• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুখবর ফুটবল প্রেমীদের জন্য, এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী পর্বের ম্যাচ যুবভারতীতে খেলবেন সুনীল ছেত্রীরা

Google Oneindia Bengali News

এএফসি এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জনকারী পর্বের তৃতীয় রাইন্ডের ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল ভারত। যোগ্যতা অর্জনকারী পর্বের ম্যাচ আয়োজনের জন্য এএফসি কাছে বিড করেছিল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। অবশেষে এআইএফএফ-এর আর্জি রাখল এশিয়া ফুটবলের নিয়ামক সংস্থা।

সুখবর ফুটবল প্রেমীদের জন্য, এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী পর্বের ম্যাচ যুবভারতীতে খেলবেন সুনীল ছেত্রীরা

যার ফলে চলতি বছর ৮ জুন থেকে এএফসি এশিয়ান কাপ ২০২৩-এর যোগ্যতা অর্জনকারী পর্বের তৃতীয় রাইন্ডের ম্যাচ আয়োজিত হবে ভারতে। এই পর্বের ম্যাচগুলি আয়োজন করার জন্য এআইএফএফ বেছে নিয়েছে যুবভারতী ক্রীড়াঙ্গনকে।

বৃহস্পতিবার এএফসি একটি বিবৃতিতে বলেছে, "আয়োজক দেশ চিন সহ ১৩টি দল ইতিমধ্যে যোগ্যতা অর্জন করেছে দ্বিতীয় কোয়ালিফিকেশন রাউন্ডের পারফরম্যান্সের মাধ্যমে। শেষ এগারোটি স্থানের মধ্যে নিজেদের জায়গা করে নেওয়ার লক্ষ্য চূড়ান্ত গ্রুপ পর্যায়ের খেলার অংশ নেবে ২৪টি দল। জুন মাসে এই পর্যায়ের ম্যাচগুলি আয়োজিত হবে ভারত, কুয়েত, কিরগিজ প্রজাতন্ত্র, মালয়েশিয়া, মঙ্গোলিয়া ও উজবেকিস্তানে।"

আসন্ন ২৪ ফেব্রুয়ারি মালয়েশিয়ার কুয়ালালামপুরে এই যোগ্যতা অর্জন পর্বের ড্র হবে। এরপর ১০ ফেব্রুয়ারি ফিফা র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে এই ২৪টি দেশকে পাঁচটি সিডিং পটে ভাগ করা হবে, যার মধ্যে আয়োজক দেশগুলিও থাকবে। এছাড়াও এএফসির তরফে এও জানানো হয়েছে, আয়োজক দেশগুলি একে অপরের বিরুদ্ধে যাতে না পরে, তার জন্য সেই ছয় দেশকে পট ১ এ ফেলা হয়েছে। এর ফলে ভারতীয় দল পেল বড় সুবিধা। তৃতীয় তথা ফাইনাল রাউন্ডের ম্যাগুলি আয়োজিত হবে ৮ জুন, ১১ জুন এবং ১৪ জুন। যে ছয়টি গ্রুপে এই ২৪টি দলকে ভাগ করা হবে সেই গ্রুপগুলির শীর্ষস্থানে শেষ করা দল এবং দ্বিতীয় স্থানে শেষ করা সেরা পাঁচটি দল অংশ নেবে মূল পর্বে।

১৬ জুন থেকে চিনের মাটিতে বসতে চলেছে এএফসি এশিয়ান কাপের আসর। ফিফার প্রকাশিত সদ্য ক্রমতালিকায় ১০৪ নম্বরে রয়েছে ভারত। ২০১৯ এএফসি এশিয়ান কাপেও যোগ্যতা অর্জন করেছিল ভারত। গ্রুপ 'এ'-তে স্থান পেয়েছিল সুনীল ছেত্রীর দল। যদিও গ্রুপ পর্বের বাধা টপকাতে পারেনি ভারত। গ্রুপের ম্যাচগুলির পরই কাতার থেকে ভারতে ফেরার টিকিট কাটতে হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

English summary
AIFF has accepted India’s bid to host the third round of the AFC Asian Cup China 2023 Qualifiers. The AIFF will be hosting the leg at the VYBK in Kolkata. Final Round will be held across three match days on June 8, 11 and 14, 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X