Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই কাজগুলি না করলে তবেই ভারতীয় পুরুষদের চোখে আদর্শ নারী হতে পারবেন ! দেখুন ফোটো গ্যালারি, পর্ব ১

Subscribe to Oneindia News

যাকে বলে 'ঘোমটার তলায় খ্যামটা নাচন!' আর এখন প্রায়শই মহিলাদের নিয়ে পুরুষদের মানসিকতায় বারবারই প্রতিফলন ঘটছে এমনই মনোভাবের। পোশাক থেকে আধুনিক হওয়া নিয়ে মহিলাদের প্রায়ই ট্রোলড হতে হয়। তাঁদের নিয়ে চলে নানা হাসি-তামাশা। এমনকী সোশ্যাল মিডিয়াতেও নানা কু'কথা প্রচার করা হয় তাঁদের নামে। অথচ, কোনও পুরুষকে এমন পরিস্থিতির মধ্যে পড়তে হয় কি না তার উদাহরণ পাওয়া যায় না।

[আরও পড়ুন:আপনার শোওয়ার ধরন বলে দিতে পারে কেমন মানুষ আপনি, জেনে নিন কীভাবে]

যেভাবে ভারতীয় পুরুষরা মহিলাদের পোশাক-আশাক এবং আচার-আচরণ নিয়ে কথা বলছে তাতে সোশ্যাল মিডিয়ায় কতগুলি হাস্যকর জিনিস সামনে এসেছে। এই প্রবণতাগুলিকে বিশ্লেষণ করে এমন কিছু জিনিস সামনে এসেছে যা পড়লে মহিলারা হাসিতে ফেটে পড়বেন।

প্রাক্তন প্রেমিকের ভাইদের সঙ্গে বেশি আদিখ্যেতা করবে না

কোনও অনুষ্ঠানে প্রাক্তন প্রেমিকের ভাইদের দেখে হামলে পড়লেন, এমনটা করবেন না। ভারতীয় পুরুষরা এটা হজম করতে পারেন না। এর জন্য পুরুষ সমাজ আপনাকে ধিক্কার জানাতে পারেন।

খবরদার নিজের ক্লিভেজ দেখাবেন না

ভারতীয় পুরুষদের চোখে এটা নোংরা মানসিকতা। বক্ষ থাকলেই তাঁর সৌন্দর্য সকলকে দেখানোর কি দরকার। বহু মহিলাই তাঁর 'ক্লিভেজ' প্রদর্শনে যথেষ্ট সাহসী। কিন্তু, পুরুষরা লুকিয়ে এটা দেখবেন, কিন্তু এর নিন্দা করতেও পিছপা হবেন না। প্রয়োজনে সোশ্যাল মিডিয়ায় আপনার ছবি আপলোড করে দিয়ে 'খিল্লি' উড়াবে।

জিনস পরিধান থেকে সাবধান!

জিনস পরিধান থেকে সাবধান!

অল্প বয়সে বিখ্যাত হয়েছেন! তাহলে জিনস এড়িয়ে চলুন। না হলে পুরুষদের শ্লেষ সামলাতে সামলাতে বিরক্তি আসতে পারে। ভারতীয় পুরুষরা সোশ্যাল মিডিয়ায় প্রমাণ করে দিয়েছে একথা। যেমন অল্প বয়সে বিশ্বজোড়া নাম করেছিলেন মালালা ইউসুফজাই। কিন্তু, জিনস পরা তাঁর একটি ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় ট্রোলিং। আর এর অগ্রভাগে ছিলেন পুরুষরাই। তাঁদের মতামত ছিল 'পশ্চিমি পরিবেশে থেকে মালালা যে কত বড় ধোকাবাজ তৈরি হচ্ছেন তার প্রমাণ এই জিনস।' তাই জিনস পরার আগে সাবধান।

বয়সে বড় ছেলেদের জ্ঞান দেওয়ার চেষ্টা করবেন না

বয়সে বড় ছেলেদের জ্ঞান দেওয়ার চেষ্টা করবেন না

বয়সে বড় কোনও পুরুষকে বোঝানোর চেষ্টা করবেন না যে তিনি ভুল করছেন। তাহলে আর দেখতে হবে না। আপনার পোশাক থেকে আচার-আচরণ সবেরই তুলোধনা করে দেবে। সম্প্রতি দক্ষিণ ভারতে ছবির প্রোমোশনে এক অভিনেত্রী এক বিশিষ্ট অভিনেতাকে ধন্যবাদ জানাতে ভুলে যান। ব্যাস এরপরই ওই অভিনেত্রীকে শুনতে, 'তুমি একজন জুনিয়র অভিনেত্রী হয়ে কী করে এমন কর?'

