• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'এটিকে-মোহনবাগান' নাম থেকে জার্সি-লোগো নিয়ে কী ভাবছেন সুব্রত থেকে শিল্টন

  • |

শুক্রবার থেকে ভারতীয় ফুটবলে আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু করল এটিকে-মোহনবাগান। মার্জারের পর ঐতিহাসিক মোহনবাগান ক্লাবের নাম অবশ্য পাল্টেছে। এবার থেকে এটিকে মোহনবাগান নামে আইএসএল খেলব ক্লাব। কিন্তু জার্সি সবুজ-মেরুনই থাকছে, সেই সঙ্গে জার্সিতে পালতোলা নৌকাও রাখা হয়েছে। এই নিয়ে মোহনাবাগানের ঘরের ছেলে সুব্রত ভট্টাচার্য থেকে শিল্টল পালরা কী ভাবছেন জেনে নেওয়া যাক।

কী কী পরিবর্তন হল

কী কী পরিবর্তন হল

ঐতিহ্যের মোহনবাগান নামটি আগে এটিকে বসেছে। ক্লাবের নতুন লোগো মোহনবাগানের আগের লোগোর মতোই সবুজ-মেরুন। আগের লোগোতে 'মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব' ও ক্লাবের জন্ম সাল ১৮৮৯ লেখা ছিল। তার পরবর্তে নতুন লোগোতে সুবজ-মেরুন রঙে 'এটিকে মোহনবাগান' লেখা থাকছে। জন্ম সালের পরবর্তে শুধুমাত্র ফুটবল ক্লাব লেখা হয়েছে। লোগোতে আগের মতোই পালতোলা নৌকা থাকছে।

সুব্রত ভট্টাচার্যের প্রতিক্রিয়া

সুব্রত ভট্টাচার্যের প্রতিক্রিয়া

মোহনবাগানের ঘরের ছেলে সুব্রত ভট্টাচার্য ক্লাবের নাম-জার্সি-লেগো নিয়ে সন্তুষ্ট। ক্লাবের নাম পাল্টে যাওয়াকে তিনি বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাঁর মতে অতিথে দল ম্যাকডাওয়েল-মোহনবাগান নামে আই লিগে খেলেছে। ফলে ক্লাবের নাম কী হল তাঁর বদলে ক্লাব কেমন পারফর্ম্যান্স করছে, সেটা দেখা উচিত বলে তিনি মনে করছেন। নতুন ক্লাব ঘিরে সমস্ত সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন সুব্রত।

শিল্টন পালের প্রতিক্রিয়া

শিল্টন পালের প্রতিক্রিয়া

মোহনবাগানের হয়ে এক দশক ফুটবল খেলেছেন শিল্টন পাল। নতুন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শিল্টন। বাংলার তারকা গোলকিপারের মতে কী গেল, কী এল, তা নিয়ে এখন মাথা ঘামানোর সময় নয়। সংযুক্তির ফলে মোহনবাগানের ঐতিহ্যের সঙ্গে এটিকের পেশাদারিত্ব জুড়ে যাওয়ায় ভারতীয় ফুটবল অনেক এগোতে চলেছে বলে শিল্টনের মনে করছেন।

শ্যাম থাপার প্রতিক্রিয়া

শ্যাম থাপার প্রতিক্রিয়া

মোহনবাগান প্রাক্তনী শ্যাম থাপা মনে করছেন মোহনবাগান আইএসএলে খেলছে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভারতীয় ফুটবলের প্রথম সারির লিগে কর্পোরেট এটিকের সঙ্গে জুড়ে যাওয়া নতুন পথ খুলে দিল বলে তিনি মনে করছেন।

স্টোকসের চার উইকেটের পরও চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ, করোনা পরবর্তী ক্রিকেটের আপডেট

English summary
ATK-Mohun Bagan merger:former footballer subrata bhattacharya to shilton paul's reaction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X