সৌন্দর্য বাড়াতে অন্তর্বাস সম্পর্কে এই বিষয়গুলি মহিলাদের জেনে রাখা প্রয়োজন

  • Posted By:
Subscribe to Oneindia News

মহিলাদের পোশাকের আধুনিকতা যেমনই হোক ,তার সঙ্গে মানানসই অন্তর্বাস না থাকলে পোশাকের রূপ খোলেনা। যে কোনও পোশাকের আসল সৌন্দর্য ধারণ করে অন্তর্বাস, তাই এই নিয়ে কোনও ভুল ধারণা না রাখাই ভাল। তবে অন্তর্বাস সম্পর্কে যে ভুলগুলি শুধরে নেওয়া ভালো তা একনজরে দেখে নেওয়া যাক।

ভুল সাইজ

ভুল সাইজ

ব্যান্ড সাইজ দেখে অনেকেই ব্রা কিনে ফেলেন। কিন্তু তার সঙ্গে কাপ সাইজের মাপও প্রয়োজন। আবার শুধুমাত্র কাপ সাইজ দেখেই যে ব্রা কিনতে হবে তা নয়। তাই দুটিরই ভারসাম্য় বজায় রেখে সঠিক মাপ বেছে নিতে হবে।

[আরও পড়ুন:২০১৮-তে ব্রা নিয়ে এই ভুলগুলির পুনরাবৃত্তি করবেন না]

কীভাবে কাপ সাইজ বাছবেন?

কীভাবে কাপ সাইজ বাছবেন?

আগে দেখেনিন সঠিক ব্যান্ড সাইজটি। তারপর খুঁজে বার করুন আপনার কাপ সাইজ। ইংরাজি 'এ' থেকে 'ডি' পর্যন্ত বিভিন্ন ধরণের কাপ সাইজ রয়েছে। যে শোরুমে এই বিভিন্নতা পাবেন না ব্রা -য়ের সেখান থেকে কিনবেন না।

পুরনো ব্রা কি পরা উচিত?

পুরনো ব্রা কি পরা উচিত?

ডিজাইনারদের মতে, ব্যবহার করা কোনও ব্রা-ই ৮ মাসের বেশি ভালো ফিটিং -এ থাকে না। তবে পাল্টে পাল্টে ব্রা পরার অভ্যাস থাকলে তা অনেক দিন চলতে পারে।

টাইট ব্রা পরলে কী হয় ?

টাইট ব্রা পরলে কী হয় ?

যদি আপনার ব্য়ান্ড সাইজ ঠিক হয়, তাহলে টাইট করার হুক-টি আটকানোর প্রয়োজন পড়ে না। তবে বহুদিন একই ব্রা ব্য়বহার করলে সেই প্রয়োজন পড়তে পারে, এবং তা স্বাভাবিক বলে মত ব্রা ডিজাইনারদের।

ফিটিং আলগা হলে, কী হয়

ফিটিং আলগা হলে, কী হয়

ব্রায়ের ফিটিং আলগা হতে থাকলে ,সেই ব্রা না পরাই ভালো। যদি দেখেন পিঠের দিকে, হুকের জায়গাটি নিচের দিকে নামতে শুরু করেছে, তাহলে সতর্ক হোন ও ,ব্রা বদলে ফেলুন।

 কি করে বুঝবেন কোনটি ভুল আপনার জন্য

কি করে বুঝবেন কোনটি ভুল আপনার জন্য

বিভিন্ন পোশাকের সঙ্গে মানানসই বহু ধরনের ব্রা রয়েছে। স্টোর -এ গিয়ে আপনাকে দেখে নিতে হবে কোন ধরণের পোশাকের সঙ্গে কোন ধরনের অন্তর্বাস ঠিক মানাবে। তাই ব্রা- এর বিভিন্নতা দেখে সমস্তটাবিচার করুন।

পুশ-আপ ব্রা সম্পর্কে কয়েকটি ধারণা

পুশ-আপ ব্রা সম্পর্কে কয়েকটি ধারণা

অনেক মহিলা মনে করেন তাঁদের শারীরিক গঠন অনুযায়ী প্রয়োজন পুশ আপ ব্রায়ের। তবে এর জায়গায় যদি আন্ডারলাইন্ড ব্রা পরা যায়, তাহলে তা অনেক বেশি সৌন্দর্য বহল করে পোশাকের।

ব্রা কাচার জন্য কোন সাবান ব্যবহার করবেন

ব্রা কাচার জন্য কোন সাবান ব্যবহার করবেন

ব্রা কাচার জন্য যেকোনও ধরণের সাবান ব্যবহা রা ঠিক নয়। উলের পোশাক কাচার জন্য যে লিক্য়ুইড সোপ ব্যবহার করেন তাই কেচেনিন।

English summary
Bras are a super complicated garment. It feels like there's no end to the variety in bras, whether it comes down to the materials, cup sizes, band sizes, or anything else. While the variety seems like a blessing, it also leads to many women making a ton of mistakes. But never fear, for I am here to uncover some of the most common mistakes made when it comes to bras, along with how to correct them.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.