• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহনবাগানের ঐতিহ্য ও এটিকের তারুণ্যকে হাতিয়ার করে ভারতীয় ফুটবলকে পাল্টাতে চান হাবাস

  • |

মোহনবাগান এবার থেকে 'এটিকে মোহনবাগান'। আইএসএলে কী নামে খেলবে মোহনবাগান? নতুন দল হিসেবে জার্সির রংই বা কী হবে? দুই ক্লাব মার্জার হওয়ার পর থেকে এই নিয়ে জল্পনা চলছিল।শেষ পর্যন্ত শুক্রবারের বৈঠক শেষে মিলল সব প্রশ্নের উত্তর। ঐতিহ্যের মোহনবাগানের সঙ্গে আধুনিকতার এটিকে মিশেলে আইএসএল খেলতে চলেছে 'এটিকে মোহনবাগান'।

মোহনবাগান সমর্থকরা আশ্বস্ত

মোহনবাগান সমর্থকরা আশ্বস্ত

নতুন ক্লাবে অংশীদারিত্ব ও বোর্ডে এটিকের প্রাধান্য বেশি থাকায় বাগান সমর্থকদের মধ্যে ঐতিহাসিক ক্লাবের লোগো-জার্সির রঙ নিয়ে উদ্বেগ ছিল। শেষ পর্যন্ত অবশ্য সব ভ্রান্ত ধারনা ও গুজব দূরে রেখে মার্জার ক্লাবের প্রথম বৈঠকে নতুন ক্লাবের জার্সি সবুজ-মেরুন ও লোগোতে ঐতিহ্যের পালতোলা নৌকা রাখার কথা ঘোষণা করা হয়েছে। যা দেখে এটিকে সমর্থকদের মতো মোহনবাগান সমর্থকরাও আশ্বস্ত। প্রাচীনপন্থীরাও আধুনিক এই ভাবনার প্রশাংসা জুড়েছেন।

এটিকে-মোহনবাগানের কোচ কী বললেন

এটিকে-মোহনবাগানের কোচ কী বললেন

ঐতিহাসিক বৈঠকের পর এটিকে-মোহনবাগানের কোচ অ্যান্তোনিও হাবাস প্রতিক্রিয়া দিয়েছেন। হাবাস জানিয়েছেন, 'এবার মোহনবাগানের লাখো লাখো সমর্থকদের পাশে চাই।' সেই সঙ্গে হাবাস আরও জুড়েছেন, 'মোহনবাগানের গৌরব-ঐতিহ্য ও এটিকের তারুণ্যের শক্তিকে হাতিয়ার করে এবার আইএসএল ট্রফি জিততে হবে।'

স্প্যানিশ কোচ হাবাসের কোচিংয়ে এটিকের পারফর্ম্যান্স

স্প্যানিশ কোচ হাবাসের কোচিংয়ে এটিকের পারফর্ম্যান্স

প্রসঙ্গত গত মরসুমে এটিকেকে দ্বিতীয়বারের জন্য আইএসএল চ্যাম্পিয়ন করেন হাবাস। ফাইনালে পিছিয়ে থাকা অবস্থায় এটিকে চেন্নাইয়ান এফসিকে ৩-১ হারিয়ে ২০১৯-২০ ফুটবলম মরমুসে চ্যাম্পিয়ন হয়। স্প্যানিশ কোচ হাবাসের কোচিংয়ে এর আগে ২০১৪ সালে আইএসএলের প্রথম সংস্করণে এটিকে চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর তৃতীয় বারের জন্য এটিকে আইএসএল জিতেছে। সব মিলিয়ে দুবার এটিকেকে চ্যাম্পিয়ন করেন হাবাস।

নতুন ক্লাব থেকে কী প্রত্যাশা হাবাসের

নতুন ক্লাব থেকে কী প্রত্যাশা হাবাসের

হাবাস আরও বলেছেন, 'এটিকে মোহনবাগানের সংযুক্তি ভারতীয় ফুটবলকে আগামী দিনে নতুন দিশা দিতে চলেছে। ভারতীয় ফুটবলে আরও আধুনিক মানের ট্রেনিং, ফুটবল অ্যাকাডেমি দেখার প্রত্যাশা রাখছি। মোহনবাগান জনতার আর্শীবাদ নিয়ে আইএসএল অভিযান শুরু করতে চাই।'

বাংলা জুড়ে তৈরি হবে এটিকে-মোহনবাগান অ্যাকাডেমি

বাংলা জুড়ে তৈরি হবে এটিকে-মোহনবাগান অ্যাকাডেমি

প্রসঙ্গত বৈঠকের দিনই এটিকে মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে সারা বাংলা জুড়ে নতুন ক্লাবের নামে ফুটবল অ্যাকাডেমি তৈরি হবে। সেক্ষেত্রে আধুনিকমানের এই ফুটবল অ্যাকাডেমি তৈরি হলে আগামীদিনে বাংলা থেকে অনেক ফুটবলার উঠে আসবে আশা করা যায়।

English summary
Atk Mohunbagan Coach Habas said, Mohun Bagan’s history & ATK’s energy perfect combo for Fans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X