• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বন্ধ দরজার আড়ালে আজ শেষ প্রস্তুতি ম্যাচ! ওমানের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত ব্লু টাইগার্স

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) আবু ধাবির বানিয়াস স্টেডিয়ামে ফিফা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্য়াচে মুখোমুখি হচ্ছে ভারত ও ওমান। তার আগে ভারতের জাতীয় কোচ স্টিভেন কনস্টানটাইন সাফ জানালেন, এই ম্য়াচে ভারতের লড়াইটা কঠিন হতে চলেছে। তবে সেই সঙ্গে এও বললেন, ভারতের ফুটবল দল সহজ ম্যাচের প্রত্যাশা নিয়ে আসেনি।

এএফসি এশিয়ান কাপ ২০১৯-এর আগে এটিই ভারতের শেষ প্রস্তুতি ম্য়াচ। বর্তমান ফিফা ক্রমতালিকায় ওমান রয়েছে ৮২ নম্বরে আর ভারত ৯৭। এর আগে রাশিয়া বিশ্বকাপের কোয়ালিফায়ার্স ম্য়াচে দুবার মুখোমুখি হয়েছিল ভারত ও ওমান। দুবারই ভারতকে হারতে হয়েছিল।

বড় ম্যাচ খেলতেই এসেছি

বড় ম্যাচ খেলতেই এসেছি

ওমান ম্য়াচ খুবই কঠিন হতে চলেছে মেনে নিয়েও ভারতের কোচ স্টিভেন কনস্টানটাইন জানিয়েছেন এশিয়ান কাপে ভারত এশিয়ার বড় দলগুলির সঙ্গে খেলতেই এসেছে। এর আগে ভারত জর্ডন ও চিনের সঙ্গে খেলেছে। এই ধরণের বড় দলগুলির সঙ্গে খেললেই দল তার পূর্ণ সামর্থ অনুযায়ী খেলতে পারবে বলে জানান তিনি।

ওমানের সঙ্গে শেষ সাক্ষাত

ওমানের সঙ্গে শেষ সাক্ষাত

২০১৫ সালে বিশ্বকাপ ২০১৮-এর যোগ্যতা অর্জনের ম্যাচে ভারত ও ওমান। বেঙ্গালুরুতে প্রথম লেগে ভারত হেরেছিল ১-২ ফলে। আর মুস্কাত-এ ওমান জিতেছিল ৪-০ গোলের বিশাল ব্যবধানে। কনস্টানটাইনের মতে বেঙ্গালুরুতে হারটি ছিল দুর্ভাগ্যজনক। গ্রুপ পর্বের সেটিই প্রথম ম্য়াচ ছিল, তাই ভারত গোস ধরে রাখতে পারেনি। তবে তাঁর দাবি ৩ বছর আগের সেই দলের সঙ্গে বর্তমান ভারতীয় দলের তফাত অনেকটাই। অনেক উন্নত এবং বয়সেও নবীন বর্তমান ভারতীয় দল।

অনেক পরিণত

অনেক পরিণত

মাঝমাঠের খেলোয়াড় প্রণয় হালদার বেঙ্গালুরুর সেই ম্যাচের সময় জাতীয় দলে ছিলেন না। তবে তিনিও কোচের সুরেই দাবি করেছেন ২০১৫ সালের ভারতীয় দলের থেকে এখনকার দলটি অনেক বেশি পরিণত। মাঠে তাঁদের দলের সংগঠন এখন অনেক উন্নত।

আবু ধাবির পরিষেবা

আবু ধাবির পরিষেবা

এফসি কাপ খেলতে প্রথম দল হিসেবে ভারতই আবুধাবিতে পৌঁছেছে। কোচ কনস্টানটাইন সেখানকার পরিষেবার ভূয়সী প্রশংসা করেছেন। জানিয়েছেন আগে থেকে 'হোমওয়ার্ক' করে রাখায়, সবকিছুই পরিকল্পনামাফিক চলছে।

কখন কোথায় দেখা যাবে?

কখন কোথায় দেখা যাবে?

ম্য়াচ শুরু হবে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০-য়। তবে দুর্ভাগ্যের বিষয় এশিয়ান কাপের মতো বড় টুর্নামেন্টের আগে ব্লু টাইগারদের শেষ প্রস্তুতি ম্য়াচটা দেখার সুযোগ পাবেন না ভারতের ফুটবল সমর্থকরা। কারণ দুই কোচ মিলেই সিদ্ধান্ত নিয়েছেন লোকচক্ষুর আড়ালেই তাঁরা ম্য়াচ খেলতে চান। তাই এই ম্যাচের কোনও লাইভ টেলিকাস্ট হবে না।

English summary
Indian national football team have geared up to play last friendly match before AFC Asian Cup 2019 against Oman. Both the Coaches have decided on playing the match behind closed doors.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X