• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বায়ার্নের বিরুদ্ধে ২-৮ গোলে লজ্জার হার বার্সেলোনার! কোচ সেতিয়েনকে নিয়ে কী সিদ্ধান্ত নিল ক্লাব

  • |

চ্যাম্পিয়ন্স লিগে মেসিদের দুঃস্বপ্নের রাত। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের প্রেসিং ফুটবলের সামনে বার্সেলোনা হারল ২-৮ ব্যবধানে। এমন লজ্জা আর অপমান নিয়ে লিও মেসির বার্সেলোনার শেষ কবে মাঠ ছা়ড়তে হয়েছিল, ইতিহাস খুঁজে দেখতে হবে। স্প্যানিশ ফুটবলের খবর অনুযায়ী এরপরই কাতালান ক্লাব মেসিদের হেড কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করেছে।

জয়পুর

জয়পুর

রাজস্থানের রাজধানী জয়পুর শহরের নাকরণের নেপথ্য রয়েছে এক ইতিহাস। ১৭২৬ খ্রীষ্টাব্দে মহারাজা দ্বিতীয় সোয়াই জয় সিং এই শহর গড়ে তোলেন। যদিও তিনি আম্বের সাম্রাজ্যের শাসক ছিলেন। সাম্রাজ্যে লোক সংখ্যা বেড়ে যাওয়াতে তিনি সাম্রাজ্য স্থানান্তরিত করেন। নতুন সাম্রাজ্য গড়েন একটি সুপরিকল্পিত শহরে , যে শহর বর্তমানে জয়পুর নামে পরিচিত। উল্লেখ্য তিনি 'সোয়াই' উপাধিটি পেয়েছিলেন মুঘল বাদশা ঔরাঙ্গজেবের কাছ থেকে।[(ছবি) এই অদ্ভুত জায়গাগুলি ভারতে রয়েছে তা আপনি নিশ্চিত জানেন না!]

কোয়ার্টার ফাইনালের ইতিহাসে এত বড় ব্যবধানে হারেনি কোনও দল

কোয়ার্টার ফাইনালের ইতিহাসে এত বড় ব্যবধানে হারেনি কোনও দল

প্রসঙ্গত উয়েফার নটআউট পর্বের ইতিহাসে এই প্রথম কোনও দলে এত বড় ব্যবধানে ম্যাচ হেরেছে। বার্সা ম্যাচ হারে ৬ গোলের ব্যবধানে। বায়ার্নের আত্মঘাতী গোল না হলে স্কোরলাইন ৮-১ হতে পারত।

শাহজানাবাদ

শাহজানাবাদ

বর্তমানে দিল্লির যে অংশটিকে পুরনো দিল্লি বলা হয়, তার নাম আগে ছিল শাহজানাবাদ। এলাকাটি এক সময় মুঘল সাম্রাজ্যের রাজধানী ছিল বহু বছর ধরে। ১৬৩৯ সালে মুঘল সম্রাট শাহজাহান এই গড়ে তোলেন শাহজানাবাদ।[পশ্চিমবঙ্গের এই ৫টি রাজবাড়িতে রয়েছে রাত্রিবাসের রাজকীয় বন্দোবস্ত]

 আনুষ্ঠানিক ঘোষণা শুধু সময়ের অপেক্ষা

আনুষ্ঠানিক ঘোষণা শুধু সময়ের অপেক্ষা

জানা গিয়েছে কোচ সেতিয়েনের বিদায়ের খবরে শিলমোহর পড়া শুধু সময়ের অপেক্ষা। ক্লাব সিদ্ধান্ত নিয়ে ফেললেও এখনও সরকারিভাবে তা ঘোষণা করেনি।

আমেদাবাদ

আমেদাবাদ

সাবরমতীর তীরে অবস্থিত গুজরাতের অন্যতম বড় শহর আমেদাবাদ। এক সময় গুজরাত সুলতানাতের শাসক ছিলেন সুলতান প্রথম আহমেদ শাহ, তাঁর নাম থেকেই এই শহরের নামকরণ হয় আমেদাবাদ।

