• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইএসএল অতীত, আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের জন্য এটিকে মোহনবাগানের কোচের নজর এখন এএফসি কাপে

Google Oneindia Bengali News

খারাপ স্মৃতি বেশি সময় ধরে বয়ে বেড়াতে চান না এটিকে মোহনবাগানের তরুণ প্রশিক্ষক জুয়ান ফেরান্দো। আইএসএল-এর অপ্রত্যাশিত পরিসমাপ্তি ভুলে এএফসি কাপকেই পাখির চোখ করছেন তরুণ স্প্যানিশ কোচ।

আইএসএল অতীত, আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের জন্য এটিকে মোহনবাগানের কোচের নজর এখন এএফসি কাপে

আইএসএল-এর অষ্টম সংস্করণে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার ছিল এটিকে মোহনবাগান। কিন্তু সেমিফাইনালের প্রথম লেগে হায়দরাবাদ এফসি'র বিরুদ্ধে এগিয়ে গিয়েও ৩-১ গোলে পরাজয়ের ফলে দ্বিতীয় লেগে কাজটা কঠিন হয়ে গিয়েছিল এটিকে মোহনবাগানের। রয় কৃষ্ণর গোলে দ্বিতীয় ম্যাচে ১-০ ব্যবধানে জিতলেও অ্যাগ্রিগেটে ৩-২ গোলে পরাজিত হয়ে সেমিফাইনাল থেকেই ছিটকে যায় সবুজ-মেরুন ব্রিগেড।

তবে, পুরনো স্মৃতি আর মনে রাখতে চান না জুয়ান। তিনি নিজের পরবর্তী লক্ষ্য পরিষ্কার করে দিয়েছেন ম্যাচের পরেই। স্প্যানিশ কোচ জানিয়েছেন, তাঁদের এখন লক্ষ্য এএফসি কাপে প্রত্যাশা মতো পারফর্ম করা। হায়দরাবাদ ম্যাচের শেষে জুয়ান বলেন, "সত্যি বলতে আমি অত্যন্ত হতাশ লিগের শেষ ম্যাচ হেরে এবং এখনও সেমিফাইনালেও হারতে হল আমাদের। কিন্তু আমি দলের জন্য খুশি, অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আসতে হয়েছে আমাদের। আমি অত্যন্ত হতাশ সমর্থকদের জন্য। ওদের মুখে আমি হাসি ফোটাতে পারলাম না। আমার কাছে সেটা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ ছিল। দলের প্রতিটা ফুটবলার এবং কোচিং স্টাফ নিজেদের সেরাটা দিতে চেষ্টা করেছে। আমার কাছে এই দলের সঙ্গে তিন মাসের অভিজ্ঞতা অত্যন্ত ভাল।"

তৎকালীন কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের কোচিং-এ সপ্তম আইএসএল অর্থাৎ ২০২০-২১ মরসুমের আইএসএল-এ দ্বিতীয় স্থানে শেষ করার ফলে এএফসি কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে এটিকে মোহনবাগান। ১২ এপ্রিল থেকে নিজেদের এএফসি অভিযান শুরু করবে গঙ্গাপারের ক্লাব। নেপালের মাচিন্দ্র এফসি এবং শ্রীলঙ্কার ব্লু স্টার এফসি'র মধ্যে হতে চলা বিজয়ী দলের বিরুদ্ধে ১২ এপ্রিল মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

এখন আপাতত এক সপ্তাহের বিশ্রামে ফুটবলারদের পাঠানোর কথা ভেবেছেন জুয়ান। এক সপ্তাহ পর থেকে ফের এএফসি কাপের জন্য ছেলেদের নিয়ে প্রস্তুতিতে নেমে পড়বেন তিনি। তিনি জানিয়েছেন, সামনে নতুন পরীক্ষা এবং সেই পরীক্ষায় সসম্মানে উত্তীর্ন হওয়ার জন্য পরিকল্পনা করে এগতে হবে। আন্তর্জাতিক স্তরে সাফল্য পেতে হলে আরও ধারাবাহিকতা দরকার এবং ছেলেদেরকে এএফসির জন্য তৈরি করার উদ্দেশ্যে অনুশীলনে একাধিক নতুনত্ব আনার পরিক্লপনাও রয়েছে তরুণ স্প্যানিশ প্রশিক্ষকের।

English summary
ed runners-up in the ISL season 7, ATK Mohun Bagan is now set to start their 2022 AFC Cup campaign from the second preliminary round on April 12.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X