সঙ্গী বাছাই পর্ব চলছে কি , রিসার্চ বলছে অধিকাংশ পুরুষ ঠিক এই গুণ -গুলিই খোঁজেন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

আপনারা কী নতুন সম্পর্কে জড়িয়ে পড়েছেন, কিম্বা আপনাদের সম্পর্ক অনেক দিনের। মহিলা হলে জেনে নিন আপনার পুরুষ সঙ্গী আপনার মধ্যে কোন কোন গুণগুলি খোঁজেন।

আর যদি আপনিই পুরুষ সঙ্গী হন তাহলে রিসার্চাররা যা খুঁজে বার করেছেন তার সঙ্গে আপনাদের তালিকা মেলে কিনা।

[আরও পড়ুন:আপনার যৌনজীবন কেমন কাটবে, জেনে নিন রাশির বিচারে]

জোর কথা বলা

জোর কথা বলা

প্রেমের সঙ্গে ফিসফিস কথা বলা খুব ভালো যায় নিঃসন্দেহে। কিন্তু সমীক্ষা বলছে ফিসফিস করে কথা বলা মেয়ের চেয়ে জোর কথা বলা মহিলা পুরুষরা বেশি পছন্দ করেন। এরকম মহিলারা মন খোলা হন, তাই তাদের প্রতি বাড়তি আকর্ষণ তৈরি হয়।

 'হাসছি দেখো হাসছি মোরা'

'হাসছি দেখো হাসছি মোরা'

হাসলে মন নিশ্চিতভাবে ভালো থাকে। পাশাপাশি শারীরিক সক্ষমতাও বাড়ে। পুরুষরা হয়ত সবসময় নিজেরাও বোঝেন না, কিন্তু এই হাসির প্রভাব তাদের মনেও পড়ে। মহিলাদের বন্ধুত্বপূর্ণ হাসি তাদের মনকেও খুশি করে দেয়। সারাদিন কাজের চাপ থেকে মুক্তি পেতে এই হাসি একদম মহৌষধির মতো কাজ দেয়।

কম মেকআপ

কম মেকআপ

মহিলারা সাজগোজ করতে একটু ভালোবাসেন নিঃসন্দেহে। কিন্তু ভেবে দেখুন আপনার এই অতিরিক্ত সাজগোজ আপনার পুরুশ সঙ্গীর বিরক্তির কারণ হয়ে উঠছে না তো। সাইকোলজি কিন্তু এমনভাবেই পুরুষদের তৈরি করেছে। তাই পুরুষরা কম সাজগোজ করেন যে মেয়েরা তাঁদের প্রতি বেশি অনুরক্ত হয়।

'কাজল নয়না হরিণী'

'কাজল নয়না হরিণী'

মেয়েদের হরিণের মতো চোখ নিয়ে বহু কাব্যিক লাইন লেখা হয়েছে। কিন্তু বিজ্ঞান মনস্তত্ব দুটোতেই এই বড় চোখের মহিলাদের জয় জয়কার। এই চোখে নাকি দীর্ঘায়ু, স্বাস্থ্য , সন্তানোৎপাদন ক্ষমতা সব কিছুরই চিহ্ন। বেশি ইস্ট্রোজেন লেভেল নাকি এই বড় চোখের পরিচায়ক।

মুখের ভারসাম্য

মুখের ভারসাম্য

মহিলাদের মুখের প্রতিটা জিনিসের যেন একটা ভারসাম্য থাকে এটাই পুরুষ মনের চাহিদা। যদি মহিলাদের মুখের বাঁ দিকের সঙ্গে ডানদিকের ভারসাম্য ঠিক থাকে তাহলে পরবর্তী প্রজন্মে উন্নত জিনের অধিকারী হয়।

সুডৌল নিতম্ব

সুডৌল নিতম্ব

পুরুষরা বড় নিতম্ব পছন্দ করেন, কিন্তু তা বলে ভুলেও ভাববেন না মাংসল , বেঢপ প্রকৃতি তাঁদের পছন্দের তালিকায় রয়েছে। টার্কির বিলকেন্ট বিশ্ববিদ্যালয় এক সমীক্ষা চালিয়ে বার করেছে পুরুষরা মহিলাদের ৪৫ ডিগ্রি অবধি বাঁকা নিতম্বই পছন্দের তালিকার শীর্ষে রাখে।

'সাধারণ মেয়ে'

'সাধারণ মেয়ে'

ছবির অভিনেত্রী, সুপার মডেলদের নিয়ে পুরুষরা স্বপ্ন দেখতে পছন্দ করতে পারেন। কিন্তু জীবনসঙ্গী হিসেবে বেশিরভাগ পুরুষই সাধারণ দেখতে মেয়ে পছন্দ করেন। সাধারণ মেয়েদের জিনগত বৈচিত্র পুরুষদের অবচেতন মনে আবেদন করে।

'এসেন্স দিয়েছি, গন্ধ তো নয় মন্দ'

'এসেন্স দিয়েছি, গন্ধ তো নয় মন্দ'

আপনার গায়ের গন্ধ মানে সুগন্ধী ভেবে ভুল করবেন না। প্রতিটা নারী -পুরুষের নিজস্ব গায়ের গন্ধ রয়েছে। যার প্রতি একে অপরে আকর্ষিত হন। এই গন্ধের আকর্ষণেই অনেক কিছু ঘটে যেতে পারে। ফারমোনস আপনার সমস্ত জিনগত তথ্য লুকিয়ে রাখে। এমনকি সন্তানোৎপাদন ক্ষমতার গূঢ় রহস্য এর মধ্যেই লুকিয়ে থাকে।

ইয়ে লাল রঙ্গ...

ইয়ে লাল রঙ্গ...

মহিলাদের শরীরে লালের ছোঁওয়া -র প্রতি পুরুষদের টান অনস্বীকার্য। তা সে লাল লিপস্টিক হোক বা লাল টিপ, আর লাল পোশাক। পুরুষরা নিঃসন্দেহে আকর্ষিত হবেন। তবে পুরুষরা লাল পড়লে কিন্তু মহিলারা এতটা বেশি আকর্ষণ অনুভব করেন না।

English summary
Lovers search these quality in their girl friend
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.