• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা সন্তোষ ট্রফির ফাইনালে কেরলের সামনে, সেমিফাইনালে ৩-০ গোলে হারাল মণিপুরকে

Google Oneindia Bengali News

বাংলা পৌঁছে গেল ৭৫তম সন্তোষ ট্রফির ফাইনালে। আজ সেমিফাইনালে মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে বাংলা। প্রথমার্ধেই রঞ্জন ভট্টাচার্যের প্রশিক্ষণাধীন দল এগিয়ে ছিল ২-০ গোলে। দ্বিতীয়ার্ধে হলো আরও একটি গোল। ফাইনালে বাংলার প্রতিপক্ষ কেরল।

বাংলা সন্তোষ ট্রফির ফাইনালে কেরলের সামনে

(ছবি- আইএফএ মিডিয়া)

এবারের সন্তোষ ট্রফিতে একমাত্র কেরলের কাছেই পরাস্ত হয়েছে বাংলা। কেরল বাংলাকে ২-০ গোলে হারিয়েছিল। তবে পাঞ্জাবকে ১-০, মেঘালয়কে ৪-৩ ও রাজস্থানকে ৩-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাংলা। মণিপুরও মাত্র একটি ম্যাচ হেরেই শেষ চারে উঠেছিল। ওডিশা মণিপুরকে হারায় ১ গোলে। সার্ভিসেসকে ৩-০, গুজরাজতে ২-০ ও কর্নাটককে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে বাংলার সামনে পড়েছিল মণিপুর।

প্রথমার্ধে প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দেয়নি বাংলা। ম্যাচের ২ মিনিটের মাথায় ফারদিন আলি মোল্লার থেকে বল পেয়ে তা জালে জড়িয়ে দেন সুজিত সিং। এর ঠিক ৫ মিনিট পরেই ২ গোলে এগিয়ে যায় বাংলা। ডিফেন্ডার ও কিপারকে পরাস্ত করে বিশ্বমানের গোল করেন ফারদিন। ২৫ মিনিটের মাথায় গোলকিপার বদল করে মণিপুর। ৩২ মিনিটের মাথায় অনবদ্য দক্ষতার সঙ্গে সুধীর লাইটনজ্যামের শট রুখে দেন বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিং। প্রথমার্ধে দুই দলই আরও কিছু সুযোগ পেয়েছিল, তবে বিরতিতে বাংলা ২-০ গোলেই এগিয়ে থাকে। ৭৪ মিনিটে বাংলার তৃতীয় গোলটি করেন দিলীপ ওঁরাও।

ইতিমধ্যেই বাংলা সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন হলে ২ লক্ষ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন দমকলমন্ত্রী সুজিত বসু। বাংলা দল সন্তোষ ট্রফি অভিযানে যাওয়ার আগেও তিনি অর্থসাহায্য করেছিলেন। সোমবার সন্তোষ ট্রফির ফাইনালে বাংলা মুখোমুখি হবে কেরলের। কেরল কর্নাটককে ৭-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে।

English summary
Bengal Beat Manipur By 3-0 To Reach The 75th Santosh Trophy Final. Bengal Will Face Kerala In The Final.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X