• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসে বিদ্ধ ২০২০-তে বন্ধ হয়ে যাওয়া ফুটবল ইভেন্ট কোনগুলি?

করোনা ভাইরাসের আবহে জোরকদমে চলছে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, লা লিগের মতো ফুটবল টুর্নামেন্টগুলি। যদিও শুরুর দিকে বিশ্বের বিভিন্ন প্রান্তের বেশকিছু ফুটবল টুর্নামেন্ট অতিমারীর কারণে স্থগিত কিংবা বাতিল হয়ে যায়। সে সংক্রান্ত এক পরিসংখ্যানের দিকে নজর ফেরানো যাক।

এশিয়া

এশিয়া

১) করোনা ভাইরাসের কারণে ভারতে মাঝপথেই বন্ধ হয়ে যায় আই লিগ। মোহনবাগানকে চ্যাম্পিয়ন বলে ঘোষণা করা হয়। অতিমারীর কারণে দেরিতে শুরু হল আইএসএল।

২) বেশ কয়েক মাস স্থগিত থাকার পর শুরু হয় চিন ও দক্ষিণ কোরিয়ার ফুটবল লিগ।

৩) অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে বিশ্বকাপের এশিয়া গ্রুপ এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্বের সব ম্যাচ।

ইউরোপ

ইউরোপ

১) করোনা ভাইরাসের জন্য রাশিয়ায় সব ধরনের ফুটবল প্রতিযোগিতা বাতিল করা হয়েছে। বেশ কিছুদিন বন্ধ থাকার পর অনুষ্ঠিত হয় বেলজিয়াম কাপ ফাইনাল।

২) অতিমারীর কারণে বেশ কয়েকমাস বন্ধ থাকার পর শুরু হয় জার্মানির গত মরসুমের বুন্দেশলিগা। চ্যাম্পিয়ন হয় বায়ার্ন মিউনিখ।

৩) করোনা ভাইরাসের আতঙ্কে দর্শকশূন্য স্টেডিয়ামে শেষ হয় স্পেনের গত মরসুমের লা লিগা। চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। টুর্নামেন্টের পরবর্তী সংস্করণও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

৪) অতিমারীর জন্য বেশ কিছুদিন থেমে থাকা ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় লিভারপুল। দর্শকশূন্য স্টেডিয়ামে টু্র্নামেন্টের পরবর্তী সংস্করণেও এগিয়ে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

৫) ইতালির সিরি এ এবং ফ্রান্সের লিগ ওয়ানও স্বাভাবিক ছন্দে ফিরে এসেছে।

৬) ২০২০ সালে শুরু হওয়ার কথা ছিল ইউরো কাপ। করোনা ভাইরাসের জন্য এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট। ২০২১ সালের ১১ জুন থেকে শুরু হবে টুর্নামেন্ট।

৭) করোনা ভাইরাস প্রভাব কাটিয়ে উঠে ২০১৯-২০ মরসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছে বায়ার্ন মিউনিখ।

আফ্রিকা ও কোপা আমেরিকা

আফ্রিকা ও কোপা আমেরিকা

করোনা ভাইরাসের জন্য প্রাথমিকভাবে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার কার্যত ফুটবল টুর্নামেন্ট। তাতে অন্তর্ভূক্ত আফ্রিকান নেশন চ্যাম্পিয়নশিপ। যদিও পরে সেই টুর্নামেন্ট চালু করা হয়। বেশ কয়েক মাস বন্ধ থাকার পর শেষ হয় আফ্রিকান চ্যাম্পিয়ন্স লিগ। করোনা ভাইরাসের কারণে ২০২১ সালের আগে শুরু হবে না কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট।

আমেরিকা

আমেরিকা

উত্তর, মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান অ্যাসোসিয়েশন যৌথ ব্যবস্থাপনায় ন্যাশনাল লিগ ফাইনালস করোনা ভাইরাসের জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল। পরে তা চালু করা হয়।

করোনা ভাইরাসে বিদ্ধ ২০২০-তে বন্ধ হয়ে যাওয়া ক্রিকেট ইভেন্ট কোনগুলি?

English summary
2020 round up : List of football evets stop for coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X