• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুটবল-হকি সহ দেশের ৫৪টি ক্রীড়া সংস্থার অনুমোদন বাতিল করল হাইকোর্ট

  • |

করোনা নিয়ে উদ্বেগের মাঝে দেশে খেলার দুনিয়ায় কবে খুলবে জানা নেই। ভাইরাস সংক্রমণে ইতিমধ্যে ৫ লক্ষের গণ্ডি পার করেছে ভারত। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার করে বাড়ছে। এই পরিস্থিতিতে দেশে সবধরনের খেলার দুনিয়াই পুরোপুরি বন্ধ রয়েছে। এর মাঝে এবার হকি এবং ফুটবল সহ ভারতের ৫৪টি জাতীয় ক্রীড়া সংস্থার অনুমোদন বাতিল করে দিল দিল্লি হাইকোর্ট। যা নিয়ে ভারতীয় ক্রীড়ামহলে রীতিমতো আলোড়ন শুরু হয়ে গিয়েছে। এই ঘটনায় কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক ও ভারতীয় অলিম্পিক সংস্থার মুখ পুড়েছে।

ফুটবল-হকি সহ দেশের ৫৪টি ক্রীড়া সংস্থার অনুমোদন বাতিল
দিল্লি হাইকোর্টের সিদ্ধান্তের পর ৫৪টি জাতীয় সংস্থাকে ক্রীড়ামন্ত্রক চিঠি পাঠিয়েছে। প্রতি বছর জানুয়ারিতে দেশের জাতীয় ফেডারেশনকে ক্রীড়ামন্ত্রক বার্ষিক অনুমোদন দেয়। এই বছরও বছর শুরুতে সেই অনুমোদন দেওয়ার কথা ছিল।

কিন্তু বছর শুরুতে কিছু ফেডারেশন প্রয়োজনীয় তথ্য দিতে দেরি করে। এর মাঝে মার্চের শুরু থেকে দেশে করোনা সংকট। সব বাধা কাটিয়ে চলতি মাসের শুরুতে জাতীয় সংস্থাগুলোকে বার্ষিক অনুমোদন দেওয়া হয়। এরপরই ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের গোষ্ঠীদ্বন্দ্বের এক পুরোনো মামলায় দিল্লি হাইকোর্ট সেই অনুমোদন বাতিল করে দিল। তবে আশার আলো, সংশ্লিষ্ট খেলার ক্রীড়াবিদদের খেলা নিয়ে কোনও সমস্যা হবে না। জানা গিয়েছে স্পোর্ডস কোড না মেনে অলিম্পিক অ্যাসোসিয়েশন এই ক্রীড়া সংস্থাগুলিকে বার্ষিক অনুমোদন দিয়েছিল। তাই ৫৪ টি জাতীয় সংস্থার অনুমোদন বাতিলের পর ভারতীয় অলম্পিক সংস্থার দিকে অভিযোগের আঙুল উঠছে।

English summary
54 National Sports Federations lose recognition as per Delhi High Court order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X