India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মিল্কিওয়েতে চারটি সভ্যতা! এলিয়েনরা পৃথিবীকে আক্রমণ করতে পারে, দাবি গবেষকদের

Google Oneindia Bengali News

মিল্কিওয়েতে চারটি এলিয়েন সভ্যতা রয়েছে, যা পৃথিবীকে আক্রমণ করতে পারে যে কোনওদিন। তবে গবেষক দাবি করেছেন, বহির্জাগতিক জীবনের কোন নিশ্চিত প্রমাণ এখনও নেই। তবে বহির্জাগতিক সভ্যতা থেকে আমাদের গ্রহের উপর যে কোনও মূহূর্তে আক্রমণ নেমে আসতে পারে। সম্প্রতি এলিয়েনদের নিয়ে নয়া গবেষণায় এমনই চাঞ্চল্যকর সব তথ্য উঠে এসেছে।

১ মিনিট ১২ সেকেন্ড স্থায়ী রেডিও তরঙ্গের বিস্ফোরণ

১ মিনিট ১২ সেকেন্ড স্থায়ী রেডিও তরঙ্গের বিস্ফোরণ

স্পেনের ভিগো বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি ছাত্র আলবার্তো ক্যাবলেরো বলেন, তিনি 'WoW সংকেত'-এর সঠিক উৎসটি চিহ্নিত করেছিলেন, যা ১৯৭৭ সালে শনাক্ত করা হয়েছিল এবং এটি ছিল রেডিও শক্তির একটি অদ্ভুত বিস্ফোরণ। তিনি ব্যাখ্যা করেছেন, ওহিও স্টেট ইউনিভার্সিটির বিগ ইয়ার টেলিস্কোপটি ১ মিনিট ১২ সেকেন্ড স্থায়ী রেডিও তরঙ্গের বিস্ফোরণ রেকর্ড করেছিল।

৬০ বছরেরও বেশি আগে মানুষ অনুসন্ধান শুরু করে এলিয়েনের

৬০ বছরেরও বেশি আগে মানুষ অনুসন্ধান শুরু করে এলিয়েনের

তিনি বলেন, সেই সংকেতটিতে একটি আলফানিউমেরিক কোড ছিল এবং এটিকে 'WoW সংকেত' বলা হয়েছিল। ৬০ বছরেরও বেশি আগে মানুষ অনুসন্ধান শুরু করার পর থেকে এটি বহির্জাগতিক জীবনের সেরা সংকেত হিসাবে বিবেচিত হয়। কয়েক দশক ধরে, গবেষকরা আরও বিস্তারিতভাবে সংকেত এবং তার উৎস নিয়ে গবেষণা করা হচ্ছে।

পৃথিবী থেকে ১৮০০ আলোকবর্ষ দূরে একটি নক্ষত্র থেকে উদ্ভুত

পৃথিবী থেকে ১৮০০ আলোকবর্ষ দূরে একটি নক্ষত্র থেকে উদ্ভুত

ক্যাবলেরো দাবি করেছেন, তিনি এই সংকেতের সঠিক উৎসটি চিহ্নিত করেছেন। তিনি বিশ্বাস করেন যে, এটি পৃথিবী থেকে ১৮০০ আলোকবর্ষ দূরে একটি সূর্যের মতো নক্ষত্র থেকে উদ্ভূত হয়েছে। তাঁর এই গবেষণাকে আরও একটি 'অনুসন্ধান' হিসাবে বিবেচনা করা হয়। তিনি আরও বলেছেন যে, তাঁর গবেষণাপত্রের উদ্দেশ্য হল অন্যান্য বিজ্ঞানীদের সতর্ক করা এবং সভ্যতার কাছে একটি সংখ্যা দেওয়া।

