• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেসিরা পোল্যান্ড ম্যাচ না জিতেও বিশ্বকাপের শেষ ১৬-য় জেতে পারে, কোন অঙ্কে তা সম্ভব

টানা ৩৫টি ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করেছিলেন মেসিরা। কিন্তু প্রথম ম্যাচেই অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচ হেরে বিপাকে পড়ে আর্জেন্টিনা।
  • |
Google Oneindia Bengali News

টানা ৩৫টি ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করেছিলেন মেসিরা। কিন্তু প্রথম ম্যাচেই অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচ হেরে বিপাকে পড়ে আর্জেন্টিনা। পরের ম্যাচ মেক্সিকোর বিরুদ্ধে জিতে প্রবলভাবে ফিরে এলেও শেষ ম্যাচের ফলাফলের উপর নির্ভৎ করবে তাদের পরবর্তী রাউন্ডে উত্তরণ।

মেসিরা পোল্যান্ড ম্যাচ না জিতেও বিশ্বকাপে শেষ ১৬-য় জেতে পারে

বুধবার রাতেই সেই ম্যাচের অপেক্ষায় প্রহর গুণছে বিশ্বের ফুটবল প্রেমীরা। কখনও তাদের প্রিয় দল মাঠে নামবে। শেষ ম্যাচে পোল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে যাবে। হ্যাঁ, জিতলে তো কথাই নেই। সরাসরি কাতার বিশ্বকাপে সি গ্রুপের সেরা দল হয়ে পরবর্তী রাউন্ডে পৌঁছে যাবেন মেসিরা।

কিন্তু যদি পোল্যান্ডের বিরুদ্ধে মেসিরা হেরে যান, তাহলে বিশ্বকাপ থেকে বিদায় হয়ে যাবে তাঁদের। সেটা হবে এই বিশ্বকাপের সবথেকে বড় অঘটন। কারণ এবার বিশ্বকাপের অন্যতম দাবিদার ছিলেন মেসিরা। তবে অঙ্ক বলছে, পোল্যান্ডের বিরুদ্ধে হারলে চলবে না, তবে না জিতেও বিশ্বকাপের প্রি কোয়ার্টার ফাইনালে যেতে পারে আর্জেন্টিনা।

সেক্ষেত্রে অন্য ম্যাচের ফলাফলের উপর নির্ভর করতে হবে তাদের। বুধবার একই সময়ে সি গ্রুপের দুটি ম্যাচ। এদিন রাত সাড়ে ১২টায় আর্জেন্টিনা মুখোমুখি হবে পোল্যান্ডের আর মেক্সিকো মুখোমুখি হবে সৌদি আরবের। আর্জেন্টিনা বনাম পোল্যান্ড ম্যাচ যদি ড্র হয় সেক্ষেত্রে সৌদি আরব যদি হারে বা ড্র করে মেক্সিকোর সঙ্গে সেক্ষেত্রে পোল্যান্ডের সঙ্গে আর্জেন্টিনা যাবে দ্বিতীয় রাউন্ডে। তখন পোল্যান্ডের পয়েন্ট দাঁড়াবে ৫ আর আর্জেন্টিনা, মেক্সিকো বা সৌদি আরবের পয়েন্ট দাঁড়াবে সর্বোচ্চ ৪। আর্জেন্টিনা গোল পার্থক্যে পৌঁছে যাবে প্রি-কোয়ার্টারে।

কিন্তু আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ ড্র হল আর সৌদি আরব জিতে গেল, তাহলে আর্জেন্টিনা ছিটকে যাবে এবারের বিশ্বকাপ থেকে। বর্তমানে পোল্যান্ড চার পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে। তারাও ছিটকে যেতে পারে এবারের বিশ্বকাপ থেকে। আর্জেন্টিনার কাছে হারলেও তাঁদের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে যদি সৌদি আরব হারিয়ে দেয় মেক্সিকোকে, তাহলে পোল্যান্ডের বিদায় ঘণ্টা বেজে যাবে। মেক্সিকো জিতলে বা সৌদির সঙ্গে ড্র করলে আর্জেন্টিনার কাছে ২ গোলে হারলও পোল্যান্ড যাবে প্রি-কোয়ার্টারে।

মেক্সিকো যদি সৌদিকে হারিয়ে দেয় আর পোল্যান্ডের ড্র করে আর্জেন্টিনা, তাহলে গোলের ব্যবধানের উপর নির্ভর করবে মেসিদের ভাগ্য। মেক্সিকোকে সেক্ষেত্রে বড় ব্যবধানে জিততে হবে। অন্তত চার গোলে জিততে হবে ম্যাচ। কারণ মেক্সিকোর গোলের ব্যবধান মাইনাস ২ আর আর্জেন্টিনার গোলের ব্যবধান প্লাস ১।

আর সৌদি যদি জিতে যায় আর আর্জেন্টিনাও জিতে যায় তাহলে উভয়ে পরবর্তী রাউন্ডে যাবে। আর সৌদি মেক্সিকো ম্যাচ ড্র করলে আর্জেন্টিনা জিতলে বা ড্র করলে পোল্যান্ড আর আর্জেন্টিনা যাবে শেষ ষোলোয়। আর্জেন্টিনা হারলে সৌদি ড্র করলেই চলে যাবে পরবর্তী রাউন্ডে। মেক্সিকো যদি ম্যাচ জেতে আর মেসিরা হারে পোল্যান্ডের কাছে তখনই একমাত্র মেক্সিকো যেতে পারে।

English summary
Argentina can qualify pre-quarter if draws with Poland and how it possible in World Cup 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X