এবার রাজনীতিতে নামছে রোবট, লড়বে নির্বাচনেও, কোন দেশে ঘটছে এমন আজব ঘটনা

  • Posted By:
Subscribe to Oneindia News

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে বর্তমানে সারা বিশ্বে তোলপাড় চলছে। আগামিদিনে মানুষ নয়, রোবটই বিশ্বশাসন করবে। কেউ কেউ এমন সতর্কবাণীও দিয়েছেন। তার যে সারবত্তা রয়েছে তা যত দিন যাচ্ছে টের পাওয়া যাচ্ছে। কারণ মানুষের মতো নানা আচরণের পর এবার রাজনীতিতে নামতে চলেছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন রোবট। এমনই ঘটনায় ফের শোরগোল পড়ে গিয়েছে বিজ্ঞানী মহলে।

রাজনীতিতে রোবট

রাজনীতিতে রোবট

নতুন এই কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন রোবট স্থানীয় সমস্যা নিয়ে মানুষের পাশে দাঁড়াবে ও তাদের কথা শুনবে। বিশেষ করে গৃহনির্মাণ, শিক্ষা ও উদ্বাস্তু সমস্যায় এই এআই রোবট কাজ করবে বলে বিজ্ঞানীরা দাবি করেছেন।

এআই রাজনীতিক

এআই রাজনীতিক

নিউজিল্যান্ডের বছর ৪৯-এর নিক গেরিটসেন নামে এক উদ্যোগপতি এই রোবট তৈরি করেছেন। নাম রাখা হয়েছে স্যাম (SAM)। কবে থেকে সে রাজনীতির জগতে নামবে তাই এখন দেখার।

ইতিমধ্যে সাড়া দেওয়া শুরু

ইতিমধ্যে সাড়া দেওয়া শুরু


এআই রাজনীতিক রোবট ইতিমধ্যেই ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে মানুষের বিভিন্ন সমস্যায় সাড়া দিতে শুরু করে দিয়েছে। তবে আবহাওয়ার বদল ও পরিবেশের নানা সমস্যা নিয়ে এআই রাজনীতিক কীভাবে সাড়া দেয় সেটাও লক্ষ্যণীয়।

ভোটে লড়া

ভোটে লড়া

শুধু রাজনীতি করা বা মানুষের সমস্যা শোনাই নয়, ২০২০ সালে নিউজিল্যান্ডে হতে চলা সাধারণ নির্বাচনেও একজন প্রার্থী হিসাবে স্যাম দাঁড়াতে পারে বলে মনে করছেন নিক গেরিটসেন। সেটা হলে আর এক রেকর্ড তৈরি হবে। যদিও এটা আইনিমতে করা সম্ভব কিনা সেটা আগে খতিয়ে দেখতে হবে।

English summary
World’s first AI politician SAM hopes to run for New Zealand election in 2020
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.