• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্লয়েডের মৃত্যুর ঘটনায়, বর্ণবিদ্বেষ রুখতে সাদা-কালো জার্সিতে অভিনব প্রতিবাদ ফুটবলারদের

  • |

অপেক্ষার শেষ! জার্মানির পর এবার ইউরোপে ঢাকে কাঠি লা-লিগায়। বৃহস্পতিবার লক্ষ্মীবারের দিন স্প্যানিশ লিগ লা-লিগা ফিরতে চলেছে। করোনা পরবর্তী সময়ে ১১ জুন থেকে এই প্রথম স্পেনের মাঠে বল গড়াবে। তার আগে ফ্লয়েডের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন ফুটবলাররা।

ফ্লয়েড হত্যাকাণ্ডে বিশ্বজুড়ে বিপ্লব

ফ্লয়েড হত্যাকাণ্ডে বিশ্বজুড়ে বিপ্লব

২৬ মে মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের অত্যাচারে কৃষ্ণাঙ্গ অভিযুক্ত জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বিশ্বজুড়ে প্রতিবাদ তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ফ্লয়েডের ঘাড়ে পা রেখে তাঁকে শ্বাসরোধ করে মারার ভিডিও ছড়িয়ে পড়ে। যার পর মার্কিন যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষ বিক্ষোভে ফেটে পড়েন।

সোশ্যাল মিডিয়ায় আন্দোলনের পাশে খেলার দুনিয়া

সোশ্যাল মিডিয়ায় আন্দোলনের পাশে খেলার দুনিয়া

সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে খেলার দুনিয়া ইতিমধ্যে এই আন্দোলনের পাশে দাঁড়িয়েছে। ক্রিকেটার থেকে ফুটবলার 'ব্ল্যাক লাইভস ম্যাটারস' আন্দোলেন ও কৃষ্ণাঙ্গ মানুষদের সমানাধিকার নিয়ে গর্জে উঠেছে।

স্যামি থেকে গেইল-ব্র্যাভো

স্যামি থেকে গেইল-ব্র্যাভো

ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারেন স্যামি, ডোয়েন ব্র্যাভো, ক্রিস গেইলরা বিশ্বজুড়ে বর্ণবিদ্বেষের আচরণের প্রতিবাদ করেছেন। ফুটবলে বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের তারকা ফুটবলার জ্যার্ডন স্যাঞ্চো টি-শার্টে জর্জের হত্যাকারীর শাস্তির দাবি জানিয়েছেন। এবার ফ্লয়েডের মৃত্যুতে স্পেনের ক্লাব নীরব প্রতিবাদ জানাল।

ক্লাবের পক্ষ থেকে অভিনব প্রতিবাদ

ক্লাবের পক্ষ থেকে অভিনব প্রতিবাদ

ক্লাব ভ্যালেন্সিয়ার ৩০ জন ফুটবলার ফুটবল মাঠে হাঁটু গেড়ে বসে মঙ্গলবার ফ্লয়েড হত্যাকাণ্ডে বিরুদ্ধে নীরব প্রতিবাদ জানিয়েছেন। ফুটবলারদের এই প্রতিবাদ বর্ণবিদ্বেষের বিরুদ্ধে বলে ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে। হোম-অ্যাওয়ে সাদা-কালো জার্সি পড়ে মাঠের মাঝে ফুটবলররা সমবেত হয়ে ভি অক্ষর তৈরি করেন।

অনেক সহ্য হয়েছে ! আর না! বর্ণবিদ্বেষের শিকারে ফ্লয়েড হত্যাকাণ্ড নিয়ে কেন রেগে আগুন ব্র্যাভো

English summary
30 players from Valencia take a knee, pay homage to George Floyd
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X