Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যৌন মিলনের সময় কেন ভায়াগ্রাও ফেল করতে পারে, জানেন কি

  • Posted By:
Subscribe to Oneindia News

যৌনতার সম্পর্ক নারী-পুরুষের মধ্যে আজীবন একই মাত্রার থাকে না। বয়সের সঙ্গে সঙ্গে তা হ্রাস পায়। আজকের ইঁদুর দৌড়ের জীবনে সেই সময় ঘনিয়ে আসে অনেক তাড়াতাড়ি। বয়স চল্লিশের কোটায় পৌঁছতে না পৌঁছতেই অধিকাংশ পুরুষ শীঘ্র পতন সহ হাজারো যৌন সমস্যায় ভুগতে শুরু করেন।

[আরও পড়ুন:রাতের শেষ প্রহরের যৌন সঙ্গম আপনাকে করতে পারে রোগ মুক্ত]

সমীক্ষা বলছে, ১০ জনে ৩ জন ত্রিশ পেরনো পুরুষের শরীরে টেস্টোস্টেরনের মাত্রা কমতে শুরু করে। আর সেজন্যই অনেকে যৌনজীবনের সচলতা বজায় রাখতে একাধিক অন্য উপায় আপন করে নেন। এর মধ্যে একটি হল ভায়াগ্রার ব্যবহার। ভায়াগ্রার বড়ি নিয়ে যারা যৌনজীবন সচল রাখার কথা ভাবছেন, অথবা যারা ভায়াগ্রার ব্যবহার করছেন, তারা জেনে রাখুন যে অন্তত তিনজনের মধ্যে একজন পুরুষের ক্ষেত্রে ভায়াগ্রার বড়ির কোনও কাজ হয় না। অনেক ক্ষেত্রে ভায়াগ্রার ব্যবহারের ফলে শীঘ্র পতন সহ নানা যৌন সমস্যা বৃদ্ধি পায়। ফলে কোন কোন কারণে ভায়াগ্রা বিফলে যেতে পারে তা জেনে রাখা প্রয়োজন।

ক্লান্ত শরীরে কাজ করে না

ক্লান্ত শরীরে কাজ করে না

আপনি ক্লান্ত বা অবসাদগ্রস্ত থাকলে ভায়াগ্রার বড়ি কোনও কাজ করবে না। তাই যৌন মিলনের পূর্বে দেখে নিতে হবে, আপনি শারীরিক ও মানসিকভাবে কোন পর্যায়ে রয়েছেন।

বেশি ব্যবহার ভালো নয়

বেশি ব্যবহার ভালো নয়

প্রয়োজনের তুলনায় বেশিবার ভায়াগ্রা ব্যবহার করলে শরীর এই কৃত্রিম উত্তজকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। ফলে ভায়াগ্রা ব্যবহার করলেও কাজ করে না।

সময় বুঝে নেওয়া

সময় বুঝে নেওয়া

ভায়াগ্রা নেওয়ার প্রথম আধ ঘণ্টার মধ্যে যদি কোনও ধরনের রোমান্স বা উদ্দীপন অবস্থা তৈরি না হয় তাহলে অনেক সময়ে ভায়াগ্রা কাজ নাও করতে পারে। সেটা মাথায় রেখেই ভায়াগ্রা সেবন করতে হবে।

পরিস্থিতি আন্দাজ করা

পরিস্থিতি আন্দাজ করা

কারও কারও ক্ষেত্রে যৌন মিলনের আগে ভায়াগ্রার ব্যবহার করলেও তা কোনও কারণ ছাড়াই কাজ করে না। অনেক সময়ে শরীরের যৌন মিলনের ইচ্ছা না হলে তা ভায়াগ্রা সেবন করে আনা সম্ভব নয়।

ডায়বেটিসে কাজ করে না

ডায়বেটিসে কাজ করে না

মধুমেহ বা ডায়বেটিস রোগে আক্রান্ত হলে পুরুষের শরীরে ভায়াগ্রার বড়ি কাজ নাও করতে পারে। ফলে চিকিৎসকের পরামর্শ ছাড়া ভায়াগ্রার বড়ি ব্যবহার না করাই উচিত। শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে।

সমস্যা থাকলে সাবধান

সমস্যা থাকলে সাবধান

কিছু পুরুষের ভায়াগ্রা নেওয়ার পরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। যা মধ্যে পেটের সমস্যা, মাথা যন্ত্রণা অন্যতম। এছাড়া যাদের চোখ, কিডনি, লিভার বা রক্তচাপের সমস্যা রয়েছে তাদের ভায়াগ্রা নেওয়া উচিত নয়। এতে হিতে বিপরীত হতে পারে।

ভরা পেটে ভায়াগ্রা নয়

ভরা পেটে ভায়াগ্রা নয়

যৌনমিলনের আগে পেট ভরে খাওয়া উচিত নয়। তাহলে ভায়াগ্রার কার্যকারিতা অনেকটা কমে যায়। এছাড়া যৌন মিলনের আগে মদ্যপান করলেও টেস্টোস্টেরনের মাত্রা কমে যায় ও যৌন মিলন অকার্যকর হয়ে পড়ে।

[আরও পড়ুন:এই বয়সে নারীরা যৌনসুখ সবচেয়ে বেশি উপভোগ করেন, চাঞ্চল্যকর দাবি সমীক্ষায়]

English summary
Viagra may fail in many circumstances during intercourse
Please Wait while comments are loading...