• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনবদ্য পেরু, ৩৬ বছর পর ফের বিশ্বকাপে জয়ের মুখ দেখল তারা

শেষ হল পেরুর বিশ্বকাপ অভিযান। দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপে সুযোগ পাওয়া লাতিন আমেরিকার দলটা রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল। তবে, শেষ পর্যন্ত জয়ের মুখ দেখল তারা। প্রথম দু'টি ম্যাচে হারতে হলেও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে দিল পেরু।

অনবদ্য পেরু, ৩৬ বছর পর ফের বিশ্বকাপে জয়ের মুখ দেখল তারা

অস্ট্রেলিয়ার মাস্ট উইন গেমে তাদেরকে হারিয়ে দিয়ে তাদেরও বিদায় নিশ্চিত করে দিল পাওলো গেরেরোর দল। গ্রুপে তৃতীয়স্থানে শেষ করল পেরু। অস্ট্রেলিয়া শেষ করল সবার নীচে চতুর্থস্থানে।

এদিন ম্যাচের শুরু থেকেই কিছু একটা করার তাগিদ লক্ষ্য করা যাচ্ছিল পেরুর ফুটবলারদের মধ্যে। এই তাগিদটাই জয়ের সরণীতে পৌছে দিল তাদের। ম্যাচের ১৮ মিনিটে অধিনায়ক পাওলো গেরেরোর পাস থেকে অসাধারণ গোল করে দলকে এগিয়ে দেন আন্দ্রে কারিয়ো।

প্রথম গোল পেয়ে যাওয়ার পর আক্রমণের ঝাঁঝ আরও বাড়িয়ে দেয় পেরু। তুলে আনে একের পর এক আক্রমণ। কিন্তু প্রথমার্ধে আর চেষ্টা করেও গোলের সংখ্যা বাড়াতে পারেনি রিকার্ডো গেরিকার ছেলেরা। প্রথমার্থ শেষে পেরুর পক্ষে খেলার ফল ছিল ১-০।

পরের রাউন্ডে পৌছতে হলে এই ম্যাচে জিততেই হত অস্ট্রেলিয়াকে। আর সেই কারণেই আশা করা হয়েছিল স্বমেজাজে ফিরে এসে আক্রমণের ঝাঁঝ আরও বাড়িয়ে পেরুকে চেপে ধরবে অজি ব্রিগেড। কিন্তু ঘটল এর উল্টোটাই। দ্বিতীয়ার্ধের শুরু থেকে সেই একই ঝলক দেখাতে শুরু করে পেরু, যা তারা বজায় রেখেছিল প্রথমার্ধের শেষ লগ্ন পর্যন্ত। এরই ফলে ম্যাচের ৫০ মিনিটে বিশ্বমানের গোল করে দলকে দুই গোলের লিড এনে দেন পেরুর অধিনায়ক পাওলো গেরেরো। সঙ্গে দেশের জার্সি গায়ে এই নিয়ে ৩৫ নম্বর গোলটি করে ফেললেন গেরেরো। বিশ্বকাপে এটাই তাঁর প্রথম গোল। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন আন্দ্রে কারিয়ো।

English summary
In the last match of group stage Peru beat Australia by 2-0. Peru skipper Paolo Guerrero and Andre Carrillo scored for Peru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X