• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুগল ছাড়া অচল মানুষ, মৃত্যুর পর ব্যক্তিগত ডেটার কী হবে ভেবে দেখেছেন কখনও?

Google Oneindia Bengali News

বর্তমানে মানুষ ইন্টারনেট ছাড়া কিছুই বোঝে না। দৈনন্দিন জীবনে ইন্টারনেট ছাড়া মানুষ এক পাও হাঁটতে পারবে না। ইন্টারনেট মানেই গুগল। এমন কোন তথ্য নেই যা গুগলে সার্চ করলে বের হয় না। সোশ্যাল মিডিয়ায় ওয়েবসাইটে আমরা নিজেদের ব্যক্তিগত তথ্য ও ডেটা শেয়ার করে থাকি। আমাদের ব্যক্তিগত ডেটা Google এবং Apple-এর ক্লাউড পরিষেবাতে সংরক্ষণ করে থাকি। গুগলে ড্রাইভ ও স্টোরেজ থাকে। যেখানে আমরা আমাদের ব্যক্তিগত ডেটা শেয়ার করি। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আমরা মারা যাওয়ার পর এই ডেটার কী হবে? এটা কি একই জায়গায় থাকে? নাকি আমাদের ডেটা অন্য কোথায়ও সরানো হয়?


Google আমরা কীভাবে আমাদের ডেটা শেয়ার করি

Google আমরা কীভাবে আমাদের ডেটা শেয়ার করি

Google তার ব্যবহারকারীদের একটি বৈশিষ্ট্য প্রদান করতে পারে যা আমরা আমাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে ব্যবহার করতে পারি। এছাড়াও আমরা এর পরে আমাদের ডেটা মুছে ফেলার বিকল্পটি ব্যবহার করতে পারি। আমরা Gmail, সার্চ ইঞ্জিন, গুগল পে এবং গুগল কোম্পানির এই ধরনের আরও অনেক অ্যাপ ব্যবহার করি থাকি। এগুলোর মাধ্যমে, আমাদের অনেক ব্যক্তিগত তথ্য Google-এর ক্লাউড স্টোরে রেকর্ড হতে থাকে। এর মধ্যে আমাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং কার্ডের বিশদ সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্যও রয়েছে। যেখানে আমাদের ডেটা খুব নিরাপদ থাকে।

নির্বাচন করতে ১৮ মাস সময় লাগে

নির্বাচন করতে ১৮ মাস সময় লাগে

দীর্ঘ সময় ধরে অনেক ব্যক্তি গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে। গুগল ব্যবহারকারীদের অ্যাকাউন্ট এবং এর ডেটা যে কোনও কাছের এবং বিশ্বস্ত ব্যক্তির সাথে শেয়ার করতে পারে। আপনি এক জায়গায় থেকে অন্য জায়গায় আপনার অ্যাকাউন্টের বিস্তারিত দেখতে পাবেন। ব্যবহারকারীরা অ্যাকাউন্ট নিষ্ক্রিয় বিবেচনা করার জন্য একটি অতিরিক্ত অপেক্ষার সময় নির্বাচন করতে পারেন। এর জন্য সর্বোচ্চ সময়সীমা ১৮ মাস।

কীভাবে অ্যাকাউন্ট ডেটা সরাবেন

কীভাবে অ্যাকাউন্ট ডেটা সরাবেন

অন্য কারোর কাছে থেকে নিজে অ্যাকাউন্ট মুছতে বা নিজের অ্যাকাউন্ট মুছতে আপনি প্রথমে myaccount.google.com/inactive যান। তারপর পাসওয়ার্ড দিন। এই লিঙ্কে আপনাকে প্রথমে অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার জন্য অপেক্ষার সময় লিখতে হবে। এর সাথে, আপনার ইমেল আইডি, ফোন নম্বর এবং অন্যান্য বিবরণও এতে প্রবেশ করতে হবে।

আজিনামোতো তো কোম্পানির নাম! চাউমিনে নুনের মতো যে পদার্থ মেশানো হয় সেটা আসলে কি?আজিনামোতো তো কোম্পানির নাম! চাউমিনে নুনের মতো যে পদার্থ মেশানো হয় সেটা আসলে কি?

 Google কীভাবে ডেটা মুছবেন

Google কীভাবে ডেটা মুছবেন

এখন Google আপনাকে ১০ জনকে বেছে নেওয়ার বিকল্প দেবে। এই লোকেদের জানানো হবে যে আপনার Google অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে। সেইসাথে আপনি আর এই অ্যাকাউন্টটি ব্যবহার করছেন না বলেও জানানো হবে। এর সাথে ব্যবহারকারীরা তাদের কিছু ডেটা অ্যাক্সেস এবং ডাউনলোড করার বিকল্পও দিতে পারেন। এর জন্য, আপনার বিশ্বাসযোগ্য ব্যক্তির ইমেল আইডি প্রয়োজন হবে। তবে, আপনি যদি এটি না চান তবে আপনি এটি উপেক্ষাও করতে পারেন।

আপনার পছন্দের উপর ভিত্তি করে, অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার নির্দিষ্ট সময়ের পরে Google আপনার সমস্ত ডেটা মুছে দেবে। এর মধ্যে রয়েছে আপনার YouTube ভিডিও, ব্যক্তিগত ডেটা, অনুসন্ধানের ইতিহাস, Google Pay ডেটা এবং অন্যান্য সামগ্রী।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
your personal data saved in google but have you ever wondered what it will be like after your death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion