• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাসের যোগ্য জবাব ফুটবল! আরও এক নজির বেঙ্গালুরু এফসির - ক্রমশ একঘরে মিনার্ভা

পুলওয়ামা সন্ত্রাবাদী হামলায় মৃত্যু হয়েছে ৪০ জন সিআরপিএফ জওয়ানের। আর তার জেরে বিপাকে পড়েছে কাশ্মীর থেকে আই লিগে প্রথমবার খেলতে আসা দল রিয়াল কাশ্মীর। তারা চ্যাম্পিয়নশিপের দৌড়েও রয়েছে। কিন্তু, পুলওয়ামার ঘটনার পর তাদের হোম ম্য়াচগুলির ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি), শ্রীনগরে খেলতে আসেনি আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব। ইস্টবেঙ্গলও শ্রীনগরে ম্যাচ খেলার বিষয়ে নিমরাজি হয়েছে। অথচ তার পরের দিনই আইএসএল-এর ক্লাব বেঙ্গালুরু এফসি এসে দাঁড়াল কাশ্মীরের প্রথম আই লিগ ক্লাবের পাশে। দুর্দান্ত সৌজন্যের নজির গড়ে বার্তা দিল সন্ত্রাসের যোগ্য জবাব হয়ে উঠতে পারে ফুটবল তথা খেলাধূলাই।

বেঙ্গালুরুর প্রস্তাব

এদিন বেঙ্গালুরু এফসি ক্লাবের মালিক পার্থ জিন্দাল এদিন সোশ্যাল মিডিয়ায় রিয়াল কাশঅমীর ক্লাবের কাছে শ্রীনগরে তাদের সঙ্গে বেঙ্গালুরুর একটি প্রদর্শনী ম্যাচ খেলার প্রস্থাব দেন। দেশের সার্বভৌমত্ব ধরে রাখতেই ফুটবলের মতো সুন্দর খেলাকে ভূস্বর্গে চালু রাখার কথা বলেন তিনি।

কাশ্মীরও জানাল আমন্ত্রণ

এই প্রস্তাব দেওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই রিাল কাশ্মীর ক্লাবের সরকারি টুইটার হ্যান্ডেলে পার্থ জিন্দাল ও বেঙ্গালুরু ক্লাবকে ধন্যবাদ জানিয়ে বলা হয় ক্লাব ও রাজ্যের পক্ষ থেকে সবচেয়ে 'ইলেক্ট্রিক' ফুটবল পরিবেশ নিয়ে তারা বেঙ্গালুরু ক্লাবকে বরণ করতে প্রস্তুত। তবে তাদের মার্চ মাসে ভূস্বর্গে আসার আমন্ত্রণ জানিয়েছে স্নো লেপার্ডরা।

আদালতে মিনার্ভা

পুলওয়ামার ঘটনার পরই শ্রীনগরে ম্য়াচ খেলতে যাবে না বলে জানিয়ে দিয়েছিল বর্তমান আইলিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব। শুধু নিরাপত্তাই নয়, পুলওয়ামার ঘটনার পর ক্লাবের নীতিগত দিক থেকেও ভূস্বর্গে ফুটবল খেলতে যেতে তাদের আপত্তি রয়েছে বলে জানানো হয়েছে। সোমবার না খেলায় এআইএফএফ পুরো ৩ পয়েন্ট রিয়াল কাশ্মীরকে দিয়ে দিতে পারে। এর জন্য আগাম হাইকোর্টে মামলা করেছে মিনার্ভা।

ফেডারেশনের পদক্ষেপ

ফেডারেশনের পদক্ষেপ

বেঙ্গালুরুর মতোই সন্ত্রাসের কাছে মাথা নুইয়ে ভূস্বর্গে ফুটবল বন্ধ করতে নারাজ সর্বভারতীয় ফুটবল ফেডারেশনও। স্থানীয় প্রশাসের কাছ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার পর থেকে সব রকম প্রতিযোগিতা চালু রাখা হয়েছে। এমনকী কার্ফ্যু জারি করা এলাকাতেও হয়েছে সন্তোষ ট্রফির ম্যাচ। মিনার্ভা ম্য়াচের জন্যও হাজির ছিলেন রেফারি ও অন্যান্য কর্মকর্তারা। সেই ম্যাচের ফলাফল কী হবে তা স্থির করার ভার দেওয়া হয়েছে লিগ কমিটিকে।

সোমবার ম্য়াচ না হওয়ার পরই রিয়াল কাশ্মীরের টিডি অভিযোগ করেছিলেন বিষয়টি নিয়ে রাজনীতি করছেন মিনার্বার মালিক রঞ্জিত বাজাজ। জানিয়েছিলেন প্রচার পেতে চাইছেন। এরপর বেঙ্গালুরুর এই সমর্থনে ক্রমে একঘরে হচ্ছে মিনার্ভা পাঞ্জাব।

English summary
Bengaluru FC on Tuesday have offered to play an friendly match against Real Kashmir in Srinagar. In reply Real Kashmir have invited them in March.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X