জানুয়ারি থেকে অগাস্ট, ৭ মাসে কোচ বদল

জানুয়ারি থেকে অগাস্ট, ৭ মাসে কোচ বদল

প্রসঙ্গত চলতি বছরের ১৪ জানুয়ারি এর্নেস্টো ভালভার্দেকে সরিয়ে সেতিয়েনের হাতে তুলে দেওয়া ক্লাবের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। বায়ার্নের বিরুদ্ধে লজ্জাজনক হারের পর সেতিয়েনকে কোচের হটসিট ছাড়তে হচ্ছে। কাতালান ক্লাবে সেতিয়েন টিঁকলেন মাত্র ৭ মাস।

উদয়পুর

উদয়পুর

রাজকীয় যুদ্ধ থেকে শুরু করে বহু কুখ্যাত ঐতিহাসিক রক্তপাতচের সাক্ষী রাজপুতদের জায়গা রাজস্থান। পর্যটকদের কাছে এরাজ্যের অন্যতম আকর্ষণীয় জায়গা উদয়পুর। ১৫৫৩ সালে মহারাণা দ্বিতীয় উদয় সিং ঠিক করেছিলেন নিজের মেওয়ার রাজত্ব এক নতুন শহরে সরিয়ে নিয়ে যাবেন। সেই থকেই সেই নতুন শহরের নাম হয় উদয়পুর।

বার্সা প্রেসিডেন্ট যা জানিয়েছেন

বার্সা প্রেসিডেন্ট যা জানিয়েছেন

বার্সেলোনার প্রেসিডেন্ট বার্তেমিউ জানিয়েছেন, 'এই হার যন্ত্রণার। ‌ক্লাব ম্যানেজমেন্ট ইতিমধ্যেই বেশ কয়েকটি বদলের সিদ্ধান্ত নিয়েছে। আগামী সপ্তাহে সরকারি ঘোষণা হবে।'

ঔরাঙ্গাবাদ

ঔরাঙ্গাবাদ

প্রথমে এই এলাকার নাম ছিল ফতেহনগর। পরে মুঘল বাদশা ঔরাঙ্গজেবের রাজধানী হয়ে ওঠে এই এলাকা। নাম হয় ঔরাঙ্গাবাদ। এই শহরের ঐতিহাসিক গুরুত্বের আকর্ষণে আজও জমে পর্যটকদের ভিড়।

সাংবাদিকদের প্রশ্নে উত্তর এড়িয়ে গেলেন মেসি

সাংবাদিকদের প্রশ্নে উত্তর এড়িয়ে গেলেন মেসি

উল্লেখ্য বায়ার্নের কাছে হারের পরে বার্সেলোনা অধিনায়ক লিও মেসি সাংবাদিক বৈঠকে আসেননি। তাঁর জায়গায় সাংবাদিক বৈঠকে আসেন জেরার্ড পিকে। বার্সার দীর্ঘদেহী ডিফেন্ডার বলেছেন, নতুনদের জন্য যদি জায়গা ছাড়তে হয়, তা হলে তিনি সবার আগে ক্লাব ছাড়বেন।

যোধপুর

যোধপুর

মন্দোরের রাজপুত শাসক রাও সিং যোধার সাম্রাজ্য প্রায়ই আক্রান্ত হত আশপাশ এলাকার শাসকদেরল দ্বারা। আক্রমণকারীদের হাত থেকে সাম্রাজ্য রক্ষা করতে তিনি একটি পাহাড়ি এলাকায় সাম্রাজ্য স্থানান্তরের সিদ্ধান্ত নেন। সেসময়ে তিনি যোধাগড়ে সাম্রাজ্য স্থানান্তর করেন, যে শহরের বর্তমান নাম যোধপুর।

English summary
Barcelona Coach Quique Setien Sacked After 8-2 Loss Against Bayern Munich in Champions League quater final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X