিয়ার স্পটকিক যদিও রুখে দেন আর্জেন্তিরা গোলরক্ষক জিরোনিমো রুলি। তবে, তাঁর হাত থেকে বেরিয়ে আসা ফিরতি বলে গোল করে শেষ মুহূর্তে আর্জেন্টিনার পুরো তিন পয়েন্ট পাওয়া আটকান তিনি।

এ দিন বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে মিশরের মেসি মহম্মদ সালাহের। টাইব্রেকারে সেনেগালের বিরুদ্ধে হেরে যায় মিশর। ট্রাইব্রেকারে গোল করতে ব্যর্থ হয়েছেন সালাহ। আফ্রিকা কাপ অব নেশনস ফাইনালেও মিশরকে হারিয়েছিল সেনেগাল।

English summary
Manchester United’s Bruno Fernandes help Portugal to reach 2022 FIFA World Cup by scoring twice in a 2-0 victory over North Macedonia. In the other match Egypt’s world cup hope got over. Argentina draw with Colombia after conceding last minute goal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X