পুরুষের এই শারীরিক সমস্যা থাকলে ক্যানসারের ঝুঁকি অনেকটা বেড়ে যাবে

  • Posted By:
Subscribe to Oneindia News

বর্তমান যুগে দাঁড়িয়ে যৌন রোগের শেষ নেই। পুরুষ-মহিলা দুই লিঙ্গের মানুষই নানা ধরনের আধুনিক জীবনযাত্রা জনিত সমস্যায় ভোগে। তার উপরে নতুন এক গবেষণা ইঙ্গিত করছে যে সমস্ত পুরুষের গোপনাঙ্গ বাঁকা তাঁদের ভবিষ্যতে নানা ধরনের ক্যানসার হওয়ার ঝুঁকি অনেক বেশি থাকে। এই ধরনের রোগকে চিকিৎসা পরিভাষায় বলে 'এইরোনি'স ডিজিস'।

চল্লিশোর্ধ বয়স ভয়ঙ্কর

চল্লিশোর্ধ বয়স ভয়ঙ্কর

চিকিৎসকেরা বলছেন, পুরুষের বয়স ৪০ পেরিয়ে গেলে এই ধরনের রোগ হয়। কুঁচকে যাওয়া টিস্যু এর মূল কারণ। একে বলা হল 'প্লাক'। এটা পুরুষাঙ্গের ভিতরেই তৈরি হয়। এবং তা গোপনাঙ্গকে উপরের দিকে অথবা কোনও একটি সাইডে বেকিয়ে দেয়।

জিনের কারণে ঝুঁকি

জিনের কারণে ঝুঁকি

গবেষকদের মতে, বাঁকা গোপনাঙ্গের কারণ যে জিন, সেটাই ক্যানসারের ঝুঁকি বাড়িয়ে দেয়। টেক্সাসের বিজ্ঞানীরা অন্তত ৪৮ হাজার মানুষের উপরে গবেষণা করেছেন যাদের গোপনাঙ্গ বাঁকা রয়েছে, এছাড়া লক্ষ লক্ষ এমন মানুষকে পর্যবেক্ষণ করেছেন যাদের শীঘ্রপতনের সমস্যা রয়েছে।

একাধিক ক্যানসারের সম্ভাবনা

একাধিক ক্যানসারের সম্ভাবনা

যে পুরুষদের বাঁকা গোপনাঙ্গের সমস্যা রয়েছে তাঁদের মধ্যে অন্তত দশ শতাংশের টিউমারের সম্ভাবনা রয়েছে। ৪২ শতাংশের পাকস্থলীর ক্যানসারের সম্ভাবনা রয়েছে। এছাড়াও ২০ শতাংশ মানুষ ত্বকের ক্যানসার ও ৩৯ শতাংশের টেস্টিকুলার ক্যানসার হতে পারে।

বেদনাদায়ক

বেদনাদায়ক

এই ধরনের সমস্যায় আক্রান্ত ব্যক্তিরা যৌন মিলন করতে পারলেও অনেক সময় তা বেশ বেদনাদায়ক হতে পারে। তবে অনেক সময় চিকিৎসার প্রয়োজন হয় না। ধীরে ধীরে এই সমস্যা কেটে যেতে পারে।

English summary
Males with bent genitals possess higher risk of cancer, says researchers

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.