উত্তেজক পোশাক পরে প্রকাশ্যে ছেলেদের সঙ্গে ধূমপান করবেন না

উত্তেজক পোশাক পরে প্রকাশ্যে ছেলেদের সঙ্গে ধূমপান করবেন না

সম্প্রতি পাক অভিনেত্রী মাহিরা খান ও রণবীর কাপূরের ছবি ভাইরাল হয়। মাহিরাকে এক্কেবারে পিঠ উন্মুক্ত এবং স্ট্র্যাপ দেওয়া স্কার্ট পরে রণবীর কাপূরের সঙ্গে ধূমপান করতে দেখা যায়। ব্যাস এরপরই দু'জনকে সোশ্যাল মিডিয়ায় বিপুলভাবে ট্রোলড হয়।

স্ট্র্যাপ-এর টপ বা স্প্যাগোটি পরার আগে সাবধান

স্ট্র্যাপ-এর টপ বা স্প্যাগোটি পরার আগে সাবধান

এই নিয়ে সতর্ক না হলে আপনাকে শুনতে হতে পারে কতখানি শরীর দেখালে আপনার শান্তি! কয়েক মাস আগেই টুইটারে এমন-ই এক ছবি পোস্ট করেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। পুরুষ সমাজের মধ্যে গেল গেল রব। টুইটারে সমানে ট্রোলড হয়েছিলেন মিতালি। শাড়ি ছেড়ে মিতালি স্প্যাগোটি পরা ছবি কেন টুইট করলেন তা নিয়েও অনেকের প্রশ্নের অন্ত ছিল না।

শুধু অন্তর্বাস পরা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন না

শুধু অন্তর্বাস পরা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন না

আপনি নিজেকে সুন্দর দেখাতে হয়তো শুধু অন্তর্বাস পরা ছবি তুলেছেন এবং তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, আর দেখতে হবে না। মোটামুটি খিল্লির চূড়ান্ত রসদ তুলে দিলেন বলতে পারেন। পুরুষ সমাজ এমন ছবিতে সন্তানদের চোখ ঢাকতে বলবেন, নিজেরাও ভান করবেন যেন নারী শরীরের এমন সৌন্দর্য প্রত্যক্ষে তাঁদের চরম ঘৃণা আছে। কিন্তু, সকলের আড়ালে থাকলেই এই ধরনের পুরুষদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আপনার অন্তর্বাস পরা ছবি বারবার ক্লিক হবে। কত ধরনের ফ্যান্টাসি তাতে কাজ করবে তা নিয়ে বেশি চর্চা করেও লাভ নেই। আসলে ভারতীয় পুরুষ সমাজের 'ঘোমটার তলায় খ্যামটা নাচন' আজকের নয় কয়েক শ'ছরের পুরনো।

শিশুকে মাতৃদুগ্ধ পান করানো ছবি তুলবেন না

সম্প্রতি শিশুকে মাতৃদুগ্ধ পান করানোর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন ভারতীয় মডেল ও অভিনেত্রী লিসা হেডন। আর এরপর থেকেই সেই ছবি পোস্ট করা চলেছে নানা ধরনের বিরূপ মন্তব্য। লিজা হেডেন এই ছবি পোস্ট করে লিখেছিলেন, শিশুকে মাতৃদুগ্ধ পান করানো কতটা গুরুত্বপূর্ণ তারই প্রচার করতে তিনি তাঁর সন্তানকে স্তন পান করানোর ছবি পোস্ট করেছেন। কিন্তু, পুরুষরাদের কটাক্ষে রীতিমতো ট্রোলড হয়েছিলেন লিজা।

খবরদার প্রধানমন্ত্রীকে পা দেখাবেন না

খবরদার প্রধানমন্ত্রীকে পা দেখাবেন না

সিনেমাতে, থিয়েটারে যত ইচ্ছা পা দেখান। কিন্তু, প্রধানমন্ত্রীর সামনে খোলা পা নিয়ে বসবেন না, তাহলে দেখতে হবে না, ভারতীয় পুরুষরা নানা মন্তব্য়ে ভরিয়ে দেবেন। বিদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছোট স্কার্ট পরে সাক্ষাৎ করেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। চেয়ারে বসার সময় প্রিয়ঙ্কার খালি পা সামনে বেরিয়ে আসে। দেশের প্রধানমন্ত্রীর সামনে কেন এমনভাবে এলেন তা নিয়ে প্রশ্নের অন্ত ছিল না সোশ্যাল মিডিয়ায়। আসলে সিনেমাতে লোকে প্রিয়ঙ্কার খোলা পা দেখতে পারেন, কিন্তু, বাস্তবে সেই পা সামনে বেরিয়ে এলে পুরুষদের মুশকিল!

রমজান-এ আর যাই হোক সুইম স্যুট-এ ফোটো শ্যুট নয়

রমজান-এ আর যাই হোক সুইম স্যুট-এ ফোটো শ্যুট নয়

নিজের ধর্মের প্রতি শ্রদ্ধা না দেখিয়ে ছোট কাপড়? এর জন্য 'দঙ্গল' খ্যাত অভিনেত্রী সানা ফতেমা শেখ-কে সম্প্রতি ট্রোলড হতে হয়। সানা রমজান-এর সময় সুইম স্যুট মডেলিং করেছিলেন। আগুনে ঘি দেওয়ার পক্ষে এটাই যথেষ্ট ছিল। তাই এমন পোশাক পরার আগে নিজের ধর্মের কথা ভেবে নিন। না হলে পুরুষরা ছেড়ে কথা বলবেন না।

[আরও পড়ুন:যৌন মিলনের সময় কেন ভায়াগ্রাও ফেল করতে পারে, জানেন কি]

English summary
We have seen many controversies in woman world in this year. Many women has been trolled for their appearance in publicly. But, these controversies show the double stand mind of Indian male.
Please Wait while comments are loading...