• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের দুই ‘ডার্ক হর্স’ কেড়ে নেবে ফেবারিটদের রাতের ঘুম, তৈরি হ্যাজার্ড-কেনরা

এবার দুটি দলকে কালো ঘোড়া তকমা দিয়েছেন ফুটবল বিশেষজ্ঞরা। আর সেই দুটো দলই এবার একই গ্রুপে রয়েছে। একই দিনে তারা বিশ্বকাপ অভিযান শুরু করছে। স্বভাবতই দুই 'ডার্ক হর্স' বেলজিয়াম ও ইংল্যান্ডের দিকে সোমবার বিশেষ নজর থাকছে ফুটবল অনুরাগীদের। বিশ্বকাপে নবাগত পানামার বিরুদ্ধে অভিযান শুরু করছে বেলজিয়াম। আর ইংল্যান্ড নামছে দুর্বল তিউনিসিয়ার বিরুদ্ধে।

বিশ্বকাপের দুই ‘ডার্ক হর্স

বিশ্বকাপের শুরু থেকেই বেলজিয়ামকে নিয়ে চর্চা চলছে। তাদের বিগত দু-বছরের পারফরমেন্সই তাঁদেরকে বহুচর্চিত করে তুলেছে। তারপর বেলজিয়ামের স্কোয়াডও দুর্ধর্ষ। সবাই-ই প্রায় ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। কুর্তোয়া ও হ্যাজার্ড খেলেন চেলসিতে, কোম্পানি ও ব্রুনেই খেলেন ম্যাঞ্চেস্টার সিটিতে। ফেলাইনি, লুকাকু খেলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে।

অভিজ্ঞতায় পূরিপূর্ণ হ্যাজার্ডরা। প্রত্যেকেই প্রায় দু-বছর খেলছেন একসঙ্গে। তাই রবার্তো মার্টিনেজের ছেলেরা বিশ্বকাপের জন্য সব থেকে তৈরি। যতই বড় দল থাকুক, বেলজিয়াম তাঁদেরকে এবার টেক্কা দিতেই পারে। শুধু দল হিসেবেই নয়, ইডেন হ্যাজার্ডের মতো নিখুঁত ফিনিশারও রয়েছে রেড ডেভিলদের টিমে। তাঁর বল কন্ট্রোল ও গোল স্কোরিং এবিলিটি এবার বেলজিয়ামকে অনেকটাই এগিয়ে রেখেছে।

উল্টোদিকে ইংল্যান্ডকেও এই বিশ্বকাপের ডার্ক হর্স ধরছেন বিশেষজ্ঞরা। বিশ্বকাপের আসরে তাঁরা সেবাবে কিছু করে না দেখা্লেও, এবার যে অন্যরকম কিছু হতে পারে তার ইঙ্গিত দিয়ে রেখেছেন ইংল্যান্ড ক্যাপ্টেন হ্যারি কেন। তিনি বলেছেন, দু-বছর আগে ইউরোর ব্যর্থতা ভুলে আমরা শুরু করব। প্রথম ম্যাচ জিততে পারলেই তারা টগবগিয়ে ছুটবে বলে বিশ্বাস রয়েছে পুরো দলেরই।

ইংল্যান্ডের বড় ভরসা, তাজের টিম এবার তারুণ্যে ভরপুর। অধিনায়ক হ্যারি কেন ছাড়াও রয়েছেন, স্টারলিং, লিংগার্ড, আলি, রাশফোর্ডের মতো তরুণ ফুটবলাররা। নিজেদের চেনা ছক ৪-২-৩-১ ফর্মেশনে খেলেই এবার বাজিমাত করতে চাইছেন তাঁরা। আক্রমণভাগের সামনে কেন, দুই উইয়ং র্যাশফোর্ড আর স্টারলিং, কেনের পিছনে ডেলে আলি। মোটমাট দুই দলই তৈরি এবার বিশ্বকাপে উজাড় করে দিতে। ব্রাজিল, জার্মানি, আর্জেন্তিনা, স্পেনকে যে তাঁরা এবার শক্ত প্রতিদ্বন্বিতায় ফেলবে, তা স্পষ্ট।

English summary
Belgium and England are two dark horse of Fifa World cup 2018. Favorites are in big pressure and will face big trouble
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X