• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নজিরবিহীন সিদ্ধান্ত, এএফসি এশিয়ান কাপ আয়োজন করার দৌড় থেকে সরে আসার সিদ্ধান্ত নিল এআইএফএফ

নজিবিহীন সিদ্ধান্ত, এএফসি এশিয়ান কাপ আয়োজন করার দৌড় থেকে সরে আসার সিদ্ধান্ত নিল এআইএফএফ
Google Oneindia Bengali News

বড় সিদ্ধান্ত গ্রহণ করল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। ভারতীয় ফুটবলের নিয়মক সংস্থার পক্ষ থেকে এশিয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থা (এএফসি)-কে জানিয়ে দেওয়া হয়েছে তাদের নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্তের কথা।

 নজিরবিহীন সিদ্ধান্ত, এএফসি এশিয়ান কাপ আয়োজন করার দৌড় থেকে সরে আসার সিদ্ধান্ত নিল এআইএফএফ

সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন এআইএফএফ এবং সৌদি আরবকে এএফসি এশিয়ান কাপ ২০২৭-এর আয়োজক দেশ করার জন্য শট লিস্ট করেছিল। ১৭ অক্টোবর এই সিদ্ধান্ত নিয়েছিল এএফসি। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে বাহরিনে হতে চলা এএফসি কংগ্রেসে ২০২৭ এএফসি এশিয়ান কাপের আয়োজক দেশের নাম জানানো হবে।

এআইএফএফ-এর এক্সিকিউটিভ সমিতি সর্ব সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। ফেডারেশনের যে স্ট্র্যাটেজিক রোডম্যাপ এই মাসের শেষের দিকে ঘোষণা করা হবে তাতে ফেডারেশন মনে করে না এই ধরনের বড় ইভেন্টের আয়োজন ওই স্ট্র্যাটেজিতে গুরুত্ব পায় না। এক্সিকিউটিভ কমিটির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "এএফসি এশিয়ান কাপের মতো বড় ইভেন্ট আয়োজন করার আগে আমাদের বর্তমান লক্ষ্য হল আগে ফাউন্ডেশন ঠিক মতো তৈরি করা।"

এআইএফএফ-এর সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, "ভারত সব সময়েই অসাধারণ আয়োজক দেশ থেকেছে বড় টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে। সদ্য সমাপ্ত ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপেও সেই একই বিষয়ে লক্ষ্য করা গিয়েছে। তবে এক্সিকিউটিভ কমিটির এখন লক্ষ্য গ্রাসরুট থেকে যুব ফুটবল, সমস্ত স্তরে ফুটবলের উন্নতি ঘটানো। ঘরোয়া ফুটবলে উন্নতির জন্য রাজ্য সংস্থাগুলি এবং ক্লাবগুলির সঙ্গে আরও দৃঢ় ভাবে কাজ করতে চাই। "

এআইএফএফ-এর সচিব সাজি প্রভাকরণ বলেছেন, "আমাদের স্ট্র্যাটেজি অত্যন্ত সহজ। প্রায়রিটি স্থির করে আমাদের খেলাটার উন্নতি করতে হবে। কোনও প্রতিযোগীতা আয়োজন করতে গেলে অনেক বেশি রিসোর্স প্রয়োজন এবং অনেক সময়ে মেজর বিষয়গুলিকে নজরের বাইরে চলে যায় এর ফলে। এই মুহূর্তে আমাদের লক্ষ্য ভারতীয় ফুটবলকে আগে নিয়ে যাওয়া।"

এএফসি এশিয়ান কাপ এশিয়া ফুটবলের সব থেকে বড় টুর্নামেন্ট। যে কোনও ফুটবল খেলিয়ে দেশ চায় এই প্রতিযোগীতা আয়োজন করার জন্য কিন্তু এআইএফএফ-এর এই সিদ্ধান্ত ভারতীয় ফুটবলকে যে আরও পিছনের দিকে ঠেলে দিল তা বলার কোনও অপেক্ষা রাখে না। আশা করা হয়েছিল নতুন কমিটি এসে ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যাবে কিন্তু কল্যাণ-সাজিরদের এই সিদ্ধান্ত দৃষ্টান্তমূলক ভাবে ভারতীয় ফুটবলকে পিছনের রাস্তা ঠেলে দেওয়ার কাজ করল তা বলাই যায়।

ভিডিও: তাঁর গোল দেখে উৎফুল্ল স্ত্রী-সন্তান-বন্ধুরা, কী প্রতিক্রিয়া দিলেন মেসিভিডিও: তাঁর গোল দেখে উৎফুল্ল স্ত্রী-সন্তান-বন্ধুরা, কী প্রতিক্রিয়া দিলেন মেসি

English summary
AIFF decided to withdrow from the race to organise AFC Asian Cup 2027
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X