• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA suspended AIFF: বিশবাঁও জলে ভারতের মাটিতে ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ভবিষ্যৎ

Google Oneindia Bengali News

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা। ভারতীয় ফুটবলের উপর ফিফার নির্বাসনের খাড়া এসে পড়ায় ঘোর বিপাকে দেশের ফুটবলের ভবিষ্যৎ। ফিফার এই সিদ্ধান্তের ফলে ভারতের মাটিতে অনিশ্চিত হয়ে গেল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ভবিষ্যৎ।

নির্বাসিত এআইএফএফ:

নির্বাসিত এআইএফএফ:

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা। এআইএফএফ-এর ৮৫ বছরের ইতিহাসে যা এই প্রথম বার ঘটেছে। ১৮ মে সুপ্রিম কোর্ট অনৈতিক ভাবে ভারতীয় ফুটবলের শীর্ষ প্রশাসনিক পদ দখল করে বসে থাকা প্রফুল প্যাটেলকে সরানোর পর সিওএ-কে নিযুক্ত করার সঙ্গেই এই রকম একটা বিষয় হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার পরও ভোট না করিয়ে চেয়ার আঁকড়ে বসে ছিলেন প্রফুল প্যাটেল।

সংশয়ের মুখে ভারতের ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ২০২২-এর আয়োজন:

সংশয়ের মুখে ভারতের ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ২০২২-এর আয়োজন:

ফিফার তরফ থেকে নির্বাসিত হওয়ায় ঘোর সংশয়ের মুখে দেশের মাটিতে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আয়োজন। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১১-৩০ অক্টোবর দেশের মাটিতে বসার কথা ছিল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। প্রতিযোগীতা শুরু হতে যখন দুই মাসেরও কম সময় বাকি তখন ফিফার এই সিদ্ধান্তে বিশবাঁও জলে হাইপ্রোফাইল এই ইভেন্ট ভারতের মাটিতে আয়োজনের সম্ভাবনা।

বর্তমান পরিস্থিতিতে বিশ্বকাপ হওয়ার কোনও সম্ভাবনা নেই:

বর্তমান পরিস্থিতিতে বিশ্বকাপ হওয়ার কোনও সম্ভাবনা নেই:

ভারতীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থাকে নির্বাসিত করার সঙ্গেই অনিশ্চয়তার মুখে পড়ে গিয়েছে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে ভাগ্য। ফিফার তরফ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে বর্তমান পরিস্থিতিতে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন হবে না ভারতে। ফিফার পক্ষ থেকে বলা হয়েছে, "পরিকল্পনা অনুযায়ী ১১-৩০ অক্টোবর ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও আপাতত তা হওয়ার সম্ভাবনা নেই। টুর্নামেন্টের বিষয়ে পরবর্তী কী পদক্ষেপ নেওয়া হবে তা খাতিয়ে দেখছে ফিফা। ভারতের ক্রীড়ামন্ত্রকের সঙ্গে লাগাতার যোগাযোগ রেখে চলেছে ফিফা এবং তারা আশাবাদী এর সঠিক পথ খুঁজে বের করা সম্ভব হবে।"

কোন পথে ফিফার নির্বাসন উঠতে পারে এআইএফএফ-এর উপর থেকে:

কোন পথে ফিফার নির্বাসন উঠতে পারে এআইএফএফ-এর উপর থেকে:

ভারতীয় ফুটবলকে ফিফার নির্বাসন মুক্ত হতে হলে অবিলম্বে নির্বাচন করে ক্ষমতায় আসতে হবে নতুন এক্সিকিউটিভ কমিটিকে। কারণ সিওএ যত দিন রয়েছে এবং তার অধীনে যতদিন এআইএফএফ-এর কর্মকাণ্ড সমপন্ন হবে তত দিন নির্বাসিতই থাকবে ভারতীয় ফুটবল।নতুন এক্সিকিউটিভ কমিটি এআইএফএফ-এর পূর্ণ নিয়ন্ত্রণ হাতে পাওয়ার পর এবং এআইএফএফ-এর দৈনন্দিন কাজের উপর নতুন কমিটি পুরোপুরি নিয়ন্ত্রণ পেলে তবেই এই নির্বাসন থেকে মুক্ত হবে ভারতীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

IND vs ZIM: ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে ভারতীয় দলে ডাক পেলেন বাংলার তরুণ অলরাউন্ডারIND vs ZIM: ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে ভারতীয় দলে ডাক পেলেন বাংলার তরুণ অলরাউন্ডার

English summary
The FIFA Council has unanimously decided to suspend the All India Football Federation (AIFF) with immediate effect due to undue influence from third parties. This suspension means As the situation stands India can not organise FIFA U-17 Women's World Cup 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X