• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন আইএসএলের ম্যাচ বাড়ানোর ভাবনা, আই লিগে পর আইএসএলে বিদেশি কমছে কবে?

  • |

বুধবার এআইএফএফের কর্মসমিতির সভায় আইএসএলের ম্যাচ বাড়ানো নিয়ে আলোচনা হয়েছে। এবার থেকে আর ১৮ ম্যাচ খেলে আর এএফসি ক্লাব চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন করা যাবে না।

 নতুন কোন নিয়ম নিয়ে ভাবনা

নতুন কোন নিয়ম নিয়ে ভাবনা

নতুন নিয়মে আইএসএলে টিমগুলিকে ২৭ ম্যাচ খেলতে হবে। নইলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাওয়া যাবে না।

বুধবার আই লিগে বিদেশি কমানো নিয়েও আলোচনা হয়েছে। এআইএফএফের কর্মসমিতির অনলাইনের সেই সভায় আইএসএলের জন্য এই নিয়ম চালু হল।

কীভাবে ২৭ ম্যাচ

কীভাবে ২৭ ম্যাচ

অস্ট্রেলিয়াতে হওয়া এ লিগের মতো একটি দল কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে তিনবার ম্যাচ খেলবে। এএফসির চ্যাম্পিয়ন্স লিগে খেলতে গেলে ৮ মাসের আইএসএল করতে হবে। সেই সঙ্গে প্রতিটি দলকে ২৭ ম্যাচ খেলতে হবে।

কব থেকে নিয়ম কার্যকর হতে পারে

কব থেকে নিয়ম কার্যকর হতে পারে

করোনা ধাক্কার কারণে এই মরসুমে আইএসএলে ম্যাচ বাড়ানো অসম্ভব। তাই ২০২১-২২ ফুটবল মরসুমে ২৭ ম্যাচের নতুন নিয়ম কার্যকর হতে পারে বলে বৈঠকে আলোচনা হয়েছে।

ভারতীয় ফুটবলে বিদেশি কমানো নিয়ে প্রস্তাব

ভারতীয় ফুটবলে বিদেশি কমানো নিয়ে প্রস্তাব

চলতি মাসের শুরুতে এআইএফএফের টেকনিক্যাল কমিটির বৈঠকে আইএসএল ও আই লিগে বিদেশি কমানোর পক্ষে কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা মত দিয়েছিলেন। এআইএফএফ সচিব কুশল দাস, জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ আর ফেডারেশন সভাপতি প্রফুল প্যাটেল সেই বৈঠকে ছিলেন ।

আইলিগে বিদেশি কমল

আইলিগে বিদেশি কমল

শ্যাম থাপার নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটির সেই প্রস্তাবে ফেডারেশনের কার্যকরী কমিটি কার্যকর করল। এই মরসুম থেকে আই লিগে ৩ প্লাস ১ অর্থাৎ ৩ বিদেশি ও এশিয়ান কোটার এক বিদেশিকে সই করানো ও ম্যাচে নামানো যাবে।

আইএসএলে কবে থেকে বিদেশি কমছে

আইএসএলে কবে থেকে বিদেশি কমছে

আইএসএলের টিমগুলোর ক্ষেত্রে বিদেশি কমানোর নিয়ম কার্যকর হবে। আই লিগে ২০২০-২০২১ থেকে নিয়ম কার্যকর করা হলেও আইএসএলের ক্ষেত্রে এই নিয়ম ২০২১-২২ থেকে কার্যকর করা হবে।

মেয়েদের আই লিগের ভাবনা

মেয়েদের আই লিগের ভাবনা

ফেডারেশন সব ক্লাবকে এখন থেকে মেয়েদের টিম গড়ার জন্যে প্রস্তাব দিয়েছে। আগামী দিনে মেয়েদের আই লিগে যাতে দারুণভাবে আয়োজন করা যায়, সেই জন্যেই আই লিগের সব দলগুলিকে মেয়েদের ক্লাব তৈরি করার জন্যে বলা হয়েছে।

English summary
aiff agreed decision on more matches in isl for entry criteria in afc champions league
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X