বিজেপির কল্যাণে ভারতের এই গ্রামের সব পরিবার কোটিপতি

  • Posted By:
Subscribe to Oneindia News

অরুণাচল প্রদেশের একটি গ্রাম সম্প্রতি এশিয়ার অন্যতম ধনী গ্রামের স্বীকৃতি পেয়েছে। এই গ্রামের সকল পরিবারই এখন কোটিপতি। ভারতে এমন গ্রাম রয়েছে ভাবতে গেলেও অবাক হতে হয়। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রক এলাকায় জমি অধিগ্রহণ করে ক্ষতিপূরণ দিয়েছে। আর তাতেই রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন ভারতের উত্তর-পূর্বের একেবারে প্রান্তিক রাজ্যের একটি গ্রাম।

জমি অধিগ্রহণ

জমি অধিগ্রহণ

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রক ৪০ কোটি ৮০ লক্ষ ৩৮ হাজার ৪০০ কোটি টাকা দিয়ে অরুণাচল প্রদেশের একটি গ্রামের জমি অধিগ্রণ করেছে।

সরকারি ক্ষতিপূরণ

সরকারি ক্ষতিপূরণ

গ্রামে মোট পরিবার রয়েছে ৩১টি। বোমজা নামের এই গ্রামে মোট অধিগৃহীত জমির পরিমাণ ২০০.০৫৬ একর। সেনা এই জমি অধিগ্রহণ করেছে। সরকার তার ক্ষতিপূরণ দিয়েছে।

বোমজা গ্রাম

বোমজা গ্রাম

চেক হাতে পাওয়ার পরই কোটিপতি অরুণাচলের বোমজা গ্রামের বাসিন্দারা। একটি পরিবার পেয়েছে ২.৪৪ কোটি টাকা। আর একটি পরিবার পেয়েছে সর্বাধিক ৬.৭৩ কোটি টাকা। সব পরিবারই গড়ে এক কোটি টাকার বেশি হাতে পেয়েছে।

কেন্দ্রের সাহায্য

কেন্দ্রের সাহায্য

গত সোমবার জমি বাবদ চেক গ্রামবাসীদের হাতে তুলে দেন অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু। তিনি বলেন, সারা রাজ্যে এভাবে আরও অনেক জমি অধিগ্রহণ হবে। কেন্দ্রে তা নিয়ে ইতিমধ্যে পরিকল্পনা করছে।

মোদীর স্তুতি

মোদীর স্তুতি

অরুণাচলে বিজেপির সরকার রয়েছে। পেমা খাণ্ডু এই অনুষ্ঠানে বিজেপি সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেছেন। রাজ্যের উন্নতিতে মোদী সরকার কাজ করছে বলেও দাবি করেছেন অরুণাচলের মুখ্যমন্ত্রী।

English summary
Arunachal village Bomja among Asia’s richest, all villagers are crorepati due to BJP and Army's land acquisition

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.