• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলে এফসি গোয়ার বিরুদ্ধে দাপুটে জয়ে তিনে এটিকে মোহনবাগান, কোলাসো-কৃষ্ণর বিশ্বমানের গোল

Google Oneindia Bengali News

আইএসএলে কোচ বদলের পর টানা দুটি ম্যাচে জয় পেল এটিকে মোহনবাগান। এফসি গোয়া ছেড়ে এটিকে মোহনবাগানে হেড কোচ হয়ে এসেছেন হুয়ান ফেরান্দো। গোয়ার দায়িত্বে অভিজ্ঞ ডেরেক পেরেরা। ফলে এদিন ফতোরদায় আইএসএল ম্যাচটি দুই কোচের কাছেও ছিল সম্মানের লড়াই। লিস্টন কোলাসো ও রয় কৃষ্ণর বিশ্বমানের গোল ফেরান্দোকেই সেই লড়াইয়ে এগিয়ে রাখল। ২-১ গোলে গোয়া-বধ সেরে পয়েন্ট তালিকার তিনে উঠে এল সবুজ মেরুন।

আইএসএলে এফসি গোয়ার বিরুদ্ধে দাপুটে জয় এটিকে মোহনবাগানের, কোলাসো-কৃষ্ণর বিশ্বমানের গোল

ম্যাচের প্রথমার্ধে লিস্টন কোলাসোর বিশ্বমানের গোলে এগিয়ে ছিল এটিকে মোহনবাগান। প্রথমার্ধে ৫ মিনিটে এফসি গোয়া ফ্রি কিক থেকে গোল করার সুযোগ পেয়েছিল। তবে মহম্মদ নেমিল তিন কাঠিতে রাখতে পারেননি। এটি ছাড়া প্রথমার্ধে বাগান গোলকিপার অমরিন্দর সিং বা সবুজ-মেরুন রক্ষণকে কঠিন পরীক্ষার মুখে ফেলতেই পারেনি এফসি গোয়া। ২৩ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল পেয়ে বিপক্ষ বক্সের দিকে এগিয়ে বক্সের বাইরে থেকে জোরালো শট নেন লিস্টন কোলাসো। দূরপাল্লার ওই শট গোয়া গোলকিপার ধীরাজ মৈরাংথেমের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে যায়। এই গোলটি করে দলকে এগিয়ে দেওয়ার পরও দূরপাল্লার শটেই বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিলেন ম্যাচের সেরা কোলাসো। গোল হজম করার পর সমতা ফেরানোর মরিয়া লড়াই চালাতে থাকে গোয়া। কিন্তু অমরিন্দরকে পরাস্ত করা যায়নি।

আগাগোড়া বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা এটিকে মোহনবাগান ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যাচের ৫৬ মিনিটে। হুগো বুমোসের থেকে বল পেয়ে গোলকিপার ও ডিফেন্ডারের মাঝখান দিয়ে তা জালে জড়িয়ে চলতি আইএসএলে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান রয় কৃষ্ণ। সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে উঠে দ্বিতীয়ার্ধে তিনটি পরিবর্তন আনেন এফসি গোয়ার কোচ ডেরেক পেরেরা।

৮১ মিনিটের মাথায় ব্যবধান কমাতে সক্ষম হয় এফসি গোয়া। গোলকিপার অমরিন্দর সিংয়ের দোষেই গোল হজম করতে হয় বাগানকে। জর্জ অর্টিজ বাঁ পায়ের যে শটটি নিয়েছিলেন তা আটকানো একেবারেই কঠিন ছিল না। কিন্তু বলটিকে বিপন্মুক্ত করতে পুরোপুরি ব্যর্থ হন অমরিন্দর। এরপর শেষ অবধি আরেকটি গোল শোধের প্রয়াস চালাতে থাকে গোয়া। কিন্তু এদিন আগাগাড়ো নির্ভরযোগ্য বাগান রক্ষণে বারবার সেই আক্রমণগুলি প্রতিহত হয়। এটিকে মোহনবাগান ও এফসি গোয়া দুই দলই ভালো কয়েকটি সুযোগ কাজে লাগাতে পারেনি।

এই জয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় পঞ্চম স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এল এটিকে মোহনবাগান। বর্ষশেষে যা নিশ্চিতভাবেই স্বস্তিতে রাখবে সবুজ মেরুন শিবিরকে। হাবাস-জমানা ও ফেরান্দো-জমানায় বেশ কিছু পার্থক্যও লক্ষ্য করা গিয়েছে এটিকে মোহনবাগানের খেলার মধ্যে। অনেক বেশি পাস খেলার পাশাপাশি আক্রমণাত্মক ফুটবলও খেলছে এটিকেএমবি। তিরি ফেরায় বাগান রক্ষণও আগের চেয়ে অনেক বেশি জমজমাট। তবে এদিনের ম্যাচে গোল হজম করার কথা ছিল না এটিকে মোহনবাগানের। এফসি গোয়ার বিরুদ্ধে যোগ্য দল হিসেবেই জয় পেল এটিকে মোহনবাগান। ৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ১৪। লিগশীর্ষে থাকা মুম্বই সিটি এফসির চেয়ে ২ পয়েন্ট কম। হায়দরাবাদ এফসির সমসংখ্যক ম্যাচে পয়েন্ট ১৫।

English summary
ATK Mohun Bagan Beat FC Goa By 2-1 To Secure The Third Position Of ISL Points Table. Liston Colaco And Roy Krishna Have Scored The Goals For ATKMB.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X