• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা লকডাউনে মাদার্স ডে, কী স্পেশাল করবেন মায়ের জন্য

করোনা আবহের মধ্যেই চলে এসেছে আরও একটা মাদার্স ডে। অনেকেই হয়তো ভেবে রেখেছিলেন মায়ের জন্য অনেক কিছু করবেন। কিন্তু করোনা ভাইরাসের লকডাউন সব প্ল্যানিংয়েই জল ঢেলে দিয়েছে। কেউ দূরে রয়েছেন কেউ লকডাউনর দৌলতে মায়ের কাছে রয়েছে। এরমধ্যেই স্পেশাল কিছু করে ফেলুন মায়ের জন্য। কী করবেন রইল কয়েকটি টিপস..

 স্পেশাল কিছু রান্না করুন মায়ের জন্য

স্পেশাল কিছু রান্না করুন মায়ের জন্য

করোনাকে দুষছেন অনেকেই। লকডাউনে বাইরে বেরোতে পারছেন না। এই সুযোগে অনেকেই কিন্তু আপনজনের কাছে থাকতে পারছেন। বিশেষ করে মায়ের কাছে। কাজের জন্য যাঁদের দূরে থাকতে হয় লকডাউনের কারণে মায়ের কাছে বাড়িতে চলে এসেছেন। আর সেই সুবাদে আরও স্পেশাল করে সেলিব্রেট করুন মাসার্স ডে। একটা দিন মাকে রান্না েথকে ছুটি দিয়ে দিন। তৈরি করে ফেলুন মায়ের পছন্দের কিছু রান্না। তারপর সাজিয়ে গুছিয়ে মাকে খেলে দিন। ঠিক যেমনটা প্রতিদিন অপনাকে রেঁধে বেড়ে খাওয়ান মা।

মায়ের জন্য স্পেশাল গিফট

মায়ের জন্য স্পেশাল গিফট

দোকান বাজার খোলা নেই, গিফট কিনবেন কোথা থেকে। অনেকেই এরজন্য লকডাউনকে দুষছেন। কিন্তু সেদিকে না গিয়ে বরং ভেবে ফেলুন মা কি পছন্দ করেন কী ভালবাসেন। হতেই পারে কারোর মা গান শুনতে ভালবাসেন। কারোর মা ছবি আঁকতে ভাল বাসেন। আবার কারোর মা নাচতে ভাল বাসেন। এই একটা দিন মাকে ফিরিয়ে দিন ভাল লাগার জগতে। তিনি যা করতে ভাল বাসেন সেটা করার উৎসাহ দিন। বাক্সে তুলে রাখা হারমোনিয়ামটা বের করে দিন মাকে। নিজের ছেলেবেলার রংতুলি আর ড্রয়িং খাতাটা মাকে দিন আঁকার জন্য। অথবা আলমারির সিন্দুকে তুলে রাখা ঘুঙুরটা বের করে পরিয়ে দিন মাকে। মায়ের সঙ্গে তাঁর ইচ্ছে জগতে ভেসে যান একটা দিন।

পুরনো ভিডিও দেখা

পুরনো ভিডিও দেখা

করোনা লকডাউনে মাকে নিয়ে বেড়াতে যেতে পারছেন ঠিকই কিন্তু পুরনো স্মৃতি রোমন্থনে তো দোষ নেই। পুরনো কোনও সিনেমা বা মুভি ডেট উপহার দিন মাকে। বাড়িতেই সাজিয়ে ফেলুন সিনেমা হল। মায়ের সঙ্গে পপকর্ন খেতে খেতে জমিয়ে দেখুন সিনেমা। লকডাউনের বদ্ধ পরিবেশে কিছুটা জানলা খুলবে মনের।

মাকে স্পা ট্রিটমেন্ট

মাকে স্পা ট্রিটমেন্ট

সংসারের চাপে নিজের যন্ত নেওয়া হয়ে ওঠে না মায়েদের। মাদার্স ডে-তে তাঁকে স্পেশাল মনে করিয়ে নিজেই বিউটিশিয়ান হয়ে যান। রূপটানে সাজিয়ে ফেলুন তাঁকে। সব ক্লান্তি কাটিয়ে নতুন একটা সত্ত্বা তৈরি করে তাঁর ভেতরে। মায়ের অস্তিত্বের বাইরে গিয়েও যে নিজেকে নিয়ে ভাবতে হয় সেটা মনে করিয়ে দিন।

English summary
How celibrate mothers day in Coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X