• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

AFC Cup: জিতেও স্বস্তি নেই, সমর্থকদের কারণে মোটা অঙ্কের জরিমানার সম্মুখীন এটিকে মোহনবাগান

Google Oneindia Bengali News

ব্লু স্টার এফসি'র বিরুদ্ধে জিতেও বড় সমস্যায় এটিকে মোহনবাগান, সমর্থকদের জন্যই আর্থিক জরিমানার কবল সবুজ-মেরুন

AFC Cup: জিতেও স্বস্তি নেই, সমর্থকদের কারণে মোটা অঙ্কের জরিমানার সম্মুখীন এটিকে মোহনবাগান

দীর্ধ দুই বছর পর ঘরের মাঠে ফিরে সমর্থকদের বড় জয় উপহার দিয়েছে এটিকে মোহনবাগান। এএফসি কাপের প্রিলিমিনারি ম্যাচে শ্রীলঙ্কার লিগ চ্যাম্পিয়ন ব্লু স্টারকে ৫-০ গোলে পরাজিত করেছে সবুজ-মেরুন। প্রিয় দলের এই জয়ে সমর্থকরা উচ্ছ্বসিত হয়ে মাঠ ছাড়লেও, তাঁদের আবেগের বিস্ফোরণ বিপদ ডেকে আনল এটিকে মোহনবাগানের জন্য।

এএফসি'র নিয়ম অনুযায়ী এশিয়া ফুটবলের নিয়মাক সংস্থার আয়োজিত কোনও প্রতিযোগীতায় গ্যালারিতে ফেসটুন, টিফো বা ব্যানার নিয়ে ঢুকতে পারবেন না কোনও সমর্থক। যদি কোনও ভাবে নিরাপত্তারক্ষীদের এড়িয়ে বা অন্য কোনও উপায় গ্যালারিতে টিফো বা ব্যানার দেখা যায়, তা হলে তার মাশুল গুণতে হবে হোম টিমকে। এএফসি'র এই নিয়ম ভাঙার কারণেই এ বার দশ হাজার ডলার জরিমানা গুণতে হবে এটিকে মোহনবাগানকে। ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমাণ ৭,৬১,৮০৯ টাকা।

AFC Cup: জিতেও স্বস্তি নেই, সমর্থকদের কারণে মোটা অঙ্কের জরিমানার সম্মুখীন এটিকে মোহনবাগান

এটিকের সঙ্গে মোহনবাগানের গাঁঠ বন্ধনের পর থেকেই এক শ্রেণির সমর্থক এই মার্জারের বিরোধীতা করে চলেছেন। তাঁদের দাবি এই মার্জারের ফলে আদতে মিটিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে মোহনবাগানের অস্তিত্ব। এটিকে নামটি মোহনবাগানের আগে যুক্ত হওয়ায় নাকি শতাব্দীপ্রাচীন ক্লাবের গরিমায় আঁচ পড়ছে। এই শ্রেণির সমর্থকেরা কখনও প্রতিবাদ দেখিয়েছে ক্লাবের বাইরে, ক্লাবের দফতরের ভিতরে আবার তারা কখনও প্রতিবাদে মুখর হয়েছে সিইএসসি-এর দফতরের সামনে। পাশাপাশি লেগেই রয়েছে বিভিন্ন গালি গালাজ এবং স্লোগান।

এই শ্রেণির সমর্থকেরা নিজেদের দাবি তুলে ধরতে এবং প্রতিবাদকে সর্ব সমক্ষে তুলে ধরার জন্য বেছে নিয়েছিল যুবভারতীর সবুজ আঙিনাকে। এ দিন গ্যালারিতে একটি টিফো ঝোলায় এক দল মোহন সমর্থক যাতে দেখা যাচ্ছে হুইল চেয়ারে বসে রয়েছে এক মোহনবাগান সমর্থক। মূলত এটিকের সঙ্গে যুক্ত হওয়ায় তাঁরা পঙ্গু হয়ে গিয়েছে এটা দেখাতেই এই টিফো। এছাড়াও যে ব্যানারগুলি এ দিনবাগান সমর্থকরা গ্যালারিতে ঝুলিয়েছিল তার একটিতে লেখা, "আমাদের মোহনবাগান ক্লাব ফিরিয়ে দিন।" আবার কোথাও লেখা, "আমরা আপনার ক্রেতা নই।" যদিও এই পুরো ঘটনার দায় এটিকে মোহনবাগান ম্যানেজমেন্ট চাপিয়েছে স্টেডিয়ামের নিরপত্তার দায়িত্বে থাকা বিধাননগর পুলিশের উপর।

করোনার পর দীর্ঘ দিন পর ঘরের মাঠে ম্যাচ আয়োজন করছিল এটিকে মোহনবাগান। তাই পুরো স্টেডিয়ামে দর্শক ঢোকার ছাড়পত্র থাকলেও ৩৩ হাজার টিকিট বাজারে ছেড়েছিল কর্তৃপক্ষ। যদিও সেই টিকিটও পুরো বিক্রি হয়নি। এই ম্যাচে পুলিশের হিসেবে মাঠে প্রবেশ করেছেন ২৩৭২৭ জন।

English summary
ATK Mohun Bagan to pay huge amount as fine to the AFC for allowing tifos and banners inside the Stadium. According to AFC rule spectetors can not carry any type of banners or tifos.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X