• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হার্টের সমস্যায় অকাল অবসর, ফুটবলকে আলবিদা আর্জেন্তিনার আগুয়েরোর

Google Oneindia Bengali News

৩৩ বছর বয়সেই সব ধরনের ফুটবলকে বিদায় জানালেন সের্হিও আগুয়েরো। আজ তিনি সাংবাদিক সম্মেলনে চোখের জল ফেলেই সিদ্ধান্তের কথা জানালেন। হার্টের অসুখের কারণেই এত তাড়াতাড়ি ফুটবলকে বিদায় জানাতে হলো। খেলা হলো না আরেকটি বিশ্বকাপও। যবনিকা পড়ল ১৮ বছরের বর্ণময় ফুটবল কেরিয়ারে।

ফুটবলকে আলবিদা আর্জেন্তিনার আগুয়েরোর

ম্যানচেস্টার সিটিতে ১০ বছর কাটিয়ে চলতি বছরই বার্সেলোনায় যোগ দিয়েছিলেন সের্হিও আগুয়েরো। তবে সেখানে সতীর্থ লিওনেল মেসির সঙ্গে ক্লাব ফুটবলে জুটি বাঁধার স্বপ্নপূরণ হয়নি মেসি পিএসজিতে চলে যাওয়ায়। কাফ ইনজুরির কারণে মরশুমের প্রথম দিকে বেশ কয়েকটি ম্যাচে তিনি মাঠে নামতে পারেননি। বার্সার হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলারই সুযোগ পেয়েছেন। তারপরই অনির্দিষ্টকালের জন্য ছিটকে যান স্বাস্থ্য সংক্রান্ত কারণেই। তাঁর শারীরিক অস্বস্তির কারণ হিসেবে উঠে আসে অনিয়মিত হৃদস্পন্দন।

ফুটবলকে আলবিদা আর্জেন্তিনার আগুয়েরোর

গত মাসেই বার্সার খেলা ছিল আলাভেসের বিরুদ্ধে। ১-১ গোলে সেই ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়। সেই ম্যাচ চলাকালীনই বুকে যন্ত্রণা অনুভব করেন আগুয়েরো। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। তখনই জানা গিয়েছিল, তাঁর হার্টে যে সমস্যা রয়েছে তাতে ফুটবল খেলা চালিয়ে যাওয়া সম্ভব হবে না। সেই আশঙ্কাই সত্যি হলো। খেলা চালিয়ে যাওয়া ঝুঁকিপূর্ণ হবে বুঝেই অবসরের সিদ্ধান্ত। আতলেতিকো মাদ্রিদের হয়ে ২৩৪ ম্যাচে ১০২টি এবং ম্যান সিটিতে ৩৯০টি ম্যাচে ২৬০টি গোল রয়েছে আগুয়েরোর। বার্সার হয়ে পাঁচটি ম্যাচে ১টি গোল করেছেন। দেশের হয়ে ১০১টি ম্যাচে তাঁর গোলের সংখ্যা ৪১।

হার্টের সমস্যায় ফুটবলকে আলবিদা আর্জেন্তিনার আগুয়েরোর

আজ সাংবাদিক সম্মেলনে আগুয়েরো বলেন, পেশাদার ফুটবলকে বিদায় জানাতেই এদিনের সাংবাদিক বৈঠক। এটা খুব কঠিন এক মুহূর্ত। তবে নিজের স্বাস্থ্যের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিতে হলো। মাস দেড়েক ধরেই শারীরিক সমস্যা বোধ করতে থাকি। তবে ভালো চিকিৎসকদের তত্ত্বাবধানেই আমি এখন রয়েছি। খেলা চালিয়ে যাওয়ার সবরকম চেষ্টাই করেছি। তবে দিন দশেক আগেই অবসরের বিষয়টি চূড়ান্ত করতে বাধ্য হই। পাঁচ বছর বয়স থেকে যখন ফুটবলে প্রথম পা ছুঁইয়েছিলাম, তখন থেকেই পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতে থাকি। আমার কেরিয়ার নিয়ে আমি গর্বিত। মাথা উঁচু করেই তাই ফুটবলকে বিদায় জানালেন তিনি।

ম্যান সিটিতে সর্বাধিক গোলের নজির সৃষ্টিকারী আগুয়েরোর আরেকটি পরিচয় তিনি দিয়েগো মারাদোনার প্রাক্তন জামাই। ২০০৮ সালে মারাদোনার ছোট মেয়ে জিয়ানিনার সঙ্গে বিয়ে হয় আগুয়েরোর। তাঁদের সন্তান বেঞ্জামিনের জন্ম ২০০৯ সালে। কিন্তু ২০১২ সালে বিচ্ছেদও হয়ে যায়। এরপর একাধিক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন আগুয়েরো।

English summary
Barcelona And Argentina Star Sergio Aguero Announced His Retirement Due To A Heart Condition. Aguero Was Admitted To Hospital After Suffering From Chest Pains In November.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X