• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় সবার আগে মুকেশ আম্বানি, দেখুন প্রথম দশে কারা রয়েছেন

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটসকে ছাপিয়ে একেবারে ধরাছোঁয়ার বাইরে পৌঁছে গেলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তাঁর মোট সম্পদে পরিমাণ ১৬১ বিলিয়ন মার্কিন ডলার। এদিকে বিল গেটসের মোট সম্পদের পরিমাণ কমে নেমে এসেছে ৯৭.৪ বিলিয়ন মার্কিন ডলারে। তবে এখনও তিনি বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি। এদিকে ভারতীয়দের তালিকায় সবার উপরে রয়েছেন মুকেশ আম্বানি। আর কারা রয়েছেন ভারতের প্রথম দশে, জেনে নিন একনজরে।

গৌতম আদানি

গৌতম আদানি

আদানি গ্রুপের গৌতম আদানির মোট সম্পদ ৮.৩৫ বিলিয়ন ডলার। ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন ১০ নম্বর স্থানে। আর বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ১৭৬ তম স্থানে।

রাধাকৃষ্ণণ দামানি

রাধাকৃষ্ণণ দামানি

শিল্পপতি রাধাকৃষ্ণ দামানির মোট সম্পদের পরিমাণ ৮.৫১ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন নবম স্থানে। বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১৭১তম স্থানে।

সাবিত্রী জিন্দাল

সাবিত্রী জিন্দাল

জিন্দাল গোষ্ঠীর মালকিন সাবিত্রীদেবীর মোট সম্পদ ৯.০৪ বিলিয়ন মার্কিন ডলার। তিনি ভারতীয়দের মধ্যে অষ্টম স্থানে রয়েছেন। বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১৫৯তম স্থানে।

সাইরাস পুনাওয়ালা

সাইরাস পুনাওয়ালা

সাইরাস পুনাওয়ালা ভারতীয় শিল্পপতিদের তালিকায় সপ্তম তম স্থানে রয়েছেন। তাঁর মোট সম্পদের পরিমাণ ৯.০৯ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্ব তালিকায় তিনি রয়েছেন ১৫৭ তম স্থানে।

উদয় কোটাক

উদয় কোটাক

কোটাক গ্রুপের উদয় কোটাকের মোট সম্পদ ১১.১ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে। বিশ্ব তালিকায় তিনি রয়েছেন ১২৩ তম স্থানে।

দিলীপ সিংভি

দিলীপ সিংভি

সান ফার্মা গ্রুপের দিলীপ সিংভির মোট সম্পদের পরিমাণ ১২.৬ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্ব তালিকায় ৯৮তম স্থানে রয়েছেন তিনি। ভারতীয়দের মধ্যে রয়েছেন পঞ্চম স্থানে।

শিব নাদার

শিব নাদার

শিব নাদারের মোট সম্পদ ১৪.৫ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন চতুর্থ স্থানে। বিশ্ব ক্রম তালিকায় রয়েছেন ৮১তম স্থানে।

আজিম প্রেমজী

আজিম প্রেমজী

উইপ্রো গ্রুপের আজিজ প্রেমজীর মোট সম্পদের পরিমাণ ১৭ বিলিয়ন ডলার। বিশ্ব ক্রমতালিকায় ৫৯তম স্থানে থাকলেও ভারতীয়দের মধ্যে তিনি রয়েছেন তৃতীয় স্থানে।

লক্ষ্মী মিত্তল

লক্ষ্মী মিত্তল

শিল্পপতি লক্ষ্মী মিত্তলের মোট সম্পদের পরিমাণ ১৭.৫ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্ব তালিকায় তিনি রয়েছেন ৫৪তম স্থানে। তবে ভারতে তিনি দ্বিতীয় সবচেয়ে ধনী ব্যক্তি।

মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি

রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ ৪৮.৩ বিলিয়ম মার্কিন ডলার। বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ১১তম স্থানে। আর ভারতীয়দের মধ্যে রয়েছেন একেবারে প্রথম স্থানে।

English summary
The Bloomberg Billionaires list, see the India's top 10 richest list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X