Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোয়াটসঅ্যাপে এবার ডিলিট হবে পাঠানো মেসেজ, কবে থেকে মিলবে এই সুবিধা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

এসে গেল হোয়াটসঅ্যাপের বহু প্রতিক্ষিত ফিচার। এবার কোনও একটি মেসেজ ভুল করে অন্য কাউকে পাঠিয়ে দিলেও আর চিন্তার কিছু নেই। সঙ্গেই সঙ্গেই মুছে ফেলা যাবে সেই মেসেজ। অনেকদিন ধরেই এই ফিচারটির ওপর কাজ চালাচ্ছিল হোয়াটসঅ্যাপ। অবশেষে সেই ফিচার রোল আউট করতে শুরু করল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। তবে এই ফিচার পেতে গেলে দুপক্ষেরই আপডেটেড ভার্সান থাকতে হবে হোয়াটসঅ্যাপের।

[আরও পড়ুন:হোয়াটসঅ্যাপে এবার গ্রুপ ভিডিও কলিং, কবে থেকে মিলবে সুবিধা]

হোয়াটসঅ্যাপে এবার ডিলিট হবে পাঠানো মেসেজ, কবে থেকে মিলবে এই সুবিধা

অনেক সময়েই কোনও একজনকে মেসেজ পাঠাতে গিয়ে তাড়াহুড়োর মধ্যে সেই মেসেজ অন্য কাউকে পাঠানো হয়ে যায়। অনেক সময়েই সেই মেসেজগুলি গুরুত্বপূর্ণ ও গোপন হয়। কিন্তু ভুল লোকের কাছে একবার চলে গেলে আর কিছু করার থাকে না। অনেকদিন ধরেই এই সমস্যার সমাধান খুঁজছিল হোয়াটসঅ্যাপ। কীভাবে একবার পাঠানো মেসেজ ডিলিট করা যায় তা নিয়ে কাজও চলছিল। অবশেষে সেই কাজে সফল হয়েছেন হোয়াটসঅ্যাপ ডেভেলপাররা। এসে গেল সেই বহুপ্রতিক্ষিত ফিচার। এই ফিচারের নাম দেওয়া হয়েছে ডিলিট ফর এভরিওয়ান।

হোয়াটসঅ্যাপে এবার ডিলিট হবে পাঠানো মেসেজ, কবে থেকে মিলবে এই সুবিধা

কীভাবে কাজ করবে ডিলিট ফর এভরিওয়ান ফিচার

কোনও মেসেজ ভুল করে পাঠিয়ে ফেললে ডিলিট অপশনে গিয়ে সেই মেসেজ মুছে ফেলা যাবে। অর্থাৎ যাকে মেসেজটি পাঠানো হয়েছে, তার মোবাইল থেকেও মেসেজটি নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। এখানে তিনটি অপশন থাকবে, ডিলিট ফর এভরিওয়ান, ডিলিট ফর মি ও ক্যানসেল। প্রথম অপশনের মাধ্যমে মেসেজটি যাকে পাঠানো হয়েছে তার ও নিজের মোবাইল থেকে মুছে যাবে। দ্বিতীয় অপশনে শুধুমাত্র প্রেরকের মোবাইল থেকেই মেসেজ ডিলিট হবে। তবে মেসেজ পাঠানোর ৭ মিনিটের মধ্যে তা ডিলিট করতে হবে। তবে ৭ মিনিটের আগে যদি মেসেজটি পড়ে ফেলা হয়, তাহলে আর তা ডিলিট করা যাবে না। শুধুমাত্র টেক্সটই নয়, ইমোজি, জিআইএফ ও ইমেজও ডিলিট করে ফেলা যাবে।

হোয়াটসঅ্যাপে এবার ডিলিট হবে পাঠানো মেসেজ, কবে থেকে মিলবে এই সুবিধা

কবে পাওয়া যাবে এই ফিচার

ইতিমধ্যেই আইওএস, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ফোনের জন্য এই ফিচার ছাড়তে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। তবে একসঙ্গে সবাই নয়, ধাপে ধাপে ইউজাররা এই আপডেট পাবেন। আগামী সপ্তাহেই সমস্ত হোয়াটসঅ্যাপ ব্য়বহারকারী এই আপডেট পেয়ে যাবেন বলেই মনে করা হচ্ছে।

English summary
Whatsapp started to roll out its much awaited feature 'delete for everyone', users can now delete sent messeges from other end too
Please Wait while comments are loading...