• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ATK Mohun Bagan: চাকরি বাঁচাতে আইএসএল-ই শেষ ভরসা বাগান কোচের, দেওয়াল লিখন স্পষ্ট সবুজ-মেরুনের অন্দরে

Google Oneindia Bengali News

অ্যান্তোনিও লোপেজ হাবাসের পরিবর্তে তাঁকে আদর করে এনেছিল এটিকে মোহনবাগান ম্যানেজমেন্ট। প্রত্যাশার ফানুস উড়িয়ে বাগান জনতার নয়নের মণি হয়ে উঠেছিলেন অল্প দিনেই। আইএসএল ২০২১-২২-এর মাঝ পথে দায়িত্ব নিয়ে এটিকে মোহনবাগানকে লিগ শিল্ড এবং আইএসএল চ্যাম্পিয়ন করার মতো জায়গায় নিয়ে চলে গিয়েছিলেন জুয়ান। ফুটবল দেবতা যদি গঙ্গা পারের ক্লাবের প্রতি সদয় হতেন তা হলে লিগ শিল্ড বা আইএসএল ট্রফি-মধ্যে যে কোনও একটি হলেও ঢুকত সবুজ-মেরুন তাঁবুতে।

ATK Mohun Bagan: চাকরি বাঁচাতে আইএসএল-ই শেষ ভরসা বাগান কোচের, দেওয়াল লিখন স্পষ্ট সবুজ-মেরুনের অন্দরে

প্রথম মরসুমে তরুণ স্প্যানিশ কোচের দুর্ধর্ষ পারফরম্যান্সের পর তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ সবুজ-মেরুন। নতুন মরসুমের দল গঠন নিজের মনের মতোই করেছেন জুয়ান ফেরান্দো। কিন্তু সেই দল নিয়েই মরসুম শুরুর মুখে মুখে এমন ভাবে বিপাকে পড়তে হবে তাঁক তা কেই বা জানতো।

একের পর এক ব্যর্থতায় মরসুমের শুরুতেই মন ভেঙেছে সবুজ-মেরুন সমর্থকদের। ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হওয়া তো দূরের কথা ঐতিহ্যমণ্ডিত ক্লাবটি গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। রাজস্থান ইউনাইটেডের মতো দলের বিরুদ্ধে জিততে পারেনি এটিকে মোহনবাগান। ব্যর্থতার ধারাবাহিকতা বজায় থাকে এএফসি কাপেও। রয় কৃষ্ণ-ডেভিড উইলিয়ামসের মতো তারকা স্ট্রাইকারদের ছেড়ে দেওয়ার খেসারত হাতেনাতে পান তিনি। ঘরের মাঠে ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে হেরে এএফসি জয়ের স্বপ্নে ইতি পড়ে জুয়ান ফেরান্দোর এটিকে মোহনবাগানের। এই মরসুমে এখনও পর্যন্ত প্রাপ্তি বলতে শুধুমাত্র ডার্বি জয়। তাও আবার আত্মঘাতী গোলে। সব মিলিয়ে বেশ টালমাটাল পরিস্থিতি বাগানের অন্দরে। সমর্থকরা বুক বেঁধেছিল প্রিয় দলের খেলা কলকাতা লিগে ঘরের মাঠে বসে দেখবেন এই আশায়। কিন্তু ম্যানেজমেন্টের দৌলতে তাও হচ্ছে না। প্রথমে জাতীয় শিবিরের অজুহাত দিয়ে এবং পরে এফএসডিএলের নিয়মের বায়নাক্কা দেখিয়ে ঐতিহ্যশালী কলকাতা লিগেই খেলল না সবুজ-মেরুন। ঘরোয়া লিগ না খেলায় ম্যাজেমেন্টের উপর ক্ষোভ বেড়েছে সমর্থকদের।

যে কোনও ক্লাবেরই সেরা উপায় সমর্থকদের রোষ থেকে বাঁচার এবং তা কোচকে তাড়িয়ে। চেনা ছকে আবারও পা বাড়াতে পারে এটিকে মোহনবাগান। আইএসএল-এ দলের খারাপ পারফরম্যান্সে সমর্থকরা ম্যানেজমেন্টকে তুলোধোনা করলে ফেরান্দোর সঙ্গে গোল্ডেন হ্যান্ডসেক সেরে ফেলতে একটুও সময় নেবে না সবুজ-মেরুন।

ফলে চাকরি বাঁচাতে এখনও আইএসএল-কে পাখির চোখ করেছেন জুয়ান ফেরান্দো। দারুণ ভাবে দলকে অনুশীলন করাচ্ছেন বাগানের হেড স্যার। নিজের পছন্দের খেলোয়াড় সই করিয়ে পারফরম্যান্স না দিতে পারলে দেওয়াল লিখন কী রয়েছে তা পড়ে ফেলেছেন পোর খাওয়া এই কোচ। নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগের প্রেক্ষিতে জুয়ান জানিয়েছেন যে সবই 'টেকনিক্যাল সিদ্ধান্ত'।

সূত্রের খবর অনুযায়ী আইএসএল-এর প্রথম পাঁচ ম্যাচই ঠিক করে দেবে জুয়ান এটিকে মোহনবাগানে থাকবেন নাকি পত্রপাট বিদায় জানানো হবে তাঁকে। তাঁর রিপ্লেসমেন্ট হিসেবে মুম্বই সিটি এফসি'র কোচ দেস বার্কিংহ্যামের সঙ্গে কয়েকটি আলোচনা পর্ব সেরে রেখেছে সঞ্জীব গোয়েঙ্কার দলের ম্যানেজমেন্ট।

যদিও জুয়ান ফেরান্দোর ট্র্যাক রেকর্ড যথেষ্ট ভাল। বড় মাপের কোচ তিনি। গত বছর মহমেডানকে ফাইনালে হারিয়ে এফসি গোয়াকে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন করিয়েছিলেন স্প্যানিশ প্রশিক্ষক।

English summary
ATK Mohun Bagan coach Juan Ferrando need to prove his credibility to remain as Head Coach of Green and Maroon.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X