• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শাস্ত্র থেকে স্বাস্থ্যবিধি মেনে এবছরের দুর্গাপুজো! বাইরে বেরোলে কোন জিনিসগুলি সঙ্গে রাখবেন জানুন

২০২০ সালের দুর্গাপুজো কিন্তু বাকি বছরগুলির মতো নয়! তা এতদিনে বাঙালির কাছে স্পষ্ট। তবুও পুজোর কেনাকাটা থেকে শুরু করে প্যান্ডেলের সামনে প্রথমা থেকেই বহু মানুষের ভিড় বাকিদের মনে উদ্বেগের সঞ্চার করেছে। এমন পরিস্থিতিতে পুজোর আমেজে যগি ঘর থেকে বাইরে যাওয়ার কোনও পরিকল্পনা থাকে, তাহলে অবশ্যই সঙ্গে রাখবেন এই কয়েকটি জিনিস।

 হাত মুছতে

হাত মুছতে

শুধু হ্যান্ড স্যানিটাইজার নয়। হাত স্যানিটাইজ করার পর কোনও কারণে হাত মুছতে হলে নিজস্ব ন্যাপকিন সঙ্গে রাখুন। কেউ পুজোর ফুলও যদি হাতে দেন, তাহলে ন্যাপকিনে তা নিয়ে নিন। সরাসরি হাত থেকে ফুল না নেওয়াই ভালো বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

 পুজোর প্রসাদের ক্ষেত্রে সাবধানতা

পুজোর প্রসাদের ক্ষেত্রে সাবধানতা

পুজোর প্রসাদ বহু দুর্গোৎসব কমিটিই ফেরত দেওয়া নিষিদ্ধ করে দিয়েছে যদিও, তবুও যদি পুজোর প্রসাদ কেউ দেন হাতে তাহলে অবশ্য তা ন্যাপকিনের মধ্যে নিতে হবে।

 স্যানিটাইজার

স্যানিটাইজার

স্যানিটাইজার করোনার আবহে অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। তবে ইটিং আউটের প্ল্যান থাকলে ব্যাগের স্যানিটাজর বের করে গ্যাস সিলিন্ডারের কাছে রাখবেন না কোনও মতেই। এতে বিপদ ঘটতে পারে। তবে ব্যাগে সবসময় একটি স্য়ানিটাইজার থাকা আবশ্যিক।

 তুথপিক

তুথপিক

বেরিয়ে যদি এটিএম এ যেতে হয় বা লিফ্ট ব্যবহার করতে হয়, তাহলে অবশ্যই তুথপিক ব্যবহারের চেষ্টা করুন। সরাসরি কোনও পাবলিক প্লেসের সুইচে হাত দেওয়ার সময় সাবধান হোন।

 যে জিনিসটি ব্যবহার করতেই হবে

যে জিনিসটি ব্যবহার করতেই হবে

এবছরের পুজোয় অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক। মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়া এই মুহূর্তে বিপদকে ডেকে আনার সামিল। বয়স নির্বিশেষে অবশ্যই মাস্ক সঙ্গে রাখুন। পুজোর ফ্যাশনে নতুন স্টেটমেন্ট আনতেও মাস্ক ২০২০ সালের উৎসবে 'নিউ নর্মাল'।

 গ্লাভস

গ্লাভস

প্রয়োজনে এবছরর দুর্গাপুজোর সময় ব্যাগে রাখুন

সেফটি কিট। সেখানে গ্লাভস ও ফেস শিল্ড রাখা প্রয়োজনীয়। অবশ্যই গ্লাভস ও ফেস শিল্ডকে সঙ্গে নিয়ে বের হোন।

 গ্যাজেট

গ্যাজেট

সঙ্গে ফোন রাখা আবশ্যিক।

কারণ, হঠাৎ শরীর ভাল না লাগলে ফোনের প্রয়োজনীয়তা পড়বে। ফোনে আরোগ্য সেতু অ্যাপ থাকলে, যে জায়গায় যাচ্ছেন, তার সম্পর্কেও বিস্তারিত জেনে নিতে পারবেন। জানতে পারবেন যে করোনা পরিস্থিতিতে সেই এলাকায় কতজন আক্রান্ত।

কলকাতা : পুজোর ছুটি বাতিল মধ্যশিক্ষা পর্ষদের বিভিন্ন কর্মীদের! শুরু মাধ্যমিক পরীক্ষার তৎপরতা

দুর্গা পুজোয় ভুরিভোজ! করোনার সঙ্গে লড়াইয়ে জিতবে কি আপনার শরীর!

English summary
Durga puja 2020, list of essential things to keep while outside
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X