• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পোল অব এক্সিট পোল'-এ কর্ণাটকে শেষ হাসি হাসবে কারা! জেনে নিন সব সমীক্ষা একনজরে

২০১৩ সালের বিধানসভা নির্বাচনে কর্ণাটকবাসী সমস্ত ক্ষমতা কংগ্রেসের হাতে সঁপে দিয়েছিল। ২২৪টি আসনের মধ্যে কংগ্রেস পেয়েছিল ১২২টি আসন। মুখ্যমন্ত্রী হয়েছিলেন সিদ্দারামাইয়া। অন্যদিকে বিজেপি পেয়েছিল মাত্র ৪০টি আসন। এবং জেডিএস-ও পেয়েছিল ৪০টি আসন। এবারে একটি-দুটি সংবাদমাধ্যম ছাড়া সকলেই ত্রিশঙ্কু বিধানসভা হবে বলে সমীক্ষা রিপোর্ট প্রকাশ করেছে। সাতটি বড় সংস্থার মধ্যে ৫টি বিজেপিকে সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে দেখছে। অন্যদিকে ২টি মনে করছে কংগ্রেস সবচেয়ে বেশি আসন পাবে।

সবকটি সংবাদমাধ্যম ও সমীক্ষক সংস্থার বুথ ফেরত সমীক্ষাকে গড় করলে 'পোল অব এক্সিট পোল' করলে দেখা যাচ্ছে বিজেপি ৯৮টি আসন পাবে। কংগ্রেস পেতে পারে ৮৯টি আসন। জেডিএস পেতে পারে ৩১টি আসন। ও অন্যান্যরা পেতে পারে ৪টি আসন। একনজরে দেখে নেওয়া যাক সবকটি সমীক্ষা রিপোর্ট একসঙ্গে।

টাইমস নাও-ভিএমআর সমীক্ষা

টাইমস নাও-ভিএমআর সমীক্ষা

টাইমস নাওয়ের সমীক্ষা বলছে, কর্ণাটকে কংগ্রেস পেতে পারে ৯০ থেকে ১০৩টি আসন। এদিকে বিজেপি পেতে পারে ৮০-৯৩টি আসন। জেডিএস পেতে পারে সম্ভাব্য ৩১-৩৯টি আসন। অন্যান্যদের ভাগ্যে যেতে পারে ২-৪টি আসন।

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস সমীক্ষা

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস সমীক্ষা

ইন্ডিয়া টুডে ও অ্যাক্সিস গ্রুপের বুথ ফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে কর্ণাটকে গরিষ্ঠতা পাবে কংগ্রেস। তারা পেতে পারে ১০৬ থেকে ১১৮টি আসন। অন্যদিকে, বিজেপি পেতে পারে ৭৯ থেকে ৯২টি আসন। জেডিএস পেতে পারে ২২ থেকে ৩০টি আসন। অন্যরা পেতে পারে ১ থেকে ৪টি আসন।

রিপাবলিক টিভি-জন কী বাত সমীক্ষা

রিপাবলিক টিভি-জন কী বাত সমীক্ষা

রিপাবলিক টিভি জন কী বাত সমীক্ষায় দেখা যাচ্ছে, বিজেপি সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হবে বলে দাবি করা হয়েছে। বলা হচ্ছে, বিজেপি আগের বারের ৪০টি আসন থেকে বেড়ে ৯৫-১১৪টি আসনের মধ্যে পাবে। এদিকে কংগ্রেস আগের বারের ১২২টি আসন থেকে কমে ৭৩-৮২টি আসনের মধ্যে নেমে আসবে। অন্যদিকে জেডিএস পেতে পারে ৩২-৪৩টি আসন। অন্যান্যদের ভাগ্যে জুটতে পারে ২-৩টি আসন।

ইন্ডিয়া টিভি বুথ ফেরত সমীক্ষা

ইন্ডিয়া টিভি বুথ ফেরত সমীক্ষা

ইন্ডিয়া টিভি বুথ ফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে কর্ণাটকে গরিষ্ঠতা পাবে কংগ্রেস। তারা পেতে পারে ৯৭ টি আসন। অন্যদিকে, বিজেপি পেতে পারে ৮৭ টি আসন। জেডিএস পেতে পারে ৩৫ টি আসন।

এবিপি-সি ভোটার সমীক্ষা

এবিপি-সি ভোটার সমীক্ষা

এবিপি- সি ভোটার সমীক্ষা বলছে, বিএস ইয়েদুরাপ্পার বিজেপি সবচেয়ে বেশি ১০৭টি আসন পাবে। সিদ্দারামাইয়ার কংগ্রেস পেতে পাবে ৮৮টি আসন। এছাড়া কুমারস্বামীর জেডিএস পেতে পারে ২৫টি আসন। অন্যান্যরা ৪টি মতো আসন পেতে পারে বলে মনে করছে এবিপি সমীক্ষা।

নিউজ এক্স-সিএনএক্স বুথ ফেরত সমীক্ষা

নিউজ এক্স-সিএনএক্স বুথ ফেরত সমীক্ষা

নিউজ এক্স-সিএনএক্স সমীক্ষায় দেখা গিয়েছে, বিএস ইয়েদুরাপ্পার নেতৃত্বে বিজেপি ১০২ থেকে ১১০টির মতো আসন পেতে পারে। অন্যদিকে কংগ্রেস ৭২ থেকে ৭৮টি আসন পেতে পারে। এছাড়া জেডিএস পেতে পারে ৩৫-৩৯টি আসন।

চাণক্য-র ভোট সমীক্ষা

চাণক্য-র ভোট সমীক্ষা

বিজেপিকে দেওয়া হয়েছে। কমবেশি ১২০টি আসন। অতএব বিজেপি সরকার গঠন করতে পারবে বলে চাণক্য-র সমীক্ষা মনে করছে। এদিকে কংগ্রেসকে দেওয়া হয়েছে ৭৩টি আসন। পাশাপাশি জেডিএসকে দেওয়া হয়েছে ২৬টি আসন। এছাড়া চাণক্য-র সমীক্ষা অনুযায়ী অন্যান্যরা ৩টি আসন পেতে পারে।

English summary
Exit polls predict a hung house in Karnataka, See the 'Poll of Exit Poll' report at a glance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X