• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

FIFA World Cup 2022: পরিবর্তন আসতে চলেছে বিশ্বকাপের সূচিতে, বিস্তর আলোচনা চলছে ফিফায়

Google Oneindia Bengali News

শেষ মুহূর্তে সূচি পরিবর্তন হতে চলেছে ফিফা বিশ্বকাপ ২০২২-এর। সূত্রের খবর অনুযায়ী, নির্ধারিত যে বিশ্বকাপ উদ্বোধন হওয়ার কথা তা এক দিন এগিয়ে আসতে পারে।

বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসার সম্ভাবনা প্রবল:

বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসার সম্ভাবনা প্রবল:

সংবাদ সংস্থা এএফপির টুর্নামেন্টের সূত্রকে উল্লেখ করে জানিয়েছে, এক দিন আগে শুরু হবে বিশ্বকাপ। যদিও এই দিন বদল বিশ্ব ফুটবলের সেরার সেরা ইভেন্টে বিশেষ কিছু প্রভাব ফেলবে না বলেই মত বিশেষজ্ঞদের।

কী কারণে দিন বদল:

কী কারণে দিন বদল:

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি যাতে আয়োজক দেশ খেলতে পারে সেই কারণেই দিন পরিবর্তনের চিন্তা ভাবনা করছে ফিফা। তবে, প্রতিযোগীতা শুরু হওয়ার তিন মাসেরও কম যখন বাকি তখন ফিফার এমন চিন্তা ভাবনায় অবাকও হয়েছেন অনেকে। ২১ নভেম্বর, সোমবার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হওয়ার কথা নেদারল্যান্ডস এবং সেনেগালের। ওই দিন দ্বিতীয় ম্যাচে মাঠে নামার কথা আয়োজক দেশ কাতারের। তাদের প্রতিপক্ষ ইকুয়েডার। দ্য অ্যাথলেটিকের খবর অনুযায়ী, ২০ নভেম্বর এগিয়ে আসতে পারে উদ্বোধন।

কাতারে আয়োজনের জন্য এমনিতেই অনেক কিছু বদল করতে হয়েছে বিশ্বকাপে, যা অতীতে কখনও হয়নি:

কাতারে আয়োজনের জন্য এমনিতেই অনেক কিছু বদল করতে হয়েছে বিশ্বকাপে, যা অতীতে কখনও হয়নি:

পশ্চিম এশিয়া বা মধ্যপ্রাচ্যে এটাই প্রথম ফিফা বিশ্বকাপ। এ বারই প্রথম যখন ফুটবল বিশ্বকাপ বছরের মাঝামাঝি আয়োজিত হচ্ছে না। মে, জুন এবং জুলাইয়ের গরম এড়াতে টুর্নামেন্টকে নিয়ে যাওয়া হয়েছে বছররের শেষ প্রান্তে। যার ফলে নভেম্বরে শুরু হচ্ছে প্রতিযোগীতা। এই বারই প্রথম বিশ্বকাপে দেখা যাবে মহিলা রেফারি। অংশগ্রহণকারী ৩২টি দল সর্বাধিক ২৬-সদস্যেের দল নিয়ে আসতে পারবে কাতারে বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য। এর আগে এত বড় স্কোয়াডের ছাড়পত্র কখনও দেয়নি ফিফা।

 বিশ্বকাপকে ঘিরে খোলনলচে বদলে গিয়েছে কাতার:

বিশ্বকাপকে ঘিরে খোলনলচে বদলে গিয়েছে কাতার:

আসন্ন ফিফা বিশ্বকাপ ২০২২-কে ঘিরে কাতারে স্টেডিয়ামগুলিচে আমূল পরিবর্তন এসেছে। খোলনলচে বদলে গিয়েছে প্রতিটা স্টেডিয়াম। প্রতিটা স্টেডিয়ামে রয়েছে এসি। পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার করা হয়েছে স্টেডিয়ামগুলিকে সেরার সেরা করে তোলার জন্য।

মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উন্মোচিত হল মোহনবাগানের নব রূপে সজ্জিত তাঁবু, রাখী উপলক্ষ্যে দিলেন বিরাট উপহারমমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উন্মোচিত হল মোহনবাগানের নব রূপে সজ্জিত তাঁবু, রাখী উপলক্ষ্যে দিলেন বিরাট উপহার

English summary
A few changes can be made in the FIFA World Cup 2022 schedule. According to various sources this news comes out.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X