• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোপার আসরে ১০০ বছরের রেকর্ড ধরে রাখতে পারবে কি ব্রাজিল?

  • |

ঘরের মাঠে কোপা ফাইনালে অপরাজেয় থাকার রেকর্ড রয়েছে ব্রাজিলের। ১৯১৯ সালে প্রথমবার ঘরের মাঠে কোপা ফাইনাল খেলেছিল ব্রাজিল। ১৯১৯ থেকে আজ পর্যন্ত ঘরের মাঠে কোপা ফাইনালে অপরাজেয় রয়েছে সেলেকাওরা। সব মিলিয়ে ১০০ বছরে ঘরের মাঠে চার বার কোপা ফাইনালে খেলেছে ব্রাজিল। চার বারের মধ্যে চারবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা।

একনজরে কোপায় ঘরের মাঠে ব্রাজিলের রেকর্ড

১৯১৯ কোপা

১৯১৯ কোপা

প্রথমবার ঘরের মাঠে কোপার আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ফাইনালে উরুগুয়েকে ব্রাজিল হারিয়েছিল ১-০ গোলে। কোপা টুর্নামেন্টে সেটাই প্রথম ট্রফি ব্রাজিলের।

১৯২২ কোপা

১৯২২ কোপা

ঘরের মাঠে দ্বিতীয়বার কোপা ফাইনাল। সেবারও চ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে ফাইনালের আসরে প্যারাগুয়েকে ৩-০ হারায় ব্রাজিল। টুর্নামেন্টের ইতিহাসে এটি ব্রাজিলের দ্বিতীয় ট্রফি জয়।

১৯৪৯ কোপা

১৯৪৯ কোপা

আয়োজক ব্রাজিল! ফাইনালে ব্রাজিল! এবারও প্রতিপক্ষ প্যারাগুয়ে। ফাইনালে প্যারাগুয়েকে ৭ গোল দিয়ে ম্যাচ জেতে ব্রাজিল। কোপায় এটি ব্রাজিলের তৃতীয় ট্রফি জয়।

১৯৮৯ কোপা

১৯৮৯ কোপা

৪০ বছর পর ফের কোপার আসর ব্রাজিলে। ফের চ্যাম্পিয়ন সেলেকাওরা।এবার রাউন্ড-রবিন ফর্ম্যাটে উরুগুয়ের থেকে ২ পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন ব্রাজিল। এছাড়া কোপার মঞ্চে আরও চারবার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। ১৯৯৭, ১৯৯৯ , ২০০৪ ও ২০০৭ সালে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল।

English summary
100 years record: Brazil have won Copa America titles every time they hosted
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X