আপনার শোওয়ার ধরন বলে দিতে পারে কেমন মানুষ আপনি, জেনে নিন কীভাবে

  • Posted By:
Subscribe to Oneindia News

শরীর সুস্থ রাখতে যেমন ভালোমন্দ খাওয়া প্রয়োজন, তেমনই তরতাজা থাকতে হলে পরিমিত ও পর্যাপ্ত ঘুমের প্রয়োজন। নিয়ম মেনে প্রতিদিন ঘুমের অভ্যাস আপনার শরীরকে সুস্থ থাকতে সাহায্য করবে। পাশাপাশি আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে। শরীরের ক্লান্তি দূর হতে পারে একমাত্র পর্যাপ্ত ঘুম হলেই। সেটা না হলে আধুনিক নানা রোগ যেমন রক্তচাপ, টেনশন, হৃদরোগের ঝুঁকি এগুলি অনেক বেড়ে যায়। তাই ঘুম অবশ্যই প্রয়োজন। তবে এখানেও একটি বিষয় খুব গুরুত্বপূর্ণ। আপনার শোওয়ার ধরন। সেটা দেখে নির্ধারণ করা সম্ভব আপনি কেমন মানুষ।

একদিকে কাত হয়ে শোওয়া

একদিকে কাত হয়ে শোওয়া

যেসব মানুষেরা একদিকে কাত হয়ে শুয়ে থাকেন তাঁরা সাধারণত শান্ত স্বভাবের হন। ঝগড়া অশান্তি তাঁদের পছন্দ নয়। বরং এসব থেকে দূরেই থাকতে চান। মানসিকভাবে এরা বেশনরম স্বভাবের নয়। সংবেদনশীলতা এদের অন্যতম স্বভাবধর্ম হয়।

চিৎ হয়ে শোওয়া

চিৎ হয়ে শোওয়া

যারা সোজা হয়ে শুতে পছন্দ করেন তাঁরা বেশ চাপা স্বভাবের হয়। চট করে কারও সঙ্গে মিশতে পারেন না। তবে ভিতরে ভিতরে এরা যথেষ্ট আত্মবিশ্বাসী হন। মানসিকভাবে দৃঢ় হওয়ার কারণে পরিস্থিতিকে অন্যরকমভাবে বিচার করার ক্ষমতা থাকে তাঁদের।

জড়িয়ে শোওয়া

জড়িয়ে শোওয়া

অনেকেই কোলবালিশ বা পুতুল জড়িয়ে শুতে পছন্দ করেন। অনেকেই অনেকবয়স পর্যন্ত টেডিবিয়ার জড়িয়ে ধরার প্রচেষ্টা দেখা যায়। আসলে এমন মানুষ নিজেদের অন্যের কাছে তুলে ধরতে চান। অনেক ক্ষেত্রে নিজেদের বঞ্চিত মনে করেন। অসহায় অবস্থা থেকে বেরিয়ে আসতে কিছু আঁকড়ে ধরতে চান। তবে এমন মানুষ সৎ ও কর্তব্যপরায়ণ হন।

চিৎ হয়ে শোওয়া

চিৎ হয়ে শোওয়া

চিৎ হয়ে ঘুমানো মানুষ কিছুটা চাপা স্বভাবের হন। মনের অনেক কথা না বলে চেপে রাখেন। তবে এমন মানুষ খোশমেজাজি হন। অপরকে খুশি রাখতে পারেন। আবেগপ্রবণ হওয়ায় অনেকসময়ে নিজেদের বিপদেও ফেলে দিতে পারেন।

কুঁকড়ে শোওয়া

কুঁকড়ে শোওয়া

যারা বিছানায় কুঁকড়ে শোন, তাঁদের মনে চাপা ভয় থাকে। কোনও কারণে টেনশন কাজ করে। সেই ভয় বা টেনশন ঘুমের মধ্যেও তাঁদের তাড়িয়ে বেড়ায়। অনেক সময় প্রিয়জনের দুঃখ বা নিঃসঙ্গতায় ভুগতে থাকা ব্যক্তিদের ঘুমের ধরন এমন হয়ে থাকে।

English summary
Know about unique sleeping pattern that can defines you as a person

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.