• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

AFC Cup: এখনও সুযোগ রয়েছে, এই সমীকরণে জোনাল প্লে-অফে পৌঁছে যেতে পারে এটিকে মোহনবাগান

Google Oneindia Bengali News

কী হবে এটিকে মোহনবাগানের, আদৌ কি এএফসি কাপের পরবর্তী রাউন্ডে যেতে পারবে সবুজ-মেরুন ব্রিগেড, এটাই এখন সব থেকে বড় প্রশ্ন দেশের ফুটবলপ্রেমীদের কাছে। কয়েক ঘণ্টার পরই জানে যাবে কী রয়েছে মোহনবাগানের ভাগ্যে।

গ্রুপ ডি'র চারটি দলের পয়েন্টই ২ ম্যাচে ৩, যার অর্থ চারটি দলের কাছেই সুযোগ রয়েছে পরবর্তী রাউন্ডে যাওয়ার। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এটিকে মোহনবাগান বা অন্য দলগুলি এএফসি কাপের পরবর্তী পর্যায়ে নিজেদের স্থান পাকা করে নিতে পারে।

এটিকে মোহনবাগান:

এটিকে মোহনবাগান:

এটিকে মোহনবাগানকে পরবর্তী রাউন্ডে যেতে হলে জিততেই হবে মাজিয়া এস অ্যান্ড আর-এর বিরুদ্ধে। এই ম্যাচে কোনও ভাবেই পয়েন্ট নষ্ট করা যাবে না। এই জয়ের পাশাপাশি সবুজ-মেরুন'কে নির্ভর করতে হবে গোকুলাম কেরল এবং বসুন্ধরা কিংস-এর ম্যাচেক ফলাফলের উপর। বসুন্ধরা এবং গোকুলামের মধ্যে এই ম্যাচে গোকুলামকে হারতে বা ড্র করতে হবে, তবেইপরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ পাবে এটিকে এমবি। কারণ গোল পার্থক্যে নয়, পরবর্তী রাউন্ড নির্ণয় হবে মুখোমুখি সাক্ষাতে ফলাফলের ভিত্তিতে। সেক্ষেত্রে এটিকে মোহনবাগান এবং গোকুলাম ৬ পয়েন্ট করে পেলেও যেহেতু আই লিগ জয়ীরা প্রথম ম্যাচে এটিকে মোহনবাগানকে হারিয়েছে তাই তারা পৌঁছে যাবে পরবর্তী রাউন্ডে। তাই হারতে পা ড্র করতে হবে গোকুলামকে।

গোকুলাম কেরল:

গোকুলাম কেরল:

বসুন্ধরা কিংসের কিংসের বিরুদ্ধে জিততে হবে আই লিগ জয়ী গোকুলাম কেরলকে এবং অপেক্ষা করতে হবে এটিকে মোহনবাগানের ম্যাচের ফলাফলের উপর। এটিকে এমবি যদি মাজিয়াকে হারায় বা তাদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নেয় তবেই গোকুলাম পরবর্তী রাউন্ডে পৌঁছবে। কারণ মাজিয়া দলটি গোকুলামকে হারিয়েছে তাই তারা জিতলে গোকুলামের জিতেও কোনও লাভ নেই।

বসুন্ধরা কিংস:

বসুন্ধরা কিংস:

বাংলাদেশের চ্যাম্পিয়ন দলটিকে পরবর্তী রাউন্ডে পৌঁছতে হলে হারাতে হবে গোকুলাম কেরলকে এবং অপেক্ষা করতে হবে এটিকে মোহনবাগান এবং মাজিয়া ম্যাচের ফলাফলের উপর। এটিকেএমবি এবং মাজিয়া ম্যাচ ড্র হলে বা মাজিয়া জিতলে তবেই বসুন্ধরা পরবর্তী রাউন্ডে যেতে পারবে।

মাজিয়া এস অ্যান্ড আর:

মাজিয়া এস অ্যান্ড আর:

মাজিয়ার সামনেও সুযোগ রয়েছে এএফসি কাপের পরবর্তী রাউন্ডে পৌঁছনোর। সেক্ষেত্রে মাজিয়াকে জয় তুলে নিতে হবে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে এবং গোকুলাম বনাম বসুন্ধরা ম্যাচে জয় পেতে হবে গোকুলামকে বা ম্যাচটি ড্র করতে হবে। কারণ গোকুলামকে হারিয়েছিল মাজিয়া। তাই গোকুলাম জিতলে বা ড্র হলেও মাজিয়া যদি জেতে তারা পৌঁছে যাবে পরবর্তী রাউন্ডে।

English summary
ATK Mohun Bagan have to depend on this equation to qualify for the next round of AFC Cup 2022. Mohun Bagan have to win and Gokulam Kerala have to loss or draw against Bashundghara Kings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X