বছর শেষেও শীর্ষে রিলায়েন্স জিও, ঘোষণা খোদ সরকারি সংস্থার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

মোবাইল ইন্টারনেট ডাউনলোড স্পিড-এ শীর্ষে রয়েছে রিলায়েন্স জিও। তথ্য প্রকাশ করে এমনটাই জানিয়েদিল টেলিকম রেগুলারিটি অথরিটি অফ ইন্ডিয়া। অন্যদিকে আপলোড স্পিডে শীর্ষে রয়েছে আইডিয়া সেলুলার।

 বছর শেষেও শীর্ষে রিলায়েন্স জিও, ঘোষণা খোদ সরকারি সংস্থার

মোবাইল ডেটা স্পিডে শীর্ষে রয়েছে রিলায়েন্স জিও। সেপ্টেম্বরে তাদের নেটওয়ার্কে ফোরজির সর্বোচ্চ ডাউনলোড স্পিড ছিল সেকেন্ডে ২১.৯ মেগাবিট।

রিলায়েন্স জিও-র নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোডাফোনের থেকে স্পিড ছিল ২.৫ গুণ বেশি। ওই সময়ে ভোডাফোন ফোরজির ডেটা স্পিড ছিল ৮.৭ এমবিপিএস।

গত অগাস্টে রিলায়েন্স ফোরজির মোবাইল ইন্টারনেট ডাউনলোড স্পিড ছিল ১৯.৩ এমবিপিএস এবং সেপ্টেম্বরে তা বেড়ে দাঁড়ায় ২১.৯ এমবিপিএস-এ। ট্রাই-এর মাই স্পিড অ্যাপ থেকে এই তথ্য় মিলেছে।

এই সময়ে আইডিয়া সেলুলার এবং এয়ারটেলের ফোরজির মোবাইল ইন্টারনেটের ডাউনলোড স্পিড ছিল যথাক্রমে ৮.৬ এমবিপিএস এবং ৭.৫ এমবিপিএস।

 বছর শেষেও শীর্ষে রিলায়েন্স জিও, ঘোষণা খোদ সরকারি সংস্থার

এই সময়ে আপ লোড স্পিডে এগিয়ে ছিল আইডিয়া সেলুলার। যা ছিল ৬.৪ এমবিপিএস। আপলোড স্পিডও যথেষ্ট গুরুত্বপূর্ণ। কেননা কোনও ব্যবহারকারী যথন কোনও ভিডিও কিংবা ফটো সোশাল মিডিয়া কিংবা ইমেলে পাঠান, তখন আপলোড স্পিড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আইডিয়ার পরেই ছিল, ভোডাফোন( ৫.৮ এমবিপিএস), রিলায়েন্স জিও( ৪.৩ এমবিপিএস), এবং ভারতী এয়ারটেল( ৪ এমবিপিএস)।

English summary
TRAI data reveals Reliance Jio records top 4G download speed. The network of Idea Cellular and Bharti Airtel recorded download speed of 8.6 mbps and 7.5 mbps respectively. Trai collects and computes data download speed with the help of its MySpeed application on a real-time basis.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.