এলিয়েন আক্রমণকে উস্কে দিতে পারে, সাবধান করলেন গবেষক

এলিয়েন আক্রমণকে উস্কে দিতে পারে, সাবধান করলেন গবেষক

এই গবেষণায় ক্যাবলেরো পৃথিবীতে সংঘটিত আক্রমণের সংখ্যা গণনা করেছেন। WoW বা ওয়াও সিগন্যাল-সহ তা গণনা চেষ্টা করেছেন। তারপর এটিকে মিল্কিওয়েতে এক্সোপ্ল্যানেটের আনুমানিক সংখ্যায় প্রয়োগ করেছেন। তার হিসাব অনুযায়ী, আমাদের গ্রহে আক্রমণ করতে পারে এমন সভ্যতার সংখ্যা রয়েছে চারটি। তিনি বিজ্ঞানীদের সতর্ক করেছিলেন যে, এটি একটি এলিয়েন আক্রমণকে উস্কে দিতে পারে। তাই মেসেজিং এক্সট্রাটেরেস্ট্রিয়াল ইন্টেলিজেন্স-এর ব্যবহারে সতর্কতা অবলম্বন করা দরকার।

প্রতি ১০০ মিলিয়ন বছরে একবার ঘটে এ জাতীয় ঘটনা

প্রতি ১০০ মিলিয়ন বছরে একবার ঘটে এ জাতীয় ঘটনা

গবেষক উপসংহারে আরও জানিয়েছেন, বহির্জাগতিকদের মানব প্রজাতিকে নিশ্চিহ্ন করে ফেলার মতপার্থক্য পৃথিবীকে গ্রহ-হত্যাকারী গ্রহাণু দ্বারা আঘাত করার মতোই। তাঁর গবেষণাপত্রে ক্যাবলেরো লিখেছেন, এই ধরনের ঘটনা প্রতি ১০০ মিলিয়ন বছরে একবার ঘটে, তাই মানুষ আপাতত নিরাপদ থাকে।

মিল্কিওয়ের এলিয়েন সভ্যতা ও তাদের শক্তি

মিল্কিওয়ের এলিয়েন সভ্যতা ও তাদের শক্তি

তিনি আরও বলেন, মিল্কিওয়েতে সম্ভবত একটিরও কম ক্ষতিকারক বহির্জাগতিক সভ্যতা রয়েছে, যা আন্তঃনাক্ষত্রিক ভ্রমণেও দক্ষতা অর্জন করেছে। সমাজের অগ্রগতির সঙ্গে সঙ্গে তাদের সংঘর্ষে জড়িত হওয়ার সম্ভাবনা কম থাকে। একটি এলিয়েন শক্তিও একই আচরণ অনুসরণ করবে, যখন তারা প্রযুক্তিগতভাবে অগ্রসর হবে।

গবেষণার দ্বারা মহাকাশে বার্তা পাঠানো প্রমাণের তাগিদে

গবেষণার দ্বারা মহাকাশে বার্তা পাঠানো প্রমাণের তাগিদে

ক্যাবলেরো আশা প্রকাশ করেন, তাঁর গবেষণার দ্বারা মহাকাশে বার্তা পাঠানো আসলেই ঝুঁকিপূর্ণ কি না সে সম্পর্কে কথোপকোথন শুরু হবে। তাঁর গবেষণা এমন একটি সময়ে এসেছে, যখন মার্কিন সরকার বহির্জাগতিক জীবনের ক্রমবর্ধমান লক্ষণগুলিকে গুরুত্ব সহকারে গ্রহণ করেছে। যদিও এখনও কোনও নির্দিষ্ট প্রমাণ নেই।

মিল্কিওয়ের আড়াই গুণ বড় গ্যালাক্সি! মহাকাশ অন্বেষণে ধরা পড়ল হাবল টেলিস্কোপেমিল্কিওয়ের আড়াই গুণ বড় গ্যালাক্সি! মহাকাশ অন্বেষণে ধরা পড়ল হাবল টেলিস্কোপে

English summary
Researcher claims Milky Way has four Alien civilizations that could attack Earth any time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X