• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিসমাসে দেবদূত অবতারে মারাদোনা স্মরণ, দিয়েগোর মূর্তি কেনায় ফ্যানেদের ভিড়

  • |

করোনার অভিশপ্ত বছরে ফুটবলারদের মৃত্যমিছিল। নভেম্বরে না ফেরার দেশে চলে গিয়েছেন আর্জেন্তাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা। ২৫ নভেম্বর বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে চিরঘুমে ফুটবল ঈশ্বর। কিংবদন্তি ফুটবলারের প্রয়াণে বিশ্বজুড়ে এখনও শোকের ছায়া।

ক্রিসমাসে এবার ইতালির শহরে মারাদোনা স্মরণে অভিনব ভাবনা

ক্রিসমাসে এবার ইতালির শহরে মারাদোনা স্মরণে অভিনব ভাবনা

মারাদোনার প্রয়াণে পর কিংবদন্তির স্মরণে ইতিমধ্যে ইতালির নাপোলি ফুটবল স্টেডিয়ামের নাম পাল্টে দিয়েগোর নামে রাখা হয়েছে। অন্যদিকে মারাদোনার স্মরণে আর্জেন্তিনা সরকার তাঁদের টাকার নোটে দিয়েগোর ছবি রাখার নিয়ে পরিকল্পনা তৈরি করেছে। ভারতে দিয়েগোর নামে মিউজিয়াম তৈরি হবে বলেও জানা গিয়েছে। এসবের পর ক্রিসমাসে এবার ইতালির শহরে মারাদোনা স্মরণে অভিনব ভাবনা! একেবারে অন্য অবতারে মারাদোনাকে স্মরণ করছে ইতালির নেপলস।

ফুটবল ঈশ্বর মারাদোনার সঙ্গে নেপলসের নাম দীর্ঘ সময় ধরে জড়িয়ে

ফুটবল ঈশ্বর মারাদোনার সঙ্গে নেপলসের নাম দীর্ঘ সময় ধরে জড়িয়ে

ফুটবল ঈশ্বর মারাদোনার সঙ্গে এই নেপলসের নাম দীর্ঘ সময় ধরে জড়িয়ে রয়েছে। মারাদোনা বিশ্বের যে প্রান্তে গিয়েছেন, বুক ফুলিয়ে নেপলসকে তাঁর দ্বিতীয় বাড়ি বলে জানাতেন। এই শহরের নাপোলি ক্লাবে ১৯৮৪ থেকে ১৯৯১ পর্যন্ত খেলেছেন মারাদোনা। ক্লাবের হয়ে ১৮৮ ম্যাচে তাঁর ৮১টি গোল ছিল। সেই দিয়েগো মারাদোনাকে ঘিরেই এবার ক্রিমসাসে নেপলস শহরে অভিনব ভাবনা।

দেবদূত মারাদোনা

দেবদূত মারাদোনা

ইতিমধ্য়ে ক্রিসমাস উপলক্ষ্যে নেপলস শহর আলোর রোশনাইয়ে সেজে উঠেছে। করোনা অতিমারির প্রকোট কমে আসার পর দেশের বিভিন্ন প্রান্তের পর্যটকরাও ভিড় করতে শুরু করে দিয়েছে। ক্রিসমাসে এই আনন্দের উৎসবেই প্রয়াত কিংবদন্তি মারাদোনাকে দেবদূত হিসেবে সাজানো হয়েছে।

দেবদূত মারাদোনা মূর্তি কেনায় মানুষের ভিড়

দেবদূত মারাদোনা মূর্তি কেনায় মানুষের ভিড়

ক্রিসমাসের সময় যিশু থেকে মাতা মেরির মূর্তি কেনায় সাধারণে মানুষের ভিড় থাকে চোখে পড়ার মতো। এবার সেই তালিকাতেই দিয়েগো মারাদোনার দেবদূত মূর্তি কেনা নিয়ে হিড়িক জুড়েছে। বিশেষ এই মূর্তিতে দেবদূতের মতো দুটি ডানা রয়েছে। আরও জানা গিয়েছে, শহরের বিভিন্ন জায়গায় যিশুর মূর্তির সঙ্গেই দেবদূত মারাদোনার এই মূর্তির মাধ্যমে কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়ে ক্রিসমাস উদযাদন করা হচ্ছে। মারাদোনার দেবদূত অবতার দেখতেও ফ্যানেরা ভিড় জমাতে শুরু করেছেন।

Unlock : কলকাতাঃ নিউ নর্মালে এবার রোজ কলকাতা- দিল্লি রুটে বিমান চালুর অনুমতি রাজ্যের

ওপেনিংয়ে রাহুল-মায়াঙ্ক? কিপিংয়ে ঋদ্ধি না পন্থ? কী হবে বোলিং জুটি, পিঙ্ক টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

English summary
Artisan shops in Naples honours hero Diego Maradona in Christmas